ওমান টাকার রেট | আজ 30.11.2023 ওমান রিয়াল রেট বাংলাদেশী টাকায় কত

Swagatam
13 Min Read
4.2/5 - (68 votes)
  • আজ 30.11.2023 ওমান রিয়াল রেট বাংলাদেশী টাকায় কত

ওমান টাকার রেট , ওমান সহ বিশ্বের আরও অন্যান্য দেশে প্রবাসী হয়ে থাকা আমার সমস্ত বাংলাদেশী ভাই বোনেদের আমাদের ওয়েবসাইটে স্বাগত । বন্ধুরা আমাদের জীবন জীবিকা নির্বাহের ক্ষেত্রে মুদ্রার গুরুত্ব অপরিসীম। তাই টাকা উপার্জনের তাগিদে আমার বহু বাংলাদেশী ভাই-বোনেরা দেশের বাইরে গিয়ে থাকেন। কেউবা কোন চাকরির সূত্রে আবার কেউ কোন শ্রমিক হিসাবে নিয়োজিত হয় বিদেশের বিভিন্ন কাজে।

ওমানি 1 রিয়াল সমান বাংলাদেশের কত টাকা

ওমানি 1 রিয়াল সমান বাংলাদেশের 286.80 টাকা। ওমানি 1 রিয়াল সমান বাংলাদেশের কত টাকা এ সম্পর্কে জানতে আগ্রহী রয়েছেন বহু বাংলাদেশী প্রবাসী। কারণ চাকরী সূত্রে অথবা কোন কাজের সূত্রে বহু বাংলাদেশী ওমানের মত দেশে প্রবাসী হয়ে রয়েছেন ওই দেশে অর্থ উপার্জনের পর তারা ওই অর্থ নিজ দেশে পাঠাতে চান। রেমিটেন্স পাঠানোর সুবিধার্থে তাই ওই সমস্ত প্রবাসীদের অনেকেই ইন্টারনেট মাধ্যমে সার্চ করে থাকেন ওমানের 1 রিয়াল সমান বাংলাদেশের কত টাকা?

আরো পড়ুন- আজকের স্বর্ণের দাম কত বাংলাদেশে ২০২৩ ।

whatapp channel
ওমান টাকার রেট 2023

অবশ্য প্রত্যেক প্রবাসীদের জেনে রাখা উচিত যে টাকার রেট কখনো স্থিতিশীল থাকে না টাকা রেট সর্বদা পরিবর্তনশীল। যেকোনো দেশের মতোই ওমানের টাকার রেট ও সর্বদা ওঠানামা করতে থাকে। এজন্য আপনারও জানা উচিত আজকের ১ ওমানি রিয়াল সমান বাংলাদেশের কত টাকা? বন্ধুরা, বর্তমান সময়ে ১ ওমানি রিয়াল বাংলাদেশি টাকায় এক্সচেঞ্জ রেট 283 থেকে 293 টাকার মধ্যেই উঠা-নামা করতে থাকে।

ওমান টাকার রেট 2023

ওমান টাকার রেট 2023, বন্ধুরা আজ আমরা এই অনুচ্ছেদের মধ্য দিয়ে আজকের ওমানের টাকার বিষয়ে ও ওমানি 1, 100, 150, 1000 ও 2000 রিয়াল থেকে বাংলাদেশী টাকায় এক্সচেঞ্জ রেট সম্পর্কে জেনে নেব-

  • 1 ওমানি রিয়াল = 286.80 টাকা। (▲)
  • 100 ওমানি রিয়াল = 28,680 টাকা। (▲)
  • 150 ওমানি রিয়াল = 43,020 টাকা। (▲)
  • 1,000 ওমানি রিয়াল = 2,86,800 টাকা। (▲)
  • 2,000 ওমানি রিয়াল = 5,73,600 টাকা। (▲)

চাকরি সূত্রে, ব্যবসার খাতিরে অথবা কোন কাজের সন্ধানে আমার যে সমস্ত বাংলাদেশী ভাই বোনেরা অন্যান্য দেশগুলিতে প্রবাসী হয়েছেন তাদের মধ্যে অন্যতম হলো ওমান, কাতার, দুবাই, ইউনাইটেড স্টেট, সৌদি আরব, বাহরাইন, সিঙ্গাপুর, এছাড়াও আরো অন্যান্য আরবীয় এবং ইউরোপীয় দেশ-সমূহ। বন্ধুরা ওমান হল আরব উপদ্বীপের দক্ষিণ-পূর্ব উপকূলে অবস্থিত এবং পারস্য উপসাগরের মুখে বিস্তৃত দক্ষিণ-পশ্চিম এশিয়ায় অবস্থিত একটি আরব দেশ। আর এই ওমান দেশটি খনিজ তেল ও মনুষ্য ব্যবহার্য গ্যাস সমৃদ্ধ হওয়ার কারণে বাংলাদেশের তুলনায় অগ্রগতির পথে অনেকটাই এগিয়ে গেছে যা গত ৫০ বছরে ক্রমাগত ওমানের মাথাপিছু GDP বাড়াতে সাহায্য করেছে।

আরো পড়ুন- বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট।

আশা করবো বন্ধুরা। আপনারা এই চ্যার্ট অথবা টেবিলটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়ে দেখবেন। তো চলুন বন্ধুরা দেখে নেওয়া যাক:

ওমান রিয়াল থেকে বাংলাদেশি টাকা

ওমান রিয়াল (OMR)বাংলাদেশি টাকা (BDT)
রিয়াল286.80 টাকা (▲)
10 রিয়াল2,868 টাকা (▲)
50 রিয়াল14,340 টাকা (▲)
100 রিয়াল28,680 টাকা (▲)
500 রিয়াল1,43,400 টাকা (▲)
1,000 রিয়াল2,86,800 টাকা (▲)
5,000 রিয়াল14,34,000 টাকা (▲)
10,000 রিয়াল28,68,000 টাকা (▲)
50,000 রিয়াল1,43,40,000 টাকা (▲)
ওমান রিয়াল রেট
  • (▲) গতদিনের তুলনায় আজ টাকার রেট বেড়েছে।
  • (▼) গতদিনের তুলনায় আজ টাকার রেট কমেছে।
  • ( ● ) টাকার রেট অপরিবর্তিত রয়েছে।

বিভিন্ন দেশের টাকার রেট

টাকার রেটলিংক
সৌদি রিয়াল রেটএখানে ক্লিক করুন
কুয়েত দিনার রাটএখানে ক্লিক করুন
কাতার রিয়াল রেটএখানে ক্লিক করুন
দুবাই দিরহাম রেটএখানে ক্লিক করুন
বাহরাইন দিনার রেটএখানে ক্লিক করুন
ওমান রিয়াল রেটএখানে ক্লিক করুন
ইউরো রেটএখানে ক্লিক করুন
মালয়েশিয়ান রিঙ্গিত এখানে ক্লিক করুন
সিঙ্গাপুর ডলার রেটএখানে ক্লিক করুন

তাই বন্ধুরা এই ওমান দেশটি একটি সমৃদ্ধশালি দেশ হওয়ার কারণে, উন্নতির পথে অগ্রসরকারি দেশগুলি থেকে দলে দলে শ্রমিক ওই সমস্ত সমৃদ্ধশালি দেশ গুলিতে কাজের সূত্রে গিয়ে থাকে যেমন আমাদের বাংলাদেশের ক্ষেত্রেও এর অন্যথা ঘটেনি। তাই আমার সোনার বাংলা থেকে যে সমস্ত ভাই বোনেরা ওমান দেশটিতে প্রবাসী হয়ে আছেন অথবা ওই দেশে প্রবাসী হওয়ার চিন্তা ভাবনা নিচ্ছেন তাদের মধ্যে অনেকেই ওই সমস্ত দেশগুলি থেকে দুহাত ভরে অর্থ উপার্জন করলেন। কিন্তু সেই অর্থ যখন দেশে পাঠানোর সময় আসে তখন ওই সমস্ত প্রবাসী ভাইবোনদের মধ্যে এমন অনেকেই আছেন যারা বুঝতে পারেন না যে ঠিক কোন দিন তারা দেশে টাকা পাঠালে একটা বিরাট অংকের লাভের মুখ তারা দেখতে পাবে। অথবা নিজ দেশে প্রেরণ করা টাকা ব্যাংকিং মারফত অর্থনীতির ঘাত প্রতিঘাতের মধ্য দিয়ে অনেকটা বেশি পরিমাণ টাকা, তারা আপনজনেদের কাছে পাঠাতে পারবে। তাই বন্ধুরা আপনাদের এ সমস্ত সমস্যার কথা মাথায় রেখে আমরা ১ ওমান রিয়াল থেকে ৫০,০০০ ওমান রিয়াল পর্যন্ত বাংলাদেশী টাকায় রূপান্তর করলে কত টাকা পাওয়া যাবে এবং ১ বাংলাদেশী টাকা থেকে ৫০,০০০ বাংলাদেশী টাকা পর্যন্ত ওমান রিয়ালে রূপান্তর করলে কত রিয়াল পাওয়া যাবে সে সম্পর্কে একটি বিস্তারিত এবং গুরুত্বপূর্ণ তালিকা অথবা টেবিল আগেই উপরে উপস্থাপন করা হয়েছে।

আমরা আশা করব বন্ধুরা আপনারা উপরিউক্ত টেবিলটি মনোযোগ সহকারে পড়েছেন এবং ওমানি রিয়াল থেকে বাংলাদেশি টাকা ও বাংলাদেশী টাকা থেকে ওমানি রিয়ালের যে রূপান্তর প্রক্রিয়া সে বিষয়ে বিস্তারিত তথ্য পুঙ্খানুপুঙ্খা ভাবে জানতে পেরেছেন। আপনারা যদি এই মুহূর্তে প্রবাসী হয়ে থাকেন অথবা আমাদের বাংলাদেশ থেকে কোন চাকরি অথবা কাজের সূত্রে প্রবাসী হবার চিন্তা-ভাবনা করছেন, তাহলে আমরা আশা রাখি যে এই তথ্যটি আপনাদের অত্যন্ত সহায়তা প্রদান করবে এবং আপনাদের কষ্টে উপার্জিত অর্থের লাভ এবং লোকসানের উপর অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি সুপ্রভাত ফেলতে সক্ষম হবে।

ওমান ১ রিয়াল = কত টাকা

ওমান ১ রিয়াল = ২৮৬.৮০ টাকা। বন্ধুরা আপনারা যদি ওমান এক রিয়াল সমান কত টাকা এর সম্পর্কে জানতে ইচ্ছুক হয়ে থাকেন তাহলে আপনাদের প্রশ্নের উত্তর আমরা এই অনুচ্ছেদের প্রথমেই প্রদান করেছি। যেহেতু বাংলাদেশ থেকে বহু বাংলাদেশী ওমান প্রবাসী রূপে ওমানে কর্মসূত্রে রয়েছেন এজন্য তাঁরা তাদের উপার্জিত অর্থের হিসাব সঠিক রূপে নির্ধারণ করতে এবং ন্যায্য পরিমাণ অর্থ নিজ দেশে রেমিটেন্স রূপে পাঠানোর জন্য ইন্টারনেট মাধ্যমে সার্চ করে থাকেন “ওমান ১ রিয়াল = কত টাকা?”

ওমানের ১০০ রিয়াল বাংলাদেশের কত টাকা?

ওমানের ১০০ রিয়াল বাংলাদেশের ২৮,৬৮০ টাকা। বন্ধুরা আপনাদের বলে রাখি আপনারা ইতিমধ্যেই ওমানের এক রিয়াল সমান বাংলাদেশের কত টাকা এ সম্পর্কে বিস্তারিতভাবে জানতে পেরেছেন। আর আপনি যদি ওমান সহ যে কোন দেশের ১ টাকার মূল্য নির্ধারণ করতে পারেন, তাহলে আপনি যে কোন অংকের টাকার রেট নির্ধারণ করতে সক্ষম হবেন। তবুও আমাদের বহু বাংলাদেশি প্রবাসী ভাইয়েরা রয়েছেন যারা ওমানের ১০০ রিয়াল বাংলাদেশি টাকায় এক্সচেঞ্জ রেট সম্বন্ধে জানতে চেয়ে থাকেন। তাই বন্ধুরা আপনিও যদি সেই সমস্ত প্রবাসী ভাইদের মধ্যে একজন হয়ে থাকেন তাহলে এই অনুচ্ছেদটি আপনার শেষ পর্যন্ত পড়া উচিত কারণ এই অনুচ্ছেদ মাধ্যমে আমরা আপনাদের বিস্তারিতভাবে জানিয়ে দেব আজকের ওমানের ১০০ রিয়াল বাংলাদেশের কত টাকা। আজকের ওমানি রিয়াল রেট এবং ডলার রেটের মধ্যে সামঞ্জস্যতা বজায় রেখে আজ ওমানের ১০০ রিয়াল বাংলাদেশের ২৮,৬৮০ টাকা নির্ধারণ করা হয়েছে।

ওমানের ১৫০ রিয়াল বাংলাদেশের কত টাকা

ওমানের ১৫০ রিয়াল বাংলাদেশের কত টাকা? বাংলাদেশ থেকে যে সমস্ত মানুষ ওমানের মত দেশে বর্তমানে প্রবাসী হয়ে রয়েছেন তাঁদের মধ্যে অনেকেই আজকের ওমানের ১৫০ রিয়াল সমান বাংলাদেশের কত টাকা সম্পর্কে অনলাইন মাধ্যমে সার্চ করে থাকেন। এখন আপনিও যদি সেই সমস্ত বাংলাদেশী প্রবাসীদের মধ্যে একজন হয়ে থাকেন তাহলে আজ আপনি আপনার প্রশ্নের সঠিক ও যথাযথ উত্তর উক্ত অনুচ্ছেদের মধ্য দিয়ে পেয়ে যাবেন। যেহেতু ওমানি রিয়াল আমাদের বাংলাদেশি টাকার তুলনায় বিশ্ববাজারে অনেকটা বেশি মূল্যবান, তাই ওমানে বসবাসকারী বহু বাংলাদেশী প্রবাসী সাধারণত ১৫০ ওমানি রিয়াল রেমিটেন্স রূপে পাঠাতে পছন্দ করেন। আর তখনই ওমানের ১৫০ রিয়াল এর এক্সচেঞ্জ রেট সম্পর্কে জানতে প্রত্যেক প্রবাসী উদগ্রীব হয়ে ওঠেন। এজন্য আপনারও এখন জানা উচিত যে আজকের ওমানের ১৫০ রিয়াল বাংলাদেশের ৪৩,০২০ টাকার সমান

বাংলাদেশের অর্থনীতিতে ওমান প্রবাসীদের অবদান

এখানে উল্লেখ্য, বন্ধুরা আমাদের যে সমস্ত বাংলাদেশি ভাই বোনেরা এখনো প্রবাসী হয়ে আছেন তাদের জন্যই কিন্তু আমাদের সোনার বাংলার অগ্রগতির পথ আরো সুগম হয়ে উঠছে। এর কারণ হিসাবে বলা যায় প্রথমতঃ ওই সমস্ত উন্নত দেশগুলির সাথে আমাদের বাংলাদেশের এক অটুট বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে উঠছে। দ্বিতীয়তঃ ওই সমস্ত উন্নত দেশগুলির সাথে আমাদের বাংলাদেশের এক অতি শক্তিশালী ব্যবসায়িক সম্পর্ক তৈরি হচ্ছে। তৃতীয়তঃ ওই সমস্ত উন্নত দেশগুলির সাথে আমাদের বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে ওঠার কারণে যেকোনো প্রকার অর্থনৈতিক, টেকনোলজিক্যাল, যুদ্ধবিগ্রহের অস্ত্রশস্ত্র ও ছাড়াও যে কোন প্রকার সাহায্যের খাতিরে ওই সমস্ত উন্নত দেশগুলি বাংলাদেশের সাথে হাতে হাত মেলাতে পিছপা হবে না।

বন্ধুরা, আপনারা যদি আমাদের ওয়েবসাইট ভিজিট করে উপকৃত হয়ে থাকেন এবং আপনাদের প্রয়োজনীয় তথ্য যথা সম্ভব পেয়ে থাকেন তাহলে অতি অবশ্যই পোস্টটি শেয়ার করবেন এবং কমেন্ট বক্সে কমেন্ট করতে ভুলবেন না। আমাদের ওয়েবসাইট ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

বিশেষ বিজ্ঞপ্তি; বন্ধুরা আপনাদের জেনে রাখা ভালো যে স্থান এবং সময়ের ব্যবধানে সঠিক মূল্য কিছুটা পরিবর্তন হয়ে থাকে। আপনারা সর্বশেষ আপডেট মূল্য জানতে নিকটস্থ ব্যাংক হতে তথ্য যাচাই করতে পারেন। এই ক্ষেত্রে কারেন্সি কনভার্টার বা গুগলের ব্যবহার না করাটাই শ্রেয়। কারণ সর্বদাই এই প্লাটফর্ম গুলিতে টাকার ক্রয় এবং বিক্রয় মূল্যের অ্যাভারেজ অর্থাৎ গড় তালিকা প্রদান করা হয়ে থাকে। শুধুমাত্র প্রবাসী ভাইবোনেদের রেমিটেন্স পাঠানোর সুবিধার্থে প্রতিদিন সকল দেশের টাকার রেট বাংলাদেশী টাকায় রূপান্তর করলে কত টাকা পাওয়া যাবে, তার একটি বাস্তব তথ্য প্রদান করে আমাদের “ajkersonardam.com”। আপনাদের জেনে রাখা ভালো “ajkersonardam.com” কোন দেশের কোনরকম মুদ্রা ক্রয় ও বিক্রয় করে না।

ওমানের মুদ্রার নাম কি অথবা কি নামে বিশ্বের কাছে পরিচিত?

ওমানের মুদ্রার নাম হল ওমানি রিয়াল অথবা ওমানের মুদ্রা কে গোটা বিশ্বের মানুষ ওমানি রিয়াল নামে চেনে।

ওমানের 1 টাকা বাংলাদেশে কত টাকার সমান?

বন্ধুরা প্রত্যেকদিন প্রত্যেকটি দেশের টাকার মূল্যের প্রতিনিয়ত ঘাত-প্রতিঘাতের কারণে ওমানী রিয়াল এই মুহূর্তে বাংলাদেশী টাকায় ২৭০-২৮০ টাকার মধ্যেই ওঠানামা করে।

কখন ওমান থেকে নিজ দেশে টাকা পাঠালে আপনি লাভবান হবেন?

বন্ধুরা প্রত্যেক দিনই বিশ্বের প্রায় সমস্ত দেশের টাকার রেট উঠানামা করতে থাকে। তাই আপনি যদি ওমানে কোন কাজের সূত্রে অথবা চাকুরীর সূত্রে প্রবাসী হয়ে থাকেন আমাদের ওয়েবসাইটে চোখ রাখতে ভুলবেন না। কারণ একমাত্র আমাদের ওয়েবসাইট ভিজিট করলেই আপনি দেখতে পাবেন কোন দিন ওমান রিয়াল থেকে বাংলাদেশি টাকায় বিনিময় হার বৃদ্ধি পেয়েছে। এবং যে মুহূর্তে আপনি দেখবেন এই বিনিময় হার বৃদ্ধি পেয়েছে সেই দিন বা মুহূর্তই হলো আপনার দেশে টাকা পাঠানোর সঠিক সময় বা মুহূর্ত। এর মাধ্যমে আপনি মুদ্রার মূল্যটা একটু বেশি পাবেন। আমাদের এই পোষ্টের মাধ্যমে আপনি জানতে পারবেন কোন দেশের টাকার মান বৃদ্ধি পেয়েছে এবং কোন দেশের টাকার মান হাস পেয়েছে।

কখন ওমান থেকে টাকা পাঠালে আপনি লোকসানের সম্মুখীন হতে পারেন?

বন্ধুরা আপনারা যদি আমাদের ওয়েবসাইট প্রতিদিন ভিজিট না করেন তাহলে লোকসানটা আপনাদেরই হবে। এর কারণ হিসেবে আমরা বলতে পারি আমাদের ওয়েবসাইট প্রতিদিন ভিজিট করার ফলে আপনারা অন্তত এই জিনিসটা ভালোভাবেই বুঝতে পারবেন যে, কোন দিন ওমান রিয়াল রেট এর বিনিময় হার বাংলাদেশি টাকায় বৃদ্ধি পেয়েছে। আর যেইদিন দেখবেন টাকার মান বা রেট বৃদ্ধি পেয়েছে সেই দিনই আপনার পক্ষে দেশে টাকা পাঠানোর উপযুক্ত সময়। আবার অপরদিকে আপনি যদি সঠিক টাকার মান বা রেট না জেনেই দেশে আপন জনেদের কাছে টাকা পাঠান, আর সেই সময় যদি মুদ্রার মান বা রেট কম থাকে তাহলে আপনি কম টাকা পাবেন অথবা পাঠাতে পারবেন অথবা আপনি লোকসানের সম্মুখীন হতে পারেন।

ওমান দেশটি কোথায় অবস্থিত?

ওমান, আনুষ্ঠানিকভাবে দক্ষিণ-পশ্চিম এশিয়ায় অবস্থিত একটি আরব দেশ। এটি আরব উপদ্বীপের দক্ষিণ-পূর্ব উপকূলে অবস্থিত এবং পারস্য উপসাগরের মুখে বিস্তৃত।

বহু পরিমাণ বাংলাদেশি কেন ওমানে কাজের সূত্রে গিয়ে থাকেন?

অশোধিত খনিজ তেল উত্পাদন এবং পরিশোধন, প্রাকৃতিক এবং তরলীকৃত প্রাকৃতিক গ্যাস ছাড়াও কৃষি এবং মৎস্য, উত্পাদন, সরবরাহ এবং পরিবহন, শক্তি এবং অন্যান্য খনি এবং পর্যটনকে কেন্দ্র করে ওমান একটি অতি উন্নত এবং শক্তিশালী দেশে পরিণত হয়েছে। এছাড়াও ওমানে অবস্থিত বিভিন্ন প্রকার প্রাকৃতিক খনি গুলিতে কাজের জন্য বহু শ্রমিকের প্রয়োজন পড়ে আর তাই বাংলাদেশ থেকে বহু পরিমাণ শ্রমিক সেই কাজের জন্য ওমানে গিয়ে থাকেন একটু বেশি পরিমাণ অর্থ উপার্জনের উদ্দেশ্যে।

Share This Article
Follow:
আমি স্বাগতম মাইতি। দীর্ঘদিন যাবত আমি ব্লগিং এর সাথে জড়িত। আজকের সোনার দাম ওয়েবসাইটের মাধ্যমে আপনি প্রত্যহ কলকাতায় সোনার দাম, বাংলাদেশে সোনার দাম, বিভিন্ন দেশের টাকার রেট সহ দৈনন্দিন তাজা খবর সম্পর্কে সবার আগে অবগত হতে পারবেন।
Leave a comment
error: Content is protected !!