Uncategorized

সৌদি রিয়াল রেট বাংলাদেশ বিকাশ, 20 জুলাই 2024

  • আজ 20 জুলাই 2024 সৌদি রিয়াল রেট বাংলাদেশ বিকাশ

সৌদি রিয়াল রেট বাংলাদেশ বিকাশ, বর্তমান পরিস্থিতিতে আপনিও যদি সৌদি আরবের মতো দেশে প্রবাসী হয়ে থাকেন, এক্ষেত্রে একজন প্রবাসী হিসাবে আপনিও চাইবেন আপনার অতি কষ্টে উপার্জিত অর্থ নিজেও দেশে প্রেরণ করতে। এমত অবস্থায় আপনি যদি সৌদি আরব থেকে বিকাশ অ্যাপ এর মাধ্যমে রেমিটেন্স প্রেরণ করতে চান অতি অবশ্যই আপনার জেনে রাখা উচিত আজকের সৌদি রিয়াল রেট বাংলাদেশ বিকাশে কত চলছে। এছাড়াও বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট থেকেও আপনি আজকের সৌদি রিয়াল রেট বাংলাদেশ বিকাশ মাধ্যম এ কত চলছে সে সম্পর্কে বিস্তারিত ভাবে ধারণা লাভ করতে পারেন।

সৌদি রিয়াল রেট বাংলাদেশ বিকাশ এই নিবন্ধ পড়ে থেকে আপনি জানতে পারবেন, সৌদি ১ রিয়াল = কত টাকা বিকাশে, সৌদি রিয়াল আজকের বিকাশ রেট, সৌদি রিয়াল রেট বাংলাদেশ বিকাশ, আজকের বিকাশ রেট, সৌদি টাকার রেট বিকাশ, সৌদি ১ রিয়াল বিকাশে এক্সচেঞ্জ রেট কত, আজকের সৌদি রিয়াল রেট বিকাশে কত, সৌদি আরবের এক টাকা বিকাশ মাধ্যমে এক্সচেঞ্জ করলে কত টাকা পাওয়া যাবে,

আরো পড়ুন- বাংলাদেশে আজকের স্বর্ণের মূল্য কত চলছে।

সৌদি রিয়াল রেট বাংলাদেশ বিকাশ

আজকের সৌদি রিয়াল টু বাংলাদেশ বিকাশ এক্সচেঞ্জ রেট এর সর্বশেষ আপডেট, নিম্নে টেবিল মাধ্যমে সুসজ্জিত ভাবে প্রদান করা হয়েছে।

সৌদি রিয়াল রেট বিকাশ রেট
1 রিয়াল31.34 টাকা ( ● )
10 রিয়াল313.4 টাকা ( ● )
50 রিয়াল1,567 টাকা ( ● )
100 রিয়াল3,134 টাকা ( ● )
500 রিয়াল15,670 টাকা ( ● )
1,000 রিয়াল31,340 টাকা ( ● )
5,000 রিয়াল1,56,700 টাকা ( ● )
10,000 রিয়াল3,13,400 টাকা ( ● )
20,000 রিয়াল6,26,800 টাকা ( ● )
50,000 রিয়াল15,67,000 টাকা ( ● )
আজকের বিকাশ রেট
  • (▲) গতদিনের তুলনায় আজ টাকার রেট বেড়েছে।
  • (▼) গতদিনের তুলনায় আজ টাকার রেট কমেছে।
  • ( ● ) টাকার রেট অপরিবর্তিত রয়েছে।

বিভিন্ন দেশের টাকার রেট

টাকার রেটলিংক
সৌদি রিয়াল রেটএখানে ক্লিক করুন
কুয়েত দিনার রাটএখানে ক্লিক করুন
কাতার রিয়াল রেটএখানে ক্লিক করুন
দুবাই দিরহাম রেটএখানে ক্লিক করুন
বাহরাইন দিনার রেটএখানে ক্লিক করুন
ওমান রিয়াল রেটএখানে ক্লিক করুন
ইউরো রেটএখানে ক্লিক করুন
মালয়েশিয়ান রিঙ্গিত এখানে ক্লিক করুন
সিঙ্গাপুর ডলার রেটএখানে ক্লিক করুন

আমরা প্রত্যেকেই জানি যে, বাংলাদেশ থেকে বহু মানুষ কাজের সূত্রে অথবা চাকরি ক্ষেত্রে সৌদি আরবের মতো দেশে প্রবাসী হয়ে রয়েছেন। ওই দেশে প্রবাসী হয়ে থাকাকালীন প্রত্যেক বাংলাদেশী যে অর্থ উপার্জন করে থাকেন তা নিজ দেশে রেমিটেন্স রূপে পাঠিয়ে থাকেন। এ ক্ষেত্রে আপনি এই নিবন্ধটি সম্পূর্ণরূপে পড়লে অতি অবশ্যই বিস্তারিত ভাবে জানতে পারবেন আজকের সৌদি রিয়াল রেট বিকাশে কত চলছে।

অন্যথা, সৌদি আরবে বসবাসকারী বাংলাদেশী প্রবাসীরা প্রত্যেক দিনের বিকাশ রেট না জেনে বিকাশ মাধ্যমে টাকা পাঠালে লোকসানের সম্মুখীন হতে পারেন। কারণ টাকার রেট সর্বদা ওঠানামা করতেই থাকে সেই মতো বিকাশ ব্যাঙ্ক তথা যেকোনো ব্যাংকের এক্সচেঞ্জ রেট এরও হেরফের হয়েই থাকে।

এমত অবস্থায় প্রত্যেক বাংলাদেশি সৌদি প্রবাসীর উচিত এখান থেকে সৌদি রিয়াল রেট বাংলাদেশ বিকাশ মাধ্যম এর এক্সচেঞ্জ রেট সঠিক রূপে জেনে তারপর নিজ দেশে টাকা পাঠানো। এর ফলে আপনি সঠিক রূপে বিস্তারিত ভাবে জানতে পারবেন আজকের সৌদি রিয়াল রেট বাংলাদেশ বিকাশে কত চলছে। এছাড়াও আপনাদের সুবিধার্থে উপরিউক্ত টেবিল এর মাধ্যমে প্রতি 1 সৌদি রিয়াল থেকে 50,000 সৌদি রিয়াল পর্যন্ত বিকাশ ব্যাঙ্ক এক্সচেঞ্জ রেট সম্পর্কে সঠিক তথ্য প্রদান করা হয়েছে।

সৌদি আরব থেকে বিকাশ মাধ্যমে টাকা পাঠানোর নিয়ম

বন্ধুরা আমরা প্রত্যেকেই জানি যে প্রবাস থেকে রেমিটেন্স পাঠানোর ক্ষেত্রে বিকাশ মাধ্যম হলো অন্যতম একটি মাধ্যম। এছাড়াও আমাদের বাংলাদেশ সরকার বিকাশ মাধ্যমে রেমিটেন্স পাঠানোর প্রক্রিয়াকে সম্পূর্ণরূপে স্বীকৃতি দিয়েছে। এমত অবস্থায় আপনি যদি কোনরকম ঝামেলা ছাড়াই নিজে দেশে টাকা পাঠাতে চান প্রথমত আপনাকে বিকাশের আউটলেটে চলে যেতে হবে। এবং নির্দিষ্ট পরিমাণ টাকা জমা দেওয়ার মাধ্যমে টাকা পাঠানোর কাজ সম্পন্ন করতে হবে।

বিশেষভাবে মনে রাখবেন, এইরকম আউটলেট সৌদি আরব তথা প্রবাসের বিভিন্ন অংশে অবস্থান করছে। এই সমস্ত আউটলেট থেকে রেমিট্যান্স পাঠানো অথবা গ্রহণ করা সম্ভব।

সৌদি ১ রিয়াল = কত টাকা বিকাশে?

সৌদি আরবের প্রতি 1 রিয়াল বিকাশ ব্যাঙ্ক মাধ্যমে এক্সচেঞ্জ করলে 31.34 টাকা পাওয়া সম্ভব।

বিকাশ ব্যাঙ্ক থেকে টাকা গ্রহণ করতে কত সময় লাগে?

মনে রাখবেন এক্ষেত্রে যদি বিকাশ ব্যাঙ্ক এর এজেন্ট টাকা জমা দেওয়া মাত্রই সঙ্গে সঙ্গে টাকা ট্রান্সফার করে থাকেন তাহলে কয়েক মুহূর্তের মধ্যেই রেমিটেন্স আপনার মোবাইল ফোনে বিকাশ অ্যাপে জমা হয়ে যাবে। এখন আপনি যে কোন এজেন্ট পয়েন্টে যোগাযোগ করতে পারেন এবং প্রেরিত রেমিটেন্স তুলে নিতে পারেন।

সৌদি থেকে বিকাশ মাধ্যমে টাকা পাঠাতে কত খরচ হয়?

আপনি যদি সৌদি আরব থেকে বিকাশ মাধ্যমে টাকা পাঠাতে চান এক্ষেত্রে এই টাকা রেমিটেন্স রূপে ধরা হয়ে থাকে। এখন যেহেতু বিকাশ ব্যাঙ্ক ইন্টারন্যাশনাল রেমিটেন্স গ্রহণের ক্ষেত্রে কোন অতিরিক্ত চার্জ গ্রহণ করে না এজন্য রেমিটেন্স গ্রহণের ক্ষেত্রে বিকাশ মাধ্যমে টাকা পাঠানো সম্পূর্ণ ফ্রি।

বিকাশ ক্যাশ আউট চার্জ কত ২০২৩?

বর্তমানে ক্যাশআউট করার অপশন রয়েছে ২টি। একটি হল বিকাশ অথরাইজড এটিএম বুথ এবং বিকাশ এজেন্ট।

এটিএম বুথ মালিক- 1.49%। অন্য প্রতি বছর এটিএম বুথ থেকে মূল্য 14.9 টাকা। যেমন 5,000 টাকা ক্যাশ আউট এর জন্য মালিক কাটবে 75 টাকা।

এজেন্ট গ্রাহক এজেন্ট নম্বর থেকে ১.৪৯% মালিকানা ক্যাশ আউট করতে পারবেন। এই ১.৪৯% ব্যবহারকারী প্রতি ২৫,০০০ টাকা পর্যন্ত প্রযোজ্য হবে।

Swagatam

আমি স্বাগতম মাইতি। দীর্ঘদিন যাবত আমি ব্লগিং এর সাথে জড়িত। আজকের সোনার দাম ওয়েবসাইটের মাধ্যমে আপনি প্রত্যহ কলকাতায় সোনার দাম, বাংলাদেশে সোনার দাম, বিভিন্ন দেশের টাকার রেট সহ দৈনন্দিন তাজা খবর সম্পর্কে সবার আগে অবগত হতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button