আজকের টাকার রেট

বাহরাইন টাকার রেট বাংলাদেশ | আজ 29.05.2024 বাহরাইন দিনার টু বাংলাদেশি টাকা এক্সচেঞ্জ রেট

  • আজ 29.05.2024 বাহরাইন দিনার টু বাংলাদেশি টাকা এক্সচেঞ্জ রেট

বাহরাইন টাকার রেট বাংলাদেশ, আমার সমস্ত প্রিয় বাংলাদেশী প্রবাসী ভাইবোনেদের আমাদের ওয়েবসাইটে স্বাগত। বন্ধুরা আমাদের জীবন জীবিকা নির্বাহের ক্ষেত্রে মুদ্রার গুরুত্ব অপরিসীম। তাই টাকা উপার্জনের তাগিদে আমার বহু বাংলাদেশী ভাই-বোনেরা দেশের বাইরে গিয়ে থাকেন। কেউবা কোন চাকরির সূত্রে আবার কেউ কোন শ্রমিক হিসাবে নিয়োজিত হয় বিদেশের বিভিন্ন কাজে।

বাহরাইন ১ দিনার সমান বাংলাদেশের কত টাকা

আমাদের বাংলাদেশ থেকে প্রায় প্রত্যেক বছর বহু মানুষ বাহরাইন এর মত দেশে প্রবাসী হয়ে রয়েছেন কাজের সূত্রে। এই কারণে প্রতিনিয়ত বহু বাংলাদেশি প্রবাসী ইন্টারনেট মাধ্যমে সার্চ করে থাকেন বাহরাইন ১ দিনার সমান বাংলাদেশের কত টাকা? বন্ধুরা আপনাদের জেনে রাখা উচিত যে কোন দেশের টাকার রেট নির্ভর করে ওই দেশের অর্থনৈতিক পরিকাঠামোর উপর এবং এক্সচেঞ্জ রেট নির্ভর করে উভয় দেশের অর্থনৈতিক পরিকাঠামো এবং আপনার নিজস্ব চয়ন করা রেমিট্যান্স প্রেরণকারী সংস্থার উপর।

এখন যেহেতু আমার বহু বাংলাদেশী প্রবাসী ভাই-বোনেরা বাহরাইন ১ দিনার রেট সম্পর্কে জানতে আগ্রহী হয়ে রয়েছেন এক্ষেত্রে আপনাদের জানা প্রয়োজন যে টাকার রেট প্রায় প্রত্যেকদিনই ওঠানামা করতে থাকে। তবুও বর্তমান পরিস্থিতিতে প্রতি 1 বাহরাইন দিনার বাংলাদেশি টাকায় এক্সচেঞ্জ রেট 290 টাকা থেকে 292 টাকা এর মধ্যেই উঠা-নামা করে।

আরো পড়ুন- বাংলাদেশি টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট

বাহরাইন টাকার রেট বাংলাদেশ ২০২৪

চাকরি সূত্রে বা শ্রমিক হিসাবে আমার বাংলাদেশী ভাই-বোনেরা যে সমস্ত দেশ গুলিতে গিয়ে থাকেন সেগুলির মধ্যে অন্যতম হলো বাহরাইন, সৌদি আরব, দুবাই, মালয়েশিয়া, ইউনাইটেড স্টেট, কুয়েত, এছাড়াও আরো অন্যান্য ইউরোপীয় দেশগুলি। বন্ধুরা বাহরাইন হলো কাতার এবং ইউনাইটেড আরব আমিরেটসের পাশাপাশি একটি ছোট্ট উপদ্বীপ। কিন্তু বন্ধুরা এই বাহরাইন দেশটি আকারে ছোট হলেও উন্নতির পথে এরা অনেকটাই অগ্রসর হয়েছে বাংলাদেশের থেকে। তাই আমার যে সমস্ত বাংলাদেশী ভাই-বোনেরা বাহরাইন দেশটিতে কোন কাজের সূত্রে বা কোন চাকরি সূত্রে রয়েছেন তাদের ওপার্জিত বৈদেশিক অর্থ নিজ দেশে পাঠানোর কারণে তা বাংলাদেশের অর্থনীতির ওপর এক বিরাট সু-প্রভাত ফেলেছে, যা আমাদের সোনার বাংলাকে আরো বেশি করে অগ্রগতির পথে নিয়ে যেতে সাহায্য করছে।

কিন্তু বন্ধুরা, এই মুহূর্তে যে সমস্ত বাংলাদেশি ভাই বোনেরা কাজের সূত্রে বাহরাইনের মত কোন অতি উন্নত দেশ গুলিতে প্রবাসী হয়ে আছেন এবং সেখান থেকে উপার্জিত অর্থ দেশে পাঠাতে চান তাদের ক্ষেত্রে এইখানে একটি সমস্যার সৃষ্টি হয়। ওই সমস্ত প্রবাসী ভাই-বোনেদের অনেকেরই এই কষ্টে উপার্জিত টাকা দেশে পাঠাতে গিয়ে যেই প্রকার বিভ্রান্তির সম্মুখীন হতে হয়, তা হল কোন দিন দেশে টাকা পাঠালে তারা লাভের মুখ দেখবে এবং কোন দিনই বা টাকা পাঠালে তাদেরকে আবার লসের সম্মুখীন হতে হবে এই ব্যাপারে তারা অনেকেই অবগত নয়। তাই এরপর থেকে তাদের যাতে আর এই ধরনের কোন সমস্যার সম্মুখীন হতে না হয় সেই জন্য আমরা ১ বাহরাইন দিনার থেকে ৫০,০০০ বাহরাইন দিনার বাংলাদেশী টাকায় রূপান্তর করলে কত টাকা পাওয়া যাবে এবং ১ বাংলাদেশী টাকা থেকে ৫০,০০০ বাংলাদেশী টাকা বাহরাইন দিনারে রূপান্তর করলে কত দিনার পাওয়া যাবে সে সম্পর্কে একটি বিস্তারিত চাট বা টেবিল নিচে দেওয়া হল।

আরও পড়ুন- আজকের স্বর্ণের দাম কত বাংলাদেশে ২০২৪ ।

আমরা আশা করব বন্ধুরা আপনারা এই চার্টিটি বা টেবিলটি বিস্তারিতভাবে পড়লে আপনাদের মনের মধ্যে যে সমস্ত জিজ্ঞাসামূলক প্রশ্ন এবং বিস্ময় গুলি ছিল সেগুলি নিশ্চিতভাবে দূর হয়ে যাবে। এবং আপনারা আপনাদের জিজ্ঞাসা মূলক প্রশ্নের উত্তর সম্পর্কে বিস্তারিতভাবে জ্ঞান লাভ করতে পারবেন। তো চলুন বন্ধুরা দেখে নেওয়া যাক।

বাহরাইন দিনার থেকে বাংলাদেশি টাকা এক্সচেঞ্জ রেট

বাহরাইন দিনার (BHD)বাংলাদেশি টাকা (BDT)
দিনার310.84 টাকা ()
10 দিনার3,108.4 টাকা ()
50 দিনার15,542 টাকা ()
100 দিনার31,084 টাকা ()
500 দিনার1,55,420 টাকা ()
1,000 দিনার3,10,840 টাকা ()
5,000 দিনার15,54,200 টাকা ()
10,000 দিনার31,08,400 টাকা ()
50,000 দিনার1,55,42,000 টাকা (●)
বাহরাইন দিনার রেট
  • (▲) গতদিনের তুলনায় আজ টাকার রেট বেড়েছে।
  • (▼) গতদিনের তুলনায় আজ টাকার রেট কমেছে।
  • ( ● ) টাকার রেট অপরিবর্তিত রয়েছে।

বিভিন্ন দেশের টাকার রেট

টাকার রেটলিংক
সৌদি রিয়াল রেটএখানে ক্লিক করুন
কুয়েত দিনার রাটএখানে ক্লিক করুন
কাতার রিয়াল রেটএখানে ক্লিক করুন
দুবাই দিরহাম রেটএখানে ক্লিক করুন
বাহরাইন দিনার রেটএখানে ক্লিক করুন
ওমান রিয়াল রেটএখানে ক্লিক করুন
ইউরো রেটএখানে ক্লিক করুন
মালয়েশিয়ান রিঙ্গিত এখানে ক্লিক করুন
সিঙ্গাপুর ডলার রেটএখানে ক্লিক করুন

এখানে উল্লেখ্য, বন্ধুরা আমাদের যে সমস্ত বাংলাদেশি ভাই বোনেরা এখনো প্রবাসী হয়ে আছেন তাদের জন্যই কিন্তু আমাদের সোনার বাংলার অগ্রগতির পথ আরো সুগম হয়ে উঠছে। এর কারণ হিসাবে বলা যায় প্রথমত ওই সমস্ত উন্নত দেশগুলির সাথে আমাদের বাংলাদেশের এক অটুট বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে উঠছে। দ্বিতীয়তঃ ওই সমস্ত উন্নত দেশগুলির সাথে আমাদের বাংলাদেশের এক অতি শক্তিশালী ব্যবসায়িক সম্পর্ক তৈরি হচ্ছে। তৃতীয়তঃ ওই সমস্ত উন্নত দেশগুলির সাথে আমাদের বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে ওঠার কারণে যেকোনো প্রকার অর্থনৈতিক, টেকনোলজিক্যাল, যুদ্ধবিগ্রহের অস্ত্রশস্ত্র ও ছাড়াও যে কোন প্রকার সাহায্যের খাতিরে ওই সমস্ত উন্নত দেশগুলি বাংলাদেশের সাথে হাতে হাত মেলাতে পিছপা হবে না

তো বন্ধুরা আশা করা যায় আপনারা, উপরিউক্ত টেবিলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়েছেন এবং এই সম্পর্কে বিস্তারিত জ্ঞান অর্জন করেছেন যা আপনাদের অত্যন্ত প্রয়োজনীয় এবং গুরুত্বপূর্ণ কাজের পথগুলিকে আরো সুপ্রশস্ত ও সহজ করে তুলবে।

বন্ধুরা, যদি আপনারা আমাদের ওয়েবসাইট ভিজিট করে উপকৃত হয়ে থাকেন এবং আপনাদের প্রয়োজনীয় তথ্য যথাযথভাবে পেয়ে থাকেন তাহলে অবশ্যই পোস্টটি শেয়ার করবেন এবং কমেন্ট বক্সে কমেন্ট করতে ভুলবেন না। আমাদের ওয়েবসাইট ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

বিশেষ বিজ্ঞপ্তি; বন্ধুরা আপনাদের জেনে রাখা ভালো যে স্থান এবং সময়ের ব্যবধানে সঠিক মূল্য কিছুটা পরিবর্তন হয়ে থাকে। আপনারা সর্বশেষ আপডেট মূল্য জানতে নিকটস্থ ব্যাংক হতে তথ্য যাচাই করতে পারেন। এই ক্ষেত্রে কারেন্সি কনভার্টার বা গুগলের ব্যবহার না করাটাই শ্রেয়। কারণ সর্বদাই এই প্লাটফর্ম গুলিতে টাকার ক্রয় এবং বিক্রয় মূল্যের অ্যাভারেজ অর্থাৎ গড় তালিকা প্রদান করা হয়ে থাকে। শুধুমাত্র প্রবাসী ভাইবোনেদের রেমিটেন্স পাঠানোর সুবিধার্থে প্রতিদিন সকল দেশের টাকার রেট বাংলাদেশী টাকায় রূপান্তর করলে কত টাকা পাওয়া যাবে, তার একটি বাস্তব তথ্য প্রদান করে আমাদের “ajkersonardam.com”। আপনাদের জেনে রাখা ভালো “ajkersonardam.com” কোন দেশের কোনরকম মুদ্রা ক্রয় ও বিক্রয় করে না।

বাহরাইন দেশের মুদ্রার নাম কি অথবা কি নামে বিশ্বের কাছে পরিচিত?

বাহরাইনের মুদ্রার নাম বাহরাইন দিনার। অথবা বাহরাইনের মুদ্রা বাহরাইন দিনার নামে বিশ্বের কাছে পরিচিত।

বাহরাইন দেশের এক দিনার বাংলাদেশের কত টাকা?

বন্ধুরা অর্থনৈতিক ঘাট প্রতিঘাতের কারণে টাকার মূল্য সর্বদা উঠা-নামা করতে থাকে। তাই বাহরাইনের এক দিনার বাংলাদেশের ২৭৫-২৮৫ টাকার মধ্যেই ওঠানামা করে।

কেন বাংলাদেশিরা বাহরাইন দেশটিতে কাজের সন্ধানে গিয়ে থাকে?

বাহরাইনের অর্থনীতি তেল ও গ্যাসের উপর ব্যাপকভাবে নির্ভরশীল। বাহরাইন দিনার হল বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ-মূল্যবান মুদ্রার একক। বিংশ শতাব্দীর শেষ দিক থেকে, বাহরাইন ব্যাংকিং এবং পর্যটন খাতে প্রচুর বিনিয়োগ করেছে। দেশের রাজধানী মানামা অনেক বড় আর্থিক কাঠামোর আবাসস্থল। বাহরাইনের অর্থ শিল্প খুবই সফল।পেট্রোলিয়াম হল বাহরাইনের সবচেয়ে রপ্তানিকৃত পণ্য, যা রপ্তানি প্রাপ্তির ৬০%, সরকারের রাজস্বের ৭০% এবং জিডিপির ১১% ।অ্যালুমিনিয়াম হল দ্বিতীয় সর্বাধিক রপ্তানিকৃত পণ্য, তারপরে অর্থ ও নির্মাণ সামগ্রী। তো বন্ধুরা এই উপযুক্ত কারণগুলি আমাদের সামনে স্পষ্টভাবে তুলে ধরে যে কেন আমাদের বাংলাদেশী ভাই বোনেরা বাহরাইনে চাকরী সূত্রে অথবা শ্রমিক হিসাবে প্রবাসী হয়ে থাকেন।

কখন বাহরাইন থেকে টাকা পাঠালে আপনি লাভবান হতে পারবেন?

বন্ধুরা প্রত্যেক দিনই বিশ্বের প্রায় সমস্ত দেশের টাকার রেট উঠানামা করতে থাকে। তাই আপনি যদি বাহরাইনে কোন কাজের সূত্রে অথবা চাকুরীর সূত্রে প্রবাসী হয়ে থাকেন আমাদের ওয়েবসাইটে চোখ রাখতে ভুলবেন না। কারণ একমাত্র আমাদের ওয়েবসাইট ভিজিট করলেই আপনি দেখতে পাবেন কোন দিন বাহরাইন দিনার থেকে বাংলাদেশি টাকায় বিনিময় হার বৃদ্ধি পেয়েছে। এবং যে মুহূর্তে আপনি দেখবেন এই বিনিময় হার বৃদ্ধি পেয়েছে সেই দিন বা মুহূর্তই হলো আপনার দেশে টাকা পাঠানোর সঠিক সময় বা মুহূর্ত। এর মাধ্যমে আপনি মুদ্রার মূল্যটা একটু বেশি পাবেন। আমাদের এই পোষ্টের মাধ্যমে আপনি জানতে পারবেন কোন দেশের টাকার মান বৃদ্ধি পেয়েছে এবং কোন দেশের টাকার মান হাস পেয়েছে।

কখন বাহরাইন থেকে টাকা পাঠালে আপনাকে লোকশানের সম্মুখীন হতে হবে।?

বন্ধুরা আপনারা যদি আমাদের ওয়েবসাইট প্রতিদিন ভিজিট না করেন তাহলে লোকসানটা আপনাদেরই হবে। এর কারণ হিসেবে আমরা বলতে পারি আমাদের ওয়েবসাইট প্রতিদিন ভিজিট করার ফলে আপনারা অন্তত এই জিনিসটা ভালোভাবেই বুঝতে পারবেন যে, কোন দিন বাহরাইন দিনার রেট এর বিনিময় হার বাংলাদেশি টাকায় বৃদ্ধি পেয়েছে। আর যেইদিন দেখবেন টাকার মান বা রেট বৃদ্ধি পেয়েছে সেই দিনই আপনার পক্ষে দেশে টাকা পাঠানোর উপযুক্ত সময়। আবার অপরদিকে আপনি যদি সঠিক টাকার মান বা রেট না জেনেই দেশে আপন জনেদের কাছে টাকা পাঠান, আর সেই সময় যদি মুদ্রার মান বা রেট কম থাকে তাহলে আপনি কম টাকা পাবেন অথবা পাঠাতে পারবেন অথবা আপনি লোকসানের সম্মুখীন হতে পারেন।

বাহরাইন দেশটি কোথায় অবস্থিত?

বাহরাইন দেশটি পশ্চিম এশিয়ার একটি দ্বীপ দেশ। এটি পারস্য উপসাগরে অবস্থিত, এবং বাহরাইন দ্বীপকে কেন্দ্র করে 50টি প্রাকৃতিক দ্বীপ এবং একটি অতিরিক্ত 33টি কৃত্রিম দ্বীপ নিয়ে গঠিত একটি ছোট দ্বীপপুঞ্জ রয়েছে যা দেশের স্থলভাগের প্রায় 83 শতাংশ।

বাহরাইনের রাজধানীর নাম কি?

এই অতি উন্নত এবং অতি দ্রুত অর্থনৈতিক পরিকাঠামো অগ্রসরকারি বাহরাইন দেশটির রাজধানীর নাম হল মানামা।

Swagatam

আমি স্বাগতম মাইতি। দীর্ঘদিন যাবত আমি ব্লগিং এর সাথে জড়িত। আজকের সোনার দাম ওয়েবসাইটের মাধ্যমে আপনি প্রত্যহ কলকাতায় সোনার দাম, বাংলাদেশে সোনার দাম, বিভিন্ন দেশের টাকার রেট সহ দৈনন্দিন তাজা খবর সম্পর্কে সবার আগে অবগত হতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button