আজকের টাকার রেট

ফ্রান্স টাকার রেট | আজ 20.07.2024 ফ্রান্সের এক টাকা বাংলাদেশের কত টাকা

  • আজ 20.07.2024 ফ্রেঞ্চ ফ্রাঙ্ক টু বাংলাদেশী টাকা এক্সচেঞ্জ রেট।

ফ্রান্স টাকার রেট, বন্ধুরা আজ আমরা এই পোষ্টের মাধ্যমে বিস্তারিতভাবে জেনে নেব এবং দেখে নেব ফ্রান্সের টাকার রেট আজ বাংলাদেশি টাকায় কত চলছে। অর্থাৎ আজকের ‘ফ্রেঞ্চ ফ্রাঙ্ক’ বাংলাদেশি টাকায় এক্সচেঞ্জ করলে কত টাকা পাওয়া যাবে। বর্তমান সময়ে ফ্রান্সের 1 ফ্রেঞ্চ ফ্রাঙ্ক বাংলাদেশি টাকায় এক্সচেঞ্জ করলে 17 থেকে 19 টাকা পর্যন্ত পাওয়া সম্ভব।

আরও পড়ুন- আজকের স্বর্ণের দাম কত বাংলাদেশে ২০২৩

ফ্রান্সের টাকার মান কত

ফ্রান্সের টাকার মান কত, ফ্রান্সের 1 টাকা সমান বাংলাদেশের 19.49 টাকা। বাংলাদেশ থেকে প্রায় প্রতিবছর বহু মানুষ কর্মসূত্রে ফ্রান্স তথা আরো অন্যান্য ইউরোপীয় দেশগুলিতে পাড়ি জমিয়ে থাকে। ওই দেশে বসবাস করাকালীন তারা যে অর্থ উপার্জন করে থাকেন তা ফ্রেঞ্চ ‘ফ্রাঙ্ক’ দ্বারা গণনা করা হয়ে থাকে এবং উক্ত অর্থ আন্তর্জাতিক পর্যায়ে ‘ইউরো’ মাধ্যমে গণনা করা হয়ে থাকে।

এখন আপনিও যদি ফ্রান্সে বসবাসকারী কোন প্রবাসী বাংলাদেশী হয়ে থাকেন এক্ষেত্রে উক্ত পোস্টটি শেষ পর্যন্ত পড়া আপনার জন্য অতি গুরুত্বপূর্ণ। কারণ এই পোস্টটি শেষ পর্যন্ত পড়লে আপনি অবশ্যই জানতে পারবেন ফ্রান্স টাকার রেট, ফ্রেঞ্চ ফ্রাঙ্ক টু বাংলাদেশী টাকা এক্সচেঞ্জ রেট, ফ্রান্সের 1 টাকা সমান বাংলাদেশের কত টাকা, ফ্রান্স টাকার রেট, ফ্রান্সের 1 ইউরো সমান বাংলাদেশের কত টাকা, ফ্রান্সের 1 ফ্রাঙ্ক সমান বাংলাদেশের কত টাকা, ও এছাড়াও 10, 100, 500, 1000 , 5000, 10000 প্রাঙ্ক পর্যন্ত বাংলাদেশী টাকায় এক্সচেঞ্জ রেট সম্পর্কে।

আরও পড়ুন- বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট।

ফ্রেঞ্চ ফ্রাঙ্ক থেকে বাংলাদেশী টাকা এক্সচেঞ্জ রেট

ফ্রেঞ্চ ফ্রাঙ্ক (FRF)বাংলাদেশী টাকা (BDT)
1 ফ্রাঙ্ক19.49 টাকা (▲)
10 ফ্রাঙ্ক194.9 টাকা (▲)
50 ফ্রাঙ্ক974.5 টাকা (▲)
100 ফ্রাঙ্ক1,949 টাকা (▲)
500 ফ্রাঙ্ক9,745 টাকা (▲)
1,000 ফ্রাঙ্ক19,490 টাকা (▲)
5,000 ফ্রাঙ্ক97,450 টাকা (▲)
10,000 ফ্রাঙ্ক1,94,900 টাকা (▲)
50,000 ফ্রাঙ্ক9,74,500 টাকা (▲)
ফ্রান্স টাকার রেট
  • (▲) গতদিনের তুলনায় আজ টাকার রেট বেড়েছে।
  • (▼) গতদিনের তুলনায় আজ টাকার রেট কমেছে।
  • ( ● ) টাকার রেট অপরিবর্তিত রয়েছে।

বিভিন্ন দেশের টাকার রেট

টাকার রেটলিংক
সৌদি রিয়াল রেটএখানে ক্লিক করুন
কুয়েত দিনার রাটএখানে ক্লিক করুন
কাতার রিয়াল রেটএখানে ক্লিক করুন
দুবাই দিরহাম রেটএখানে ক্লিক করুন
বাহরাইন দিনার রেটএখানে ক্লিক করুন
ওমান রিয়াল রেটএখানে ক্লিক করুন
ইউরো রেটএখানে ক্লিক করুন
মালয়েশিয়ান রিঙ্গিত এখানে ক্লিক করুন
সিঙ্গাপুর ডলার রেটএখানে ক্লিক করুন

বন্ধুরা আমরা আশা করব আপনারা উপরিউক্ত তথ্য স্বরূপ বিস্তারিতভাবে সুসজ্জিত ছকটি অতি মনোযোগ সহকারে প্রথম থেকে শেষ পর্যন্ত পড়েছেন এবং আজকের ফ্রান্স টাকার রেট সম্পর্কে বিস্তারিতভাবে জানতে পেরেছেন।

ফ্রান্সের অর্থনৈতিক পরিকাঠামো

ফ্রান্স যে গোটা বিশ্বে অতি উন্নত দেশগুলির মধ্যে একটি তার নিদর্শন আমাদের সকলের চোখে পড়ে। এবং আরো ভালোভাবে আমরা বুঝতে পারি ফ্রান্স নামক এই দেশটি বিশ্বের ষষ্ঠ বৃহত্তম অর্থনীতি এবং ক্রয় ক্ষমতা সমতা দ্বারা নবম বৃহত্তম । সামগ্রিক পরিবারের সম্পদের পরিপ্রেক্ষিতে, এটি বিশ্বে চতুর্থ স্থানে রয়েছে। ফ্রান্স শিক্ষা, স্বাস্থ্যসেবা, আয়ু এবং মানব উন্নয়নের আন্তর্জাতিক র‌্যাঙ্কিংয়ে ভালো যথেষ্ট পারফর্ম করে।

আমদানি ও রপ্তানিকারক পণ্য

ফ্রান্স মূলত ফার্মাসিউটিক্যাল পণ্য, বিমান, যানবাহন, খাদ্য পণ্য (ওয়াইন), টারবাইন এবং সৌন্দর্য পণ্য রপ্তানি করে থাকে বিদেশে। দেশটি যানবাহন, হাইড্রোকার্বন, ফার্মাসিউটিক্যাল পণ্য এবং অনেক ভোগ্য পণ্য আমদানি করে থাকে। এ কারণে আমাদের বাংলাদেশ থেকে বহু মানুষ ফ্রান্সের মতো দেশে চাকরির সূত্রের অথবা কোন কার্যসূত্রে অর্থ উপার্জনের তাগিদে পাড়ি জড়িয়ে থাকেন। ওই দেশে বসবাসকারী প্রবাসীদের বাংলাদেশী-ফ্রান্স প্রবাসী বলা বলা হয়ে থাকে।

ওই দেশে বসবাস করা কালীন বাংলাদেশি প্রবাসীরা যে অর্থ উপার্জন করে থাকেন তা নিজে দেশে পাঠানোর সময় অনেকেই টাকার রেটের হ্রাস বৃদ্ধি নিয়ে সমস্যায় পড়ে থাকেন। এক্ষেত্রে যে সমস্ত বাংলাদেশী প্রবাসীরা আজকের ফ্রান্স টাকার এক্সচেঞ্জ রেট বাংলাদেশি টাকায় কত চলছে সে সম্পর্কে জানতে আগ্রহী হয়ে রয়েছেন তারা আমাদের দেওয়া উপযুক্ত সুসজ্জিত টেবিলটি অতি মনোযোগ সহকারে পড়ে দেখবেন। এর ফলে আপনারা আজকের ফ্রান্স টাকার রেট সম্পর্কে বিস্তারিতভাবে জানতে সক্ষম হবেন।

বিশেষ বিজ্ঞপ্তি; বন্ধুরা আপনাদের জেনে রাখা ভালো যে স্থান এবং সময়ের ব্যবধানে সঠিক মূল্য কিছুটা পরিবর্তন হয়ে থাকে। আপনারা সর্বশেষ আপডেট মূল্য জানতে নিকটস্থ ব্যাংক হতে তথ্য যাচাই করতে পারেন। এই ক্ষেত্রে কারেন্সি কনভার্টার বা গুগলের ব্যবহার না করাটাই শ্রেয়। কারণ সর্বদাই এই প্লাটফর্ম গুলিতে টাকার ক্রয় এবং বিক্রয় মূল্যের অ্যাভারেজ অর্থাৎ গড় তালিকা প্রদান করা হয়ে থাকে। শুধুমাত্র প্রবাসী ভাইবোনেদের রেমিটেন্স পাঠানোর সুবিধার্থে প্রতিদিন সকল দেশের টাকার রেট বাংলাদেশী টাকায় রূপান্তর করলে কত টাকা পাওয়া যাবে, তার একটি বাস্তব তথ্য প্রদান করে আমাদের “ajkersonardam.com”। আপনাদের জেনে রাখা ভালো “ajkersonardam.com” কোন দেশের কোনরকম মুদ্রা ক্রয় ও বিক্রয় করে না।

ফ্রান্সের এক টাকা বাংলাদেশের কত টাকা?

ফ্রান্সের 1 টাকা সমান বাংলাদেশের 19.49 টাকা।

ফ্রান্সের শীর্ষ 4 শিল্প কি কি?

ফ্রান্সের উন্নত অর্থনৈতিক পরিকাঠামোর পিছনে যে সমস্ত শিল্প গুলি প্রধান রূপে ভূমিকা পালন করে সেগুলি হল শক্তি, উত্পাদন, পর্যটন, কৃষি, প্রযুক্তি এবং পরিবহন সহ অর্থনীতিতে বেশ কয়েকটি শিল্প প্রধান অবদানকারী।

ফ্রান্সের সবচেয়ে বড় অর্থ নির্মাতা কি?

সেবা শিল্প অর্থাৎ সার্ভিস ইন্ডাস্ট্রিগুলি ফ্রান্সের সর্বোচ্চ রাজস্ব উৎপাদনকারী শিল্প। এটি জাতীয় জিডিপির প্রায় তিন-চতুর্থাংশ উৎপন্ন করে।

ফ্রান্স দেশটি কোথায় অবস্থিত?

ফ্রান্স, আনুষ্ঠানিকভাবে ফরাসি প্রজাতন্ত্র। ফ্রান্স একটি দেশ যা মূলত পশ্চিম ইউরোপে অবস্থিত । এটি আমেরিকা এবং আটলান্টিক , প্রশান্ত মহাসাগর এবং ভারত মহাসাগরের বিদেশী অঞ্চল এবং অঞ্চলগুলিকেও অন্তর্ভুক্ত করে।

ফ্রান্সের পুরো নাম কি?

ফ্রান্স, আনুষ্ঠানিকভাবে ফ্রেঞ্চ রিপাবলিক নামে পরিচিত।

ফ্রান্স সম্পর্কে কি জানা যায়?

ফ্রান্স পৃথিবীর প্রাচীনতম দেশগুলির মধ্যে একটি এবং ইউরোপের সবচেয়ে জাতিগতভাবে বৈচিত্র্যময় দেশ । এই গভীর এবং বিস্তৃত প্রভাবগুলি রন্ধনপ্রণালী, দর্শন, সঙ্গীত, শিল্প, চলচ্চিত্র, ফ্যাশন, সাহিত্য এবং খেলাধুলা সহ সংস্কৃতির বিভিন্ন দিকগুলিতে ফ্রান্সকে ইতিহাস জুড়ে একটি নেতৃত্ব প্রদান করে।

ফ্রান্স কেন খুব বিখ্যাত?

ফ্রান্সে রয়েছে; ফ্যান্টাসি দুর্গ, গৌরবময় দুর্গ এবং সুন্দর শহরগুলি প্রধান পর্যটক আকর্ষণ। ইউরোপের পশ্চিম দিকের এই লোভনীয় দেশটি প্রধানত তার গুরমেট খাবার, ওয়াইন এবং ফ্যাশনের জন্য পরিচিত। ফ্রান্স বিশ্বব্যাপী রোমান্স এবং প্রেমের প্রতীক।

বাংলাদেশ কি ফ্রান্সের মিত্র?

ইউরোপীয় ইউনিয়নের মধ্যে ফ্রান্স বাংলাদেশের একটি বড় অংশীদার হিসেবে রয়ে গেছে । ফ্রান্স বর্তমানে ইউরোপীয় ইউনিয়নের নেতৃত্বে বাংলাদেশে বিভিন্ন প্রকল্পে অর্থায়ন করছে। এছাড়াও ফ্রান্স (AFD)-এর মাধ্যমে বাংলাদেশের অবকাঠামো উন্নয়ন প্রকল্পে সরাসরি সহায়তা করছে।

ফ্রান্স ও বাংলাদেশের মধ্যে অর্থনৈতিক সম্পর্ক কিরকম?

2021 সালের হিসাবে, দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক বাণিজ্য $2.4 বিলিয়ন ছিল যার মধ্যে ফ্রান্সে বাংলাদেশের রপ্তানির পরিমাণ $2.12 বিলিয়ন। বাংলাদেশে ফ্রান্সের রপ্তানি $225.97 মিলিয়ন। বাংলাদেশ মূলত ফ্রান্সে নিটওয়্যার, বোনা পোশাক, হিমায়িত খাদ্য, কৃষিপণ্য, চামড়া, পাট ও পাটজাত পণ্য রপ্তানি করে। ফ্রান্সের প্রধান রপ্তানি পণ্যের মধ্যে রয়েছে রাসায়নিক পণ্য, ইলেকট্রনিক্স, পরিবহন পণ্য, কাঠ এবং কাগজ।

Swagatam

আমি স্বাগতম মাইতি। দীর্ঘদিন যাবত আমি ব্লগিং এর সাথে জড়িত। আজকের সোনার দাম ওয়েবসাইটের মাধ্যমে আপনি প্রত্যহ কলকাতায় সোনার দাম, বাংলাদেশে সোনার দাম, বিভিন্ন দেশের টাকার রেট সহ দৈনন্দিন তাজা খবর সম্পর্কে সবার আগে অবগত হতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button