মালয়েশিয়া টাকার রেট কত 2023 | আজ 30.11.2023 মালয়েশিয়ান রিঙ্গিত রেট বাংলাদেশি টাকায় কত

Swagatam
14 Min Read
4.1/5 - (31 votes)
  • আজ 30.11.2023 মালয়েশিয়ান রিঙ্গিত থেকে বাংলাদেশি টাকায় এক্সচেঞ্জ রেট

মালয়েশিয়া টাকার রেট কত2023, কাজের সূত্রে মালয়েশিয়ায় প্রবাসী হয়ে থাকা আমার সমস্ত বাংলাদেশি প্রবাসী ভাইবোনেদের আমাদের ওয়েবসাইটে স্বাগত। বন্ধুরা আমাদের জীবন জীবিকা নির্বাহের ক্ষেত্রে মুদ্রার গুরুত্ব অপরিসীম। তাই টাকা উপার্জনের তাগিদে আমার বহু বাংলাদেশী ভাই-বোনেরা দেশের বাইরে গিয়ে থাকেন। কেউবা কোন চাকরির সূত্রে আবার কেউ কোন শ্রমিক হিসাবে নিয়োজিত হয় বিদেশের বিভিন্ন কাজে।

মালয়েশিয়া 1 টাকা বাংলাদেশের কত টাকা 2023

মালয়েশিয়া 1 টাকা বাংলাদেশের 23.69 টাকা। বর্তমান সময়ে বহু বাংলাদেশি প্রবাসী হয়ে রয়েছেন মালয়েশিয়ার মত উন্নত দেশে। যেহেতু মালয়েশিয়ার অর্থনৈতিক পরিকাঠামো আমাদের বাংলাদেশ তুলনায় অনেকটা বেশি উন্নত এজন্য আমাদের বাংলাদেশ থেকে প্রতিবছর দলে দলে মানুষ প্রবাসী রূপে ভিড় করে থাকেন মালয়েশিয়ার মতো দেশে। ওই দেশে কাজের সূত্রে থাকাকালীন প্রবাসীরা যে অর্থ উপার্জন করে থাকেন তা বাংলাদেশীরা টাকায় এক্সচেঞ্জ রেট সম্পর্কে জানতে আগ্রহী থাকেন। তাই এখন বন্ধুরা আমরা আপনাদের জানাবো প্রতি 1, 100, 1000, 1500, 2000 মালয়েশিয়ান রিঙ্গিত সমান বাংলাদেশের কত টাকা।

এজন্য মালয়েশিয়ায় বসবাসকারী বহু বাংলাদেশী প্রবাসী ইন্টারনেট মাধ্যমে সার্চ করে থাকেন মালয়েশিয়া 1 টাকা বাংলাদেশের কত টাকা 2023 সম্পর্কে। যেহেতু টাকার রেট সর্বদা উঠানামা করতে থাকে, সেজন্য মালয়েশিয়ান রিংগিত থেকে বাংলাদেশী টাকার এক্সচেঞ্জ রেট-ও স্থিতিশীল থাকে না। তাই বর্তমান সময়ে মালয়েশিয়ার 1 টাকা বাংলাদেশী টাকা এক্সচেঞ্জ করলে 23 টাকা থেকে 12 টাকা পর্যন্ত পাওয়া সম্ভব।

whatapp channel

আরো পড়ুন- বাংলাদেশি টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট।

মালয়েশিয়া টাকার রেট কত 2023

বহু সংখ্যক বাংলাদেশী সহ মালয়েশিয়া প্রবাসী রয়েছেন যার অনলাইন মাধ্যমে আজকের মালয়েশিয়া টাকার রেট কত অথবা আজকের মালয়েশিয়া এক টাকা সমান বাংলাদেশের কত টাকা সম্বন্ধে জানতে চেয়ে থাকেন। এখন আমরা এই অনুচ্ছেদের মধ্য দিয়ে জানব আজকের রেট মালয়েশিয়ান রিংগিত রেট থেকে বাংলাদেশী টাকায় আজকের বিনিময় হার কত চলছে।

  • 1 রিংগিত = 23.69 টাকা।
  • 100 রিংগিত = 2,369 টাকা।
  • 1,000 রিংগিত = 23,690 টাকা।
  • 1,500 রিংগিত = 35,535 টাকা।
  • 2,000 রিংগিত = 47,380 টাকা।

মালয়েশিয়া টাকার রেট কত 2023, এই সমস্ত দেশগুলির মধ্যে উল্লেখযোগ্য প্রধান দেশগুলি হলো মালয়েশিয়া, কাতার, কুয়েত, সিঙ্গাপুর, সৌদি আরব, ইউনাইটেড স্টেট, দুবাই, ইত্যাদির মতো দেশগুলি। বন্ধুরা এই মালয়েশিয়া দেশটি ফেডারেল সাংবিধানিক রাজতন্ত্র তেরোটি রাজ্য এবং তিনটি ফেডারেল অঞ্চল নিয়ে গঠিত দক্ষিণ-পূর্ব এশিয়ার একটি দেশ ।মালয়েশিয়ার অর্থনীতি দক্ষিণ-পূর্ব এশিয়ার তৃতীয় বৃহত্তম এবং জিডিপির দিক থেকে বিশ্বের 34তম বৃহত্তম । গ্লোবাল কম্পিটিটিভনেস রিপোর্ট 2021 অনুসারে , মালয়েশিয়ার অর্থনীতি বিশ্বের 25তম প্রতিযোগিতামূলক দেশের অর্থনীতি।দক্ষিণ-পূর্ব এশিয়ার অনেক প্রতিবেশীর তুলনায় মালয়েশিয়ানরা তুলনামূলকভাবে সমৃদ্ধ জীবনধারা উপভোগ করে। এটি একটি দ্রুত বর্ধনশীল রপ্তানিমুখী অর্থনীতি হওয়ার কারণে এই দেশে কাজের জন্য বহু শ্রমিক এবং বিভিন্ন পদে চাকরির জন্য বহু শিক্ষিত ব্যক্তির প্রয়োজন হয়ে থাকে।

আরো পড়ুন- আজকের স্বর্ণের দাম কত বাংলাদেশে ২০২৩

তাই বন্ধুরা যাতে আর কোনদিনও এই ধরনের কোন সমস্যার সম্মুখীন ওই সমস্ত প্রবাসী ভাইবোনেদের না হতে হয় সেজন্য আমরা একটি অভিনব পন্থা তৈরি করেছি। এর মাধ্যমে আপনারা অতি সহজেই বুঝতে পারবেন 1 মালয়েশিয়ান রিংগিত থেকে 50,000 মালয়েশিয়ান রিংগিত বাংলাদেশি টাকায় রূপান্তর করলে কত টাকা পাওয়া যাবে এবং 1 বাংলাদেশী টাকা থেকে 50,000 বাংলাদেশী টাকা মালয়েশিয়ান রিঙ্গিতে রূপান্তর করলে কত রিঙ্গিত পাওয়া যাবে। তো চলুন বন্ধুরা দেখে নেওয়া যাক এই বিষয়টি একটি বিস্তারিত চার্ট অথবা টেবিলের মাধ্যমে:

মালয়েশিয়ান রিঙ্গিত থেকে বাংলাদেশি টাকায় এক্সচেঞ্জ রেট

মালয়েশিয়ান রিঙ্গিত (MYR)বাংলাদেশি টাকা (BDT)
রিঙ্গিত23.69 টাকা (▲)
10 রিঙ্গিত236.9 টাকা (▲)
50 রিঙ্গিত1,184.5 টাকা (▲)
100 রিঙ্গিত2,369 টাকা (▲)
500 রিঙ্গিত11,845 টাকা (▲)
1000 রিঙ্গিত23,690 টাকা (▲)
5000 রিঙ্গিত1,18,450 টাকা (▲)
10000 রিঙ্গিত2,36,900 টাকা (▲)
50,000 রিঙ্গিত11,84,500 টাকা (▲)
মালয়েশিয়া টাকার রেট 2023
  • (▲) গতদিনের তুলনায় আজ টাকার রেট বেড়েছে।
  • (▼) গতদিনের তুলনায় আজ টাকার রেট কমেছে।
  • ( ● ) টাকার রেট অপরিবর্তিত রয়েছে।

বিভিন্ন দেশের টাকার রেট

টাকার রেটলিংক
সৌদি রিয়াল রেটএখানে ক্লিক করুন
কুয়েত দিনার রাটএখানে ক্লিক করুন
কাতার রিয়াল রেটএখানে ক্লিক করুন
দুবাই দিরহাম রেটএখানে ক্লিক করুন
বাহরাইন দিনার রেটএখানে ক্লিক করুন
ওমান রিয়াল রেটএখানে ক্লিক করুন
ইউরো রেটএখানে ক্লিক করুন
মালয়েশিয়ান রিঙ্গিত এখানে ক্লিক করুন
সিঙ্গাপুর ডলার রেটএখানে ক্লিক করুন

এছাড়াও তুলনামূলকভাবে কম জাতীয় আয়কর , অত্যন্ত সাশ্রয়ী স্থানীয় খাদ্য ও পরিবহন জ্বালানী, সেইসাথে সম্পূর্ণ ভর্তুকিযুক্ত একক-প্রদানকারী জনস্বাস্থ্য ব্যবস্থার কারণে এখানে বসবাসকারী প্রবাসী দের তেমন কোনো অসুবিধায় পড়তে হয় না। আর এই সমস্ত কারণগুলোর জন্যই আমার বাংলাদেশী ভাই বোনেরা হয়তো মালয়েশিয়ায় চাকরি সূত্রে অথবা শ্রমিক হিসাবে প্রবাসী হয়ে থাকেন। এবং মালয়েশিয়া একটি উচ্চ-মধ্যম আয়ের দেশ হবার কারণে যে সমস্ত বাংলাদেশি ভাই বোনেরা ওই দেশটিতে প্রবাসী হয়ে আছেন তারা বেশ অনেকটা পরিমাণ টাকা উপার্জন করে থাকেন। কিন্তু যখন দেশে আপনজনদের কাছে টাকা পাঠানোর সময় আসে তখন তাদেরকে একটি সমস্যার সম্মুখীন হতে হয়। আর তা হলো কোন দিন দেশে টাকা পাঠালে টাকার পরিমান টা অনেকটা বেশি হয়ে জমা হবে দেশীয় ব্যাংকে এবং কোন দিন টাকা পাঠালে তাদেরকে লোকসানের সম্মুখীন হতে হবে এ বিষয় অনেক প্রবাসী ভাই-বোন এদেরই অজানা।

বিটকয়েন ওমান আলবেনিয়া
সাইপ্রাস পর্তুগাল ফ্রান্স
হাঙ্গেরি গ্রিসজর্ডান
কম্বোডিয়া ফিজি তুর্কি
অস্ট্রেলিয়াজাপান সুইজারল্যান্ড
রোমানিয়া কুয়েত মরিশাস
আর্জেন্টিনা চায়না শ্রীলংকা
কোরিয়াইউক্রেন মাল্টার
ইন্দোনেশিয়া ইউরো পোল্যান্ড
ইটালিদুবাই কাতার
পাকিস্তানি কানাডাক্রোয়েশিয়া
সৌদি আরবআফ্রিকার ইন্ডিয়ান
লেবাননসার্বিয়া ইরাকের
রাশিয়ালিবিয়াব্রুনাই
মালদ্বীপ পাউন্ডমালয়েশিয়া
মরক্কোডলারমাল্টার
সিঙ্গাপুরবাহরাইনইরান
লন্ডন
বিভিন্ন দেশের টাকার বাংলাদেশি টাকায়

আমরা মনে করি বন্ধুরা আমাদের এই বিস্তারিত পোস্টটি আপনাদের কাজকে সহজ করতে এবং আপনাদের মনের মধ্যকার জিজ্ঞাসা মূলক প্রশ্নের উত্তর খুঁজে দিতে অনেকটা সাহায্য করেছে। যদি কোন বাংলাদেশী মালয়েশিয়ায় এই মুহূর্তে প্রবাসী হয়ে থাকেন অথবা মালয়েশিয়ায় প্রবাসী হওয়ার জন্য চিন্তা ভাবনা করছেন তাদের জন্য আমাদের এই পোস্টটি অবশ্যই একটি গুরুত্বপূর্ণ অবদান রাখতে চলেছে। এছাড়াও আপনারা এই পোস্টের মাধ্যমে মালয়েশিয়ার মুদ্রা সম্পর্কিত তথ্য ছাড়াও আরো অন্যান্য মালয়েশিয়া সম্পর্কে অজানা তথ্য আপনারা জানতে পারবেন।

১ রিংগিত কত টাকা?

১ রিংগিত কত টাকা? এ প্রশ্নের উত্তর জানতে চেয়ে থাকেন বহু বাংলাদেশী। কারণ আমাদের বাংলাদেশ থেকে বহু মানুষ প্রতিবছর মালয়েশিয়ার মতো দেশে কর্মসূত্রে গিয়ে থাকেন। ওই দেশে থাকাকালীন তারা যে অর্থ উপার্জন করে থাকেন তা মালয়েশিয়ান রিঙ্গিত মাধ্যমে উপার্জন করতে হয়। এখন ওই সমস্ত প্রবাসী ভাইদের উপার্জিত অর্থ নিজে দেশে আপনজনের কাছে পাঠানোর সময় তাঁরা আজকের রিঙ্গিত রেট এর সঠিক হিসেব পাওয়ার জন্য ইন্টারনেট মাধ্যমে সার্চ করে থাকেন “১ রিংগিত কত টাকা?” তাই বন্ধুরা আমরা আপনাদের বলে থাকি যে আপনারা যদি এ প্রশ্নের সঠিক উত্তর জানতে চান তাহলে আপনারা একেবারে সঠিক জায়গায় এসেছেন। আজকের মালয়েশিয়ান ১ রিংগিত = ২৩.৬৯ টাকা।

  • ১ রিঙ্গিত = ২৩ টাকা ৬৯ পয়সা।

মালয়েশিয়া ১০০ টাকা বাংলাদেশের কত টাকা?

আমাদের এই নিবন্ধটি পড়ার জন্য যে সমস্ত পাঠক অন্তর্ভুক্ত রয়েছেন তাদের মধ্যে অনেকেই রয়েছেন বাংলাদেশী আবার অনেকেই রয়েছেন মালয়েশিয়া প্রবাসী। কিন্তু বন্ধুরা আপনাদের মধ্যেই বহু বাংলাদেশী ভাই বোনেরা প্রশ্নে মাধ্যমে জিজ্ঞাস করে থাকেন মালয়েশিয়া ১০০ টাকা বাংলাদেশের কত টাকা? আর আমরা বলবো আপনার যদি জিজ্ঞাসু প্রশ্ন এটাই হয়ে থাকে তাহলে আপনার প্রশ্নের উত্তর আপনি এই নিবন্ধটি পড়লেই সঠিকভাবে জানতে পারবেন। মালয়েশিয়া ১০০ টাকা সমান বাংলাদেশের কত টাকা এ প্রশ্নের উত্তর তো আপনাকে অনেকেই দেবে কিন্তু আপনি যদি এ প্রশ্নের একেবারে সঠিক উত্তর খুঁজে থাকেন তাহলে আপনার এখনই জানা উচিত যে, আজকের মালয়েশিয়া ১০০ টাকা বাংলাদেশের ২,৩৬৯ টাকার সমান।

  • ১০০ রিঙ্গিত = ২,৩৬৯ টাকা।

মালয়েশিয়া ১৫০০ টাকা বাংলাদেশের কত টাকা?

বন্ধুরা আপনিও যদি আজকের মালয়েশিয়া ১৫০০ টাকা সমান বাংলাদেশের কত টাকা এ সম্পর্কে জানতে আগ্রহী হয়ে থাকেন এক্ষেত্রে আপনার উত্তর স্বরূপ বলা যেতে পারে আজকের মালয়েশিয়া ১৫০০ টাকা বাংলাদেশের ৩৫,৫৩৫ টাকার সমান। এখন ধরা যাক কোন মালয়েশিয়ান বাংলাদেশী প্রবাসী মালয়েশিয়ায় শ্রমিক হিসাবে কর্মসূত্রে থাকাকালীন ১৫০০ মালয়েশিয়ান রিংগিত মাসিক বেতন পেয়ে থাকেন তাই এই পরিমাণ অর্থ বাংলাদেশী টাকায় রূপান্তর করে কত টাকা হচ্ছে এ সম্পর্কে বিস্তারিত ও সঠিক তথ্য জানতে বহু মালয়েশিয়ান প্রবাসী ইন্টারনেট মাধ্যমে অথবা অন্য কোন তথ্যসূত্রের মধ্য দিয়ে খুঁজে থাকেন “মালয়েশিয়া ১,৫০০ টাকা বাংলাদেশের কত টাকা?”

  • ১,৫০০ রিংগিত = ৩৫,৫৩৫ টাকা।

মালয়েশিয়া ১৮০০ টাকা বাংলাদেশের কত টাকা?

বন্ধুরা আপনারা অনেকেই অনলাইন মাধ্যমে প্রশ্ন করে থাকেন “মালয়েশিয়া ১৮০০ টাকা বাংলাদেশের কত টাকা?” তাই বন্ধুরা আপনাদের প্রশ্নের একেবারে সঠিক ও যথাযথ উত্তর নিয়ে আমরা হাজির হয়েছি। আজ আমরা এই অনুচ্ছেদের মধ্য দিয়ে আপনাদের বিস্তারিত ভাবে জানিয়ে দেব আজকের মালয়েশিয়া ১৮০০ টাকা সমান বাংলাদেশের কত টাকা অথবা আজকের মালয়েশিয়া ১৮০০ টাকা বাংলাদেশী টাকায় এক্সচেঞ্জ করলে আপনি ঠিক কত টাকা পেতে পারেন। যেহেতু টাকার রেট সর্বদা ডলার রেট ও অর্থনৈতিক স্থিতিশীলতার উপর নির্ভর করে এই তথ্য বিচার করে আজকের মালয়েশিয়া ১৮০০ টাকা বাংলাদেশের ৪২,৬৪২ টাকার সমান।

  • ১,৮০০ রিংগিত = ৪২,৬৪২ টাকা।

অন্যদিকে আমার যে সমস্ত বাংলাদেশি ভাই বোনেরা নিজ দেশ ত্যাগ করে মালয়েশিয়ার মত দেশে প্রবাসী হয়ে আছেন এবং অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে বিদেশি মুদ্রা উপার্জনের সাথে সাথে নিজের পারিবারিক অবস্থা এবং দেশের অর্থনৈতিক পরিকাঠামো অগ্রগতির পথে ঠেলে নিয়ে চলেছেন তাদেরকে আমাদের ওয়েবসাইটের তরফ থেকে অশেষ ধন্যবাদ জ্ঞাপন করি।

বন্ধুরা আপনারা যদি আমাদের ওয়েবসাইট ভিজিট করে উপকৃত হয়ে থাকেন এবং আপনাদের প্রয়োজনীয় তথ্য যথাযথভাবে পেয়ে থাকেন তাহলে অবশ্যই আমাদের ওয়েবসাইটের সাথে সদা সর্বদা জুড়ে থাকবেন। এবং নিচে দেওয়া কমেন্ট বক্সে কমেন্ট করতে ভুলবেন না। আমাদের ওয়েবসাইট ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

বিশেষ বিজ্ঞপ্তি; বন্ধুরা আপনাদের জেনে রাখা ভালো যে স্থান এবং সময়ের ব্যবধানে সঠিক মূল্য কিছুটা পরিবর্তন হয়ে থাকে। আপনারা সর্বশেষ আপডেট মূল্য জানতে নিকটস্থ ব্যাংক হতে তথ্য যাচাই করতে পারেন। এই ক্ষেত্রে কারেন্সি কনভার্টার বা গুগলের ব্যবহার না করাটাই শ্রেয়। কারণ সর্বদাই এই প্লাটফর্ম গুলিতে টাকার ক্রয় এবং বিক্রয় মূল্যের অ্যাভারেজ অর্থাৎ গড় তালিকা প্রদান করা হয়ে থাকে। শুধুমাত্র প্রবাসী ভাইবোনেদের রেমিটেন্স পাঠানোর সুবিধার্থে প্রতিদিন সকল দেশের টাকার রেট বাংলাদেশী টাকায় রূপান্তর করলে কত টাকা পাওয়া যাবে, তার একটি বাস্তব তথ্য প্রদান করে আমাদের “ajkersonardam.com”। আপনাদের জেনে রাখা ভালো “ajkersonardam.com” কোন দেশের কোনরকম মুদ্রা ক্রয় ও বিক্রয় করে না।

মালয়েশিয়ার মুদ্রার নাম কি অথবা কোন নামে বিশ্বের কাছে পরিচিত?

মালয়েশিয়ার মুদ্রার নাম মালয়েশিয়ান রিঙ্গিত। অথবা গোটা বিশ্বের কাছে মালয়েশিয়ান রিংগিত নামে পরিচিত।

মালয়েশিয়ার এক টাকা বাংলাদেশের কত টাকার সমান?

বন্ধুরা, নিত্যদিন প্রত্যেকটি দেশের টাকার মান ওঠানামা করার কারণে বিগত এই কিছুদিন এক মালেশিয়ান রিঙ্গিত বাংলাদেশী টাকায় ২০-২৪ টাকার মধ্যেই উঠানামা করে।

বাংলাদেশিরা কেন মালয়েশিয়ায় কাজের সূত্রে গিয়ে থাকেন?

দেশটি রাবার এবং পাম তেলের একটি প্রধান উত্পাদক , যথেষ্ট পরিমাণে পেট্রোলিয়াম এবং প্রাকৃতিক গ্যাস রপ্তানি করে এবং বাণিজ্যিক শক্ত কাঠের বিশ্বের বৃহত্তম উত্সগুলির মধ্যে একটি। এই সমস্ত উপরিউক্ত কারণ গুলি ছাড়াও উন্নত GDP এবং অতি উন্নত বাজার ব্যবস্থাপনার কারণে মালয়েশিয়ার টাকার মূল্য বাংলাদেশী টাকাকে অনেক পিছনে ফেলে এগিয়ে গেছে। আর তাই বহু পরিমাণ বাংলাদেশি ভাইয়েরা অনেকটা পরিমাণ টাকা উপার্জনের তাগিদে মালয়েশিয়ায় চাকুরী অথবা কাজের সূত্রে প্রবাসী হয়ে থাকেন।

মালয়েশিয়া থেকে কখন টাকা পাঠালে আপনি লাভবান হতে পারবেন?

বন্ধুরা প্রত্যেক দিনই বিশ্বের প্রায় সমস্ত দেশের টাকার রেট উঠানামা করতে থাকে। তাই আপনি যদি মালয়েশিয়ায় কোন কাজের সূত্রে অথবা চাকুরীর সূত্রে প্রবাসী হয়ে থাকেন আমাদের ওয়েবসাইটে চোখ রাখতে ভুলবেন না। কারণ একমাত্র আমাদের ওয়েবসাইট ভিজিট করলেই আপনি দেখতে পাবেন কোন দিন মালয়েশিয়ান রিঙ্গিত থেকে বাংলাদেশি টাকায় বিনিময় হার বৃদ্ধি পেয়েছে। এবং যে মুহূর্তে আপনি দেখবেন এই বিনিময় হার বৃদ্ধি পেয়েছে সেই দিন বা মুহূর্তই হলো আপনার দেশে টাকা পাঠানোর সঠিক সময় বা মুহূর্ত। এর মাধ্যমে আপনি মুদ্রার মূল্যটা একটু বেশি পাবেন। আমাদের এই পোষ্টের মাধ্যমে আপনি জানতে পারবেন কোন দেশের টাকার মান বৃদ্ধি পেয়েছে এবং কোন দেশের টাকার মান হাস পেয়েছে।

মালয়েশিয়া থেকে কখন নিজ দেশে টাকা পাঠালে আপনি লোকশানের সম্মুখীন হতে পারেন?

বন্ধুরা আপনারা যদি আমাদের ওয়েবসাইট প্রতিদিন ভিজিট না করেন তাহলে লোকসানটা আপনাদেরই হবে। এর কারণ হিসেবে আমরা বলতে পারি আমাদের ওয়েবসাইট প্রতিদিন ভিজিট করার ফলে আপনারা অন্তত এই জিনিসটা ভালোভাবেই বুঝতে পারবেন যে, কোন দিন মালয়েশিয়ান রিঙ্গিত রেট এর বিনিময় হার বাংলাদেশি টাকায় বৃদ্ধি পেয়েছে। আর যেইদিন দেখবেন টাকার মান বা রেট বৃদ্ধি পেয়েছে সেই দিনই আপনার পক্ষে দেশে টাকা পাঠানোর উপযুক্ত সময়। আবার অপরদিকে আপনি যদি সঠিক টাকার মান বা রেট না জেনেই দেশে আপন জনেদের কাছে টাকা পাঠান, আর সেই সময় যদি মুদ্রার মান বা রেট কম থাকে তাহলে আপনি কম টাকা পাবেন অথবা পাঠাতে পারবেন অথবা আপনি লোকসানের সম্মুখীন হতে পারেন।

মালয়েশিয়া দেশটি কোথায় অবস্থিত?

মালয়েশিয়া একটি দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ যা মালয় উপদ্বীপের কিছু অংশ এবং বোর্নিও দ্বীপ দখল করে অবস্থিত। এটি তার সৈকত, রেইনফরেস্ট এবং মালয়, চীনা, ভারতীয় এবং ইউরোপীয় সাংস্কৃতিক প্রভাবের মিশ্রণের জন্য পরিচিত।

মালয়েশিয়ার রাজধানীর নাম কি?

মালয়েশিয়ার রাজধানীর নাম হল ‘কুয়ালালামপুর’।

Share This Article
Follow:
আমি স্বাগতম মাইতি। দীর্ঘদিন যাবত আমি ব্লগিং এর সাথে জড়িত। আজকের সোনার দাম ওয়েবসাইটের মাধ্যমে আপনি প্রত্যহ কলকাতায় সোনার দাম, বাংলাদেশে সোনার দাম, বিভিন্ন দেশের টাকার রেট সহ দৈনন্দিন তাজা খবর সম্পর্কে সবার আগে অবগত হতে পারবেন।
Leave a comment
error: Content is protected !!