আনন্দবাজার পত্রিকা সোনার দাম

আনন্দবাজার পত্রিকা আজকের সোনার দাম কত ২০২৪ | Anandabazar Patrika gold price

  • আজ ২৯ মে ২০২৪ আনন্দবাজার পত্রিকা আজকের সোনার দাম।

আনন্দবাজার পত্রিকা আজকের সোনার দাম কত ২০২৪? ভারতবর্ষ তথা কলকাতা শহরে সর্বাধিক জনপ্রিয় ও স্বনামধন্য পত্রিকা হল আনন্দবাজার পত্রিকা। প্রকৃতপক্ষে আনন্দবাজার পত্রিকা প্রকাশিত হয়েছিল ১৮৮৬ সালে, অতঃপর শীঘ্রই এই পত্রিকা বন্ধ হয়ে যায়। তারপর কেটে যায় বেশ কয়েক দশক অবশেষে ১৩ মার্চ ১৯২২ সালে পুনরায় আনন্দবাজার পত্রিকা মুদ্রিত হয়েছিল। আনন্দবাজার পত্রিকা পশ্চিমবঙ্গ থেকে বাংলা ভাষায় প্রকাশিত একটি শতাব্দী প্রাচীন ভারতীয় দৈনিক পত্রিকা হওয়ার দরুন, বিশ্বাসের দিক থেকে মানুষের মনে সর্বশিখরে জায়গা করে নিয়েছে এই পত্রিকা।

আনন্দবাজার পত্রিকা মাধ্যমে নিত্যনতুন খবরা খবর যেমন দৈনিক প্রকাশিত হয়ে থাকে তেমনি, আনন্দবাজার পত্রিকা আজকের সোনার দাম সাধারণ মানুষের কাছে অতীব জনপ্রিয় হয়ে উঠেছে। অর্থাৎ আনন্দবাজার পত্রিকা মাধ্যমে কলকাতা শহরে প্রত্যেকদিন বিভিন্ন ক্যারেট সোনার মূল্য সঠিকরূপে প্রকাশ করা হয়ে থাকে। ভারতবর্ষ তথা কলকাতা বাজারে সোনার দাম নিয়ম করে প্রত্যেকদিন পরিবর্তিত হতে থাকে এজন্য আনন্দবাজার পত্রিকা মাধ্যমে প্রকাশিত সোনার দাম সাধারণ মানুষকে পরিবর্তিত সোনার দাম সম্পর্কে বাস্তবে সঠিকরূপে ধারণা দিতে সাহায্য করে।

এজন্য সাধারণ মানুষ ইন্টারনেট মাধ্যমে প্রত্যেকদিন খুঁজে থাকেন আনন্দবাজার পত্রিকা আজকের সোনার দাম সম্পর্কে।

আনন্দবাজার পত্রিকা আজকের সোনার দাম ২০২৪

বন্ধুরা আপনারা যদি আনন্দবাজার পত্রিকা আজকের সোনার দাম সম্পর্কে জানতে আগ্রহী হয়ে থাকেন তাহলে অতি অবশ্যই উক্ত পোস্টটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়তে থাকুন। কারণ এই পোষ্টের মাধ্যমে আপনি বিস্তারিতভাবে জানতে পারবেন আনন্দবাজার পত্রিকা আজকের সোনার দাম কত ২০২৪, আজকের হলমার্ক সোনার দাম ২০২৪, আজকের সোনার দাম কত ২০২৪, আজকে কলকাতায় ১০ গ্রাম সোনার দাম কত?,আনন্দবাজার পত্রিকা আজ সোনার দাম, ১ ভরি সোনার দাম কত?, ১ গ্রাম সোনার দাম কত?, কলকাতায় ২২ ক্যারেট সোনার দাম কত? প্রভৃতি সম্পর্কে।

আরো পড়ুন- আজ কলকাতায় হলমার্ক সোনার দাম।

তো চলুন বন্ধুরা দেখে নেওয়া যাক আনন্দবাজার পত্রিকা প্রকাশিত ২৪ ও ২২ ক্যারেট সোনার দাম প্রতি ১ গ্রাম, ১০ গ্রাম ও ১১.৬৬৪ গ্রামে (১ ভরি) কত চলছে আজ?

আনন্দবাজার পত্রিকা আজকের সোনার দাম

কোন সংবাদপত্র শক্তি আহরণ করে তার পাঠক বর্গের কাছ থেকে। আর এই পাঠক বর্গের কাছ থেকেই আনন্দবাজার পত্রিকা পেয়েছে অফুরন্ত বিশ্বাস ও প্রেরণা। কারণ এই পত্রিকা শুধু এক বৃহৎ সংবাদপত্র নয়, এ হলো এক বৃহৎ বাজার। তাইতো প্রায় প্রত্যেকদিন লক্ষ লক্ষ মানুষ ইন্টারনেট মাধ্যমে আনন্দবাজার পত্রিকায় প্রকাশিত সোনার দাম সম্পর্কে সার্চ করে থাকেন। সোনা ক্রয় করা হোক বা বিক্রয় যে কোন প্রকার সোনার সঠিক দাম জানতে অতি অবশ্যই আপনাকে আনন্দবাজার পত্রিকা সোনার দাম সম্পর্কে আপডেটেড থাকতে হবে।

কারণবশত বলা চলে আনন্দবাজার পত্রিকা প্রত্যেকদিন বিভিন্ন প্রকার সোনার দামের একটি সুসজ্জিত তালিকা প্রকাশ করে থাকে। এর মাধ্যমে কলকাতা সহ পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় বসবাসকারী জনসাধারণ প্রত্যেক দিনের সোনার দামের সঠিক বাস্তব রেট সম্পর্কে অতি সহজেই অবগত হতে পারেন। আনন্দবাজার পত্রিকা থেকে আপনি অতি সহজেই জেনে নিতে পারেন বিশুদ্ধ ২৪ ক্যারেট পাকা সোনার বাট এর মূল্য, বিশুদ্ধ ২৪ ক্যারেট খুচরো পাকা সোনার মূল্য ও হলমার্ক যুক্ত ২২ ক্যারেট গহনা সোনার মূল্য সম্পর্কে বিস্তারিত তথ্য।

আরো পড়ুন- কলকাতায় ১০ গ্রাম সোনার দাম সম্পর্কে বিশদে জানুন।

তো চলুন বন্ধুরা, আনন্দবাজার পত্রিকা সোনার দাম আজ কত চলছে তা একটি তালিকা মাধ্যমে বুঝে নেওয়া যাক।

আনন্দবাজার পত্রিকা আজকের সোনার দাম কত ২০২৪?

সোনা১ গ্রাম১০ গ্রাম১১.৬৬৪ গ্রাম (১ভরি)
পাকা সোনার বাট (২৪ ক্যাঃ)৭,৪৩৫ টাকা৭৪,৩৫০ টাকা৮৬,৭২১ টাকা
খুচরো পাকা সোনা (২৪ক্যাঃ)৭,৪৭০ টাকা৭৪,৭০০ টাকা৮৭,১৩০ টাকা
হলমার্ক সোনার গহনা (২২ক্যাঃ)৭,১০০ টাকা৭১,০০০ টাকা৮২,৮১৪ টাকা
আনন্দবাজার পত্রিকা আজকের সোনার দাম

বর্তমান পত্রিকা আজকের সোনার দাম

পাঠক ও প্রচারের দিক থেকে আনন্দবাজার পত্রিকার পরেই অর্থাৎ দ্বিতীয় স্থানে অবস্থান করছে বর্তমান পত্রিকা। আনন্দবাজার পত্রিকার মতোই বর্তমান পত্রিকা হল বাংলা দৈনিক সংবাদপত্র। যেহেতু ভারতবর্ষে তথা কলকাতা শহরে সোনার দাম প্রত্যেকদিন উঠানামা করতেই থাকে এজন্য আনন্দবাজার পত্রিকার মতোই বর্তমান পত্রিকাতেও প্রত্যেকদিনের সোনার দামের তালিকা প্রকাশ করা হয়ে থাকে। প্রত্যেক দিনের বিভিন্ন ক্যারেট সোনার দাম সম্পর্কে আপডেটেড থাকতে হলে আপনি অতি অবশ্যই আনন্দবাজার পত্রিকা অথবা বর্তমান পত্রিকা দ্বারা প্রকাশিত আজকের সোনার দাম সম্পর্কে বিস্তারিতভাবে সঠিক ধারণা লাভ করতে পারেন।

আরো পড়ুন- আজকের স্বর্ণের দাম কত বাংলাদেশে ২০২৪

বর্তমান পত্রিকা আজকের সোনার দাম থেকে আপনি জানতে পারবেন প্রতি ১ গ্রামে ও ১০ গ্রামে পাকা সোনা, গহনা সোনা ও হলমার্ক গহনা সোনার মূল্য কত চলছে। আপনিও যদি পাকা সোনা, গহনা সোনা ও হলমার্ক যুক্ত গহনা সোনার ক্রয় করতে আগ্রহী হয়ে থাকেন তাহলে অতি অবশ্যই আনন্দবাজার পত্রিকা অথবা বর্তমান পত্রিকা থেকে সঠিক দাম জেনে নিতে পারেন। এছাড়াও আপনি চাইলে আমাদের দেওয়া নিম্নলিখিত বর্তমান পত্রিকা থেকে সংগৃহীত বর্তমান পত্রিকা আজকের সোনার দাম সম্পর্কে বিস্তারিতভাবে অবগত হতে পারেন।

বর্তমান পত্রিকা আজকের সোনার দাম কত ২০২৪?

সোনা১ গ্রাম১০ গ্রাম
পাকা সোনা৭,৪৩৫ টাকা৭৪,৩৫০ টাকা
গহনা সোনা৭,৪৭০ টাকা৭৪,৭০০ টাকা
হলমার্ক গহনা৭,১০০ টাকা৭১,০০০ টাকা
বর্তমান পত্রিকা আজকের সোনার দাম

আজকের সোনার দাম কত ২০২৩

কলকাতা সহ ভারতবর্ষের বিভিন্ন প্রান্তে অবস্থিত বাঙালি ইন্টারনেট মাধ্যমে সার্চ করে থাকেন “আজকের সোনার দাম কত ২০২৪?” এখন বন্ধুরা আপনারা আজকের সোনার দাম কত চলছে সে সম্পর্কে জানতে হলে, উক্ত তথ্য স্বরূপ দেওয়া আজকের সোনার দামের এই পোষ্টের উপর চোখ রাখুন নচেৎ আপনারা এই তথ্য আনন্দবাজার পত্রিকা ভিজিট করেও জেনে নিতে পারেন। এখন আপনি যদি ২৪,২২ ও ১৮ ক্যারেট স্বর্ণের মূল্য প্রতি এক গ্রাম ও দশ গ্রামে কত চলছে তা আরো বিস্তারিত হবে জানতে চান তাহলে এখানে ক্লিক করে জেনে নিতে পারেন।

বন্ধুরা আপনারা বিশেষভাবে মনে রাখবেন যে স্বর্ণ একটি আমদানিকৃত অতি মূল্যবান ধাতব পদার্থ। ভারতবর্ষের মতো দেশেও এই একই উক্তি কার্যকর হয়ে থাকে। যেহেতু স্বর্ণের দাম- আন্তর্জাতিক বাজার পরিস্থিতি, ডলারের মূল্য, আন্তর্জাতিক বাজারে স্বর্ণের চাহিদা, দেশীয় বাজার পরিস্থিতির উপর নির্ভর করে থাকে এজন্য আমদানিকৃত স্বর্ণের দাম দেশীয় বাজারে প্রায় প্রত্যেকদিন উঠানামা করতে থাকে। কলকাতার মত মহানগরীর ক্ষেত্রেও এই একই কথা প্রযোজ্য।

আপনি যদি আজকের দিনে স্বর্ণ ক্রয় অথবা বিক্রয় করতে চান সেক্ষেত্রে ‘আজকের সোনার দাম কত ২০২৪?’ সম্পর্কে জেনে রাখা আপনার অত্যন্ত জরুরি। এর ফলে আপনি আজ কলকাতায় হলমার্ক সোনার দাম সম্পর্কে সঠিক ও বিস্তারিতভাবে ধারণা পেতে পারেন।

আজ কলকাতায় হলমার্ক সোনার দাম কত?

সোনা১ গ্রাম১০ গ্রাম১১.৬৬৪ গ্রাম (১ভরি)
২৪ ক্যারেট (পাকা সোনার বাট)৭,৪৩৫ টাকা৭৪,৩৫০ টাকা৮৬,৭২১ টাকা
২৪ ক্যারেট (খুচরো পাকা সোনা)৭,৪৭০ টাকা৭৪,৭০০ টাকা৮৭,১৩০ টাকা
২২ ক্যারেট (হলমার্ক গহনা সোনা)৭,১০০ টাকা৭১,০০০ টাকা৮২,৮১৪ টাকা
১৮ ক্যারেট (হলমার্ক গহনা সোনা)৫,৬৬৬ টাকা৫৬,৬৬০ টাকা৬৬,০৮৮ টাকা
আজ কলকাতায় হলমার্ক সোনার দাম

বন্ধুরা আমরা আশা করবো আপনারা উপরিউক্ত টেবিল মাধ্যমে আজ কলকাতায় হলমার্ক সোনার দাম কত চলছে সে সম্পর্কে বিস্তারিত ভাবে জানতে পেরেছেন। এখন আপনি যদি হলমার্ক সোনার ক্রয় করতে চান তাহলে অতি অবশ্যই হলমার্ক সোনা আসলে কি এবং হলমার্ক সোনা কত প্রকার হয়ে থাকে সে সম্পর্কে জানাটা আপনার অত্যন্ত জরুরি।

আরো পড়ুন – কলকাতায় হলমার্ক সোনার দাম সম্পর্কে বিশদে জানুন।

হলমার্ক হল সোনার বিশুদ্ধতার একটি প্রতীক চিহ্ন, বিশুদ্ধতা অনুযায়ী, যা সোনার মুদ্রায় বা গহনাতে খোদাই করা হয়ে থাকে। আপনি চাইলেই কিছু পদ্ধতি অবলম্বন করে 24K, 22K, 18K, 14K প্রভৃতি গ্রেডের সোনায় হলমার্ক প্রতীক চিহ্ন যুক্ত করতে পারেন। স্বর্ণের ধরনের উপর নির্ভর করে এই সকল প্রকার সোনার দাম নির্ধারণ করা হয়ে থাকে। আপনি চাইলে অতি অবশ্যই এই সমস্ত প্রকার হলমার্ক সোনার দাম অতি অবশ্যই আনন্দবাজার পত্রিকা থেকে সংগ্রহ করতে পারেন। যদিও আমাদের দেওয়া আজকের হলমার্ক সোনার দাম আনন্দবাজার পত্রিকা থেকে সংগৃহীত।

আজকের সোনার দাম কত ১০ গ্রাম

আজ কলকাতায় ১০ গ্রাম সোনার দাম কত এ সম্পর্কে জানতে আগ্রহী মানুষের সংখ্যা নেহাত কম নয়। যদিও আন্তর্জাতিক বাজারে সোনা পরিমাপের একক হল ট্রয় আউন্স অথবা কিলো দরে। দেশীয় বাজারে ট্রয় আউন্সে সোনা ক্রয় বিক্রয় না হলেও কিলো দরে সোনা ক্রয় বিক্রয় হওয়াটা এমন কিছু নতুন কথা নয়। যেহেতু সোনা হল একটি অতীব মূল্যবান ধাতব পদার্থ সেজন্য দেশীও বাজারে সোনা গ্রাম অথবা ভরি (১১.৬৬৪ গ্রাম) হিসাবে ক্রয় বিক্রয় হয়ে থাকে।

কলকাতা বাজার সহ পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় ১০ গ্রাম সোনার দাম এতটা বেশি জনপ্রিয় হয়ে ওঠার কারণ হলো আনন্দবাজার পত্রিকা। কারণ আনন্দবাজার পত্রিকা দ্বারা প্রত্যেকদিন কলকাতায় ১ গ্রাম ও ১০ গ্রাম সোনার দাম সম্পর্কে যথাযথ সঠিক তথ্যস্বরূপ আপডেট দেওয়া হয়ে থাকে। যেহেতু ১ গ্রাম সোনা দ্বারা কোন অলংকার প্রস্তুত করা সম্ভব নয় এজন্য কলকাতায় ১০ গ্রাম সোনার দাম এতটা বেশি জনপ্রিয় হয়ে উঠেছে।

তা যাই হোক আপনি চাইলে অতি অবশ্যই কলকাতায় ১০ গ্রাম সোনার দাম কত চলছে তা আনন্দবাজার পত্রিকা থেকে জেনে নিতে পারেন অথবা আনন্দবাজার পত্রিকা থেকে সংগৃহীত আমাদের দেওয়া এই তথ্য থেকে তা এখনই জানতে পারেন।

আজকে কলকাতায় ১০ গ্রাম সোনার দাম কত?

সোনার ধরন১০ গ্রাম
হলমার্ক সোনার গহনা (৯১৬/২২ ক্যাঃ ১০ গ্রাম)৭১,০০০ টাকা
পাকা সোনার বাট (৯৯৫০/২৪ ক্যাঃ ১০ গ্রাম)৭৪,৩৫০ টাকা
খুচরো পাকা সোনা (৯৯৫০/২৪ ক্যাঃ ১০ গ্রাম)৭৪,৭০০ টাকা
আজকে কলকাতায় ১০ গ্রাম সোনার দাম কত

কলকাতায় ২২ ক্যারেট সোনার দাম

কলকাতা সহ পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় ২২ ক্যারেট সোনার দাম কত চলছে তা জানতে চেয়ে থাকেন বহু মানুষ। কারণ কলকাতা নিজে থেকেই এক মহানগরী হওয়ার পাশাপাশি পশ্চিমবঙ্গের রাজধানী ও বটে। তাই কলকাতায় সোনার দাম নির্ধারণ হলে তা পশ্চিমবঙ্গের সমস্ত জেলাতেই লাগু হয়ে থাকে। যেহেতু পশ্চিমবঙ্গের বেশিরভাগ জনবসতি বাংলাভাষী, সেক্ষেত্রে ইন্টারনেট মাধ্যমে “কলকাতায় ২২ ক্যারেট সোনার দাম কত?” এ সম্পর্কে জানতে আগ্রহী থাকেন বসবাসরত আমজনতা।

২২ ক্যারেট সোনার দাম সর্বাধিক রূপে সার্চ হওয়ার কারণ হলো, ২২ ক্যারেট সোনা যেকোনো প্রকার অলংকার প্রস্তুতির ক্ষেত্রে সর্বোত্তম হয়ে থাকে। আর ভারতবর্ষের প্রধান চার মহানগরীর মধ্যে যেহেতু কলকাতা একটি সেক্ষেত্রে কলকাতায় সুলভ মূল্যে উন্নতমানের হলমার্ক যুক্ত ২২ ক্যারেট সোনা অতি সহজেই পাওয়া যায়।

অবশ্য এখন আপনিও যদি কলকাতায় ২২ ক্যারেট স্বর্ণ ক্রয় করতে ইচ্ছে প্রকাশ করে থাকেন সেক্ষেত্রে সর্বাগ্রে কলকাতায় ২২ ক্যারেট সোনার দাম জানাটা আপনার অত্যন্ত জরুরি। কলকাতায় ২২ ক্যারেট সোনার দাম জানতে হলে আপনাকে অতি অবশ্যই স্বনামধন্য আনন্দবাজার পত্রিকায় চোখ রাখতে হবে। কারণ আনন্দবাজার পত্রিকা দ্বারা কলকাতায় প্রত্যেকদিনের সোনার দাম নতুন করে আপডেট দেওয়া হয়ে থাকে। এছাড়াও আপনি চাইলে অতি অবশ্যই নিম্নলিখিত তালিকাটি পড়ে আজ কলকাতায় ২২ ক্যারেট সোনার দাম সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নিতে পারেন।

কলকাতায় ২২ ক্যারেট সোনার দাম কত?

সোনার ধরণ ও পরিমাপসোনার দাম
২২ ক্যাঃ (১ গ্রাম)৭,১০০ টাকা
২২ ক্যাঃ (১০ গ্রাম)৭১,০০০ টাকা
২২ ক্যাঃ (১১.৬৬৪ গ্রাম/১ ভরি)৮২,৮১৪ টাকা
কলকাতায় ২২ ক্যারেট সোনার দাম

উপসংহার

বন্ধুরা আমরা আশা করব আপনারা উপরিউক্ত নিবন্ধটি অতি মনোযোগ সহকারে প্রথম থেকে শেষ পর্যন্ত পড়েছেন এবং আনন্দবাজার পত্রিকা আজকের সোনার দাম সম্পর্কে বিস্তারিত ভাবে জানতে পেরেছেন। এছাড়াও আপনারা যদি বর্তমান পত্রিকার সোনার দাম, ২২ ক্যারেট সোনার দাম, ১০ গ্রাম সোনার দাম ও এছাড়াও স্বর্ণ সম্পর্কিত আরো অন্যান্য বিশেষ গুরুত্বপূর্ণ তথ্যের সাথে আপডেটেড থাকতে চান সেক্ষেত্রে এই ব্লগ পোস্ট আপনার অত্যন্ত উপকারে আসবে বলে আমরা মনে করব। স্বর্ণ যেহেতু আমদানিকৃত অতি মূল্যবান একটি ধাতব পদার্থ এজন্য ভারতবর্ষে তথা গোটা কলকাতায় সোনার দাম প্রত্যেকদিন উঠানামা করতে থাকে।

এখন আপনি যদি স্বর্ণ ক্রয় করতে চান তাহলে আপনাকে অতি অবশ্যই স্বর্ণের সঠিক ও বর্তমান দাম সম্পর্কে জানা দরকার। যে সমস্ত স্বর্ণপ্রেমী মানুষ প্রত্যেকদিন সোনার দামের সাথে আপডেটেড থাকতে চান তারা অতি অবশ্যই আনন্দবাজার পত্রিকা ভিজিট করে প্রত্যেকদিনের সোনার দাম জেনে নিতে পারেন অথবা আনন্দবাজার পত্রিকা থেকে সংগৃহীত আমাদের দেওয়া সোনার দাম মনোযোগ সহকারে পড়ে দেখতে পারেন। Ajkersonardam.com দ্বারা প্রদান করা সোনার দাম সম্পূর্ণরূপে সঠিক। আপনারা বিশেষভাবে মনে রাখবেন জি.এস.টি এবং টি.সি.এস সম্পূর্ণরূপে আলাদা করে ধরা হয়ে থাকে।

Swagatam

আমি স্বাগতম মাইতি। দীর্ঘদিন যাবত আমি ব্লগিং এর সাথে জড়িত। আজকের সোনার দাম ওয়েবসাইটের মাধ্যমে আপনি প্রত্যহ কলকাতায় সোনার দাম, বাংলাদেশে সোনার দাম, বিভিন্ন দেশের টাকার রেট সহ দৈনন্দিন তাজা খবর সম্পর্কে সবার আগে অবগত হতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button