হলমার্ক সোনার দাম কলকাতা

আজকের হলমার্ক সোনার দাম কলকাতা- ২৪ জুন ২০২৪, Today’s Hallmark Gold Price in Kolkata

  • হলমার্ক সোনার দাম কত আজকের বাজার ২৪ জুন ২০২৪

হলমার্ক সোনার দাম কলকাতায় কত? গোটা বিশ্বে অলংকার তৈ স্বর্ণের মত ব্যয়বহুল ধাতুর জুড়ি মেলা ভার। মেয়েদের তৈরি বিভিন্ন প্রকার অলংকার থেকে ছেলেদের বিভিন্ন প্রসাধনী সামগ্রী ও ছাড়াও বিশ্বের বিভিন্ন নামিদামি জিনিসপত্রের সাথে স্বর্ণের এক অন্তর্নিহিত-বহিরাগত সম্পর্ক সর্বদাই চোখে পড়ে।

আজ আমরা আপনাদের এই পোষ্টের মাধ্যমে বিস্তারিতভাবে জানিয়ে দেবো, আজকের হলমার্ক সোনার দাম কত কলকাতা?, আনন্দবাজার পত্রিকা হলমার্ক সোনার দাম কত?, বর্তমানে কলকাতায় হলমার্ক সোনার দাম কত চলছে?, হলমার্ক সোনার দাম কলকাতার বাজারে কত চলছে?,আজকে কলকাতায় ১০ গ্রাম সোনার দাম কত?

বহু মানুষ স্বর্ণ কিনতে আগ্রহী হয়ে থাকেন কিন্তু তারা বিশুদ্ধ স্বর্ণ অলংকার অথবা যে কোন প্রকারে স্বর্ণের উপর বিনিয়োগ করতে গিয়ে প্রতারণার শিকার হয়েই থাকেন। এখন আপনাদের আজ কলকাতায় হলমার্ক সোনার দাম কত জানতে হলে, হলমার্ক স্বর্ণ কি? সে সম্পর্কে একটু পরিচয় করিয়ে দিই। আপনি যদি স্বর্ণ চিনতে অতটাও দক্ষ না হয়ে থাকেন তাহলে আপনার হলমার্ক স্বর্ণ কি? এই প্রশ্নের উত্তর জেনে রাখাটা অত্যন্ত জরুরী।

স্বর্ণের বিশুদ্ধতার প্রমাণ উপস্থাপন করতে এই হলমার্ক চিহ্নটি ব্যবহার করা হয়ে থাকে। প্রত্যেক প্রকার বিশুদ্ধ স্বর্ণের উপর ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) এর প্রতীক চিহ্নটি লাগিয়ে দেওয়া হয়ে থাকে। হলমার্ক সোনা বিশুদ্ধ সার্টিফাইড সোনা ছাড়া আর কিছুই নয়। ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) স্বর্ণের বিশুদ্ধতা ও সূক্ষ্মতা মানুষকে চিনিয়ে দিতে অর্থাৎ প্রতারণার হাত থেকে রক্ষা করতে এই স্ট্যাম্প অথবা প্রতীক চিহ্ন লাগিয়ে থাকে। সোনার হলমার্কিং স্পষ্টভাবে বুঝিয়ে দেয় যে গহনা তৈরিতে ব্যবহৃত সোনা বিশুদ্ধতার আন্তর্জাতিক মান মেনে চলে। তাই আপনি যখনই কোন সোনার গয়না কিনবেন, প্রতারিত হওয়া এড়াতে হলমার্ক চেক করতে ভুলবেন না।

হলমার্ক সোনার দাম কত আজকের বাজার কলকাতা?

ভারত তথা কলকাতা শহরে নকল স্বর্ণের এক বিরাট জালিয়াতি বন্ধ করতে এবং বাজারের বিভিন্ন প্রকার অসাধু স্বর্ণ ব্যবসায়ীদের থেকে সাধারণ মানুষকে সচেতন করতে ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) দ্বারা স্বর্ণের উপর হলমার্ক প্রতীক চিহ্নটি দেওয়া হয়ে থাকে। ২৪ ক্যারেটে ৯৯৯, ২৩ ক্যারেটে ৯৫৮, ২২ ক্যারেটে ৯১৬, ২১ ক্যারেটে ৮৭৫ এবং ১৮ ক্যারেটে ৭৫০ মার্কিং করা থাকে। এই মান গুলি স্বর্ণের বিশুদ্ধতার জন্য সেরা এবং শীর্ষ স্থান দখলকারী আন্তর্জাতিক মান হিসেবে বিবেচিত হয়ে থাকে। BIS হল একমাত্র সরকারী স্বীকৃত এজেন্সি যা স্বর্ণের গয়না হলমার্ক করার জন্য সম্পূর্ণরূপে দায়ী এবং ইনচার্জ।

আরও পড়ুন- আজ কলকাতায় সোনার দাম কত, ১০ গ্রাম সোনার দাম কত কলকাতায়?

বর্তমানে বিশুদ্ধ সোনার পাঁচটি বিভাগের জন্য হলমার্কিং অনুমোদিত, যেমন 18KT, 21KT, 22KT, 23KT এবং 24KT।

২৪ক্যারেট (24k) এক ভরি বিশুদ্ধ হলমার্ক সোনার মূল্য ৮৫,৪৩৮ টাকা২৩ক্যারেট (23k) এক ভরি বিশুদ্ধ হলমার্ক সোনার মূল্য ৮২,৫৫৭ টাকা। ২২ক্যারেট (22k) এক ভরি বিশুদ্ধ হলমার্ক সোনার মূল্য ৮১,৬৪৮ টাকা২১ক্যারেট (21k) এক ভরি বিশুদ্ধ হলমার্ক সোনার মূল্য ৭৫,৩৭২ টাকা১৮ক্যারেট (18k) এক ভরি বিশুদ্ধ হলমার্ক সোনার মূল্য ৬৪,৬০৬ টাকা

২৪ ক্যারেট হলমার্ক সোনার দাম কলকাতা

২৪ ক্যারেট (24K) সোনা ৯৯.৯% বিশুদ্ধতা বোঝায় এবং এটিকে খাঁটি সোনাও বলা হয় কারণ এতে অন্য কোনও ধাতুর মিশ্রণ থাকে না। প্রত্যেকের জানা উচিত যে ২৪ক্যারেট (24K) এর চেয়ে উচ্চতর সোনার কোন রূপ নেই। আমরা যদি ভারতে ২৪ক্যারেট (24K) সোনার দামের কথা বলি, তাহলে তা প্রতিদিন ওঠানামা করে। কিন্তু যেহেতু এটি সোনার সবচেয়ে বিশুদ্ধ রূপ, তাই স্বাভাবিকভাবেই এটি 22K বা 18K এর চেয়ে বেশি ব্যয়বহুল। কিন্তু ২৪ ক্যারেট (24k) সোনা দিয়ে অলংকার প্রস্তুত করা সম্ভব নয়। কারণ ২৪ক্যারেট (24k) সোনা দিয়ে অলংকার প্রস্তুত করলে তা অত্যন্ত নমনীয় ও ভঙ্গুর প্রকৃতির হয়ে থাকে। যাইহোক, এটি বিনিয়োগের উদ্দেশ্যে উপযুক্ত কিন্তু নিয়মিত গহনা‌গুলি ব্যবহারের জন্য নয়।

২৪ ক্যারেট হলমার্ক যুক্ত পাকা সোনার বাট এর মূল্য

ওজনমূল্য
১ গ্রাম৭,৩২৫ টাকা (▲)
৮ গ্রাম৫৮,৬০০ টাকা (▲)
১০ গ্রাম৭৩,২৫০ টাকা (▲)
১১.৬৬৪ গ্রাম (১ভরি)৮৫,৪৩৮ টাকা (▲)
২৪ ক্যারেট হলমার্ক যুক্ত পাকা সোনার বাট এর মূল্য

২৪ ক্যারেট হলমার্ক যুক্ত খুচরো পাকা সোনার মূল্য

ওজনমূল্য
১ গ্রাম৭,৩৬০ টাকা (▲)
৮ গ্রাম৫৮,৮৮০ টাকা (▲)
১০ গ্রাম৭৩,৬০০ টাকা (▲)
১১.৬৬৪ গ্রাম (১ভরি)৮৫,৮৪৭ টাকা (▲)
২৪ ক্যারেট হলমার্ক যুক্ত খুচরো পাকা সোনার মূল্য
  • গতদিনের তুলনায় আজ সোনার দাম বৃদ্ধি পেয়েছে। (▲)
  • গতদিনের তুলনায় আজ সোনার দাম হ্রাস পেয়েছে। (▼)
  • সোনার দাম অপরিবর্তিত রয়েছে। (●)

২৩ ক্যারেট হলমার্ক সোনার দাম কলকাতা

২৩ক্যারেট (23k) হলমার্ক সোনা হল একপ্রকার বিশুদ্ধ হলমার্ক সোনা। কিন্তু এই সোনা ২২ ক্যারেট ও ১৮ ক্যারেট স্বর্ণের তুলনায় কম নমনীয়শীল হয়ে থাকে। ২৩ক্যারেট (23k) ১০০ গ্রাম স্বর্ণ ধাতুর মধ্যে ৯৫.৮ গ্রাম খাঁটি সোনা থাকে বাকি অ্যালয় ধাতু মিশ্রণ করা হয়ে থাকে। বিশুদ্ধতার মানদন্ড হিসাবে ২৩ক্যারেট (23k) হলমার্ক যুক্ত স্বর্ণের উপর ৯৫৮ সংখ্যাটি মার্কিং করা হয়ে থাকে।

২৩ ক্যারেট হলমার্ক যুক্ত গহনা সোনার মূল্য

ওজনমূল্য
১ গ্রাম৭,০৭৮ টাকা (▼)
১০ গ্রাম৭০,৭৮০ টাকা (▼)
১১.৬৬৪ গ্রাম(১ভরি)৮২,৫৫৭ টাকা (▼)
২৩ ক্যারেট হলমার্ক যুক্ত গহনা সোনার মূল্য
  • গতদিনের তুলনায় আজ সোনার দাম বৃদ্ধি পেয়েছে। (▲)
  • গতদিনের তুলনায় আজ সোনার দাম হ্রাস পেয়েছে। (▼)
  • সোনার দাম অপরিবর্তিত রয়েছে। (●)

২২ ক্যারেট হলমার্ক সোনার দাম কলকাতা

নিয়মিত গহনা এবং অলঙ্কার তৈরি করতে ২২ ক্যারেট (22k) সোনা ব্যাপকভাবে ব্যবহৃত হয়। ২২ক্যারেট(22k) সোনার সাথে অন্যান্য মৌলিক ধাতু মিশ্রণ করলে তবেই তা ২২ ক্যারেট (22k) স্বর্ণে রূপান্তরিত হতে পারে। এই প্রকার স্বর্ণ নিয়মিত পরিধানের উদ্দেশ্যে গয়নাটিকে টেকসই এবং আদর্শ করে তোলে। ২২ ক্যারেট (22k) হলমার্ক জাতীয় গহনা সোনা প্রস্তুত করতে ১০০% এর মধ্যে ৯১.৬৭% খাঁটি সোনা এবং বাকি ৮.৩৩% অন্যান্য ধাতু যেমন নিকেল, দস্তা, রূপা এবং অন্যান্য ধাতুর মিশ্রণ করা হয়ে থাকে।

২২ ক্যারেট হলমার্ক যুক্ত গহনা সোনার মূল্য

ওজনমূল্য
১ গ্রাম৭,০০০ টাকা (▲)
৮ গ্রাম৫৬,০০০ টাকা (▲)
১০ গ্রাম৭০,০০০ টাকা (▲)
১১.৬৬৪ গ্রাম (১ভরি)৮১,৬৪৮ টাকা (▲)
২২ ক্যারেট হলমার্ক যুক্ত গহনা সোনার মূল্য

যদিও এটি নিয়মিত গহনা গুলির জন্য সোনার বহুল ব্যবহৃত রূপ, এটি হীরা এবং অন্যান্য রত্ন পাথরের মতো ভারী সোনার গহনা তৈরির জন্য আদর্শ ফর্ম নয় যা তাদের নিজস্ব ওজন বহন করে যা ২২ক্যারেট (22k) সোনার তুলনায় বেশ ভারী। এটি প্রতিদিনের জন্য রত্নপাথরগুলিকে শক্তভাবে ধরে রাখতে পারে না। সুতরাং, এটি প্রায়শই বিবাহের গহনাগুলিতে দেখা যায় যা খুব কমই ব্যবহৃত হয়।

আরো পড়ুন- আনন্দবাজার পত্রিকা আজকের সোনার দাম কত ২০২

  • গতদিনের তুলনায় আজ সোনার দাম বৃদ্ধি পেয়েছে। (▲)
  • গতদিনের তুলনায় আজ সোনার দাম হ্রাস পেয়েছে। (▼)
  • সোনার দাম অপরিবর্তিত রয়েছে। (●)

২১ ক্যারেট হলমার্ক সোনার দাম কলকাতা

২১ক্যারেট (21k) সোনা হল একটি বিশুদ্ধ হলমার্ক যুক্ত সোনা। এখানে ২১ক্যারেট (21k) এর অর্থ স্বর্ণের বিশুদ্ধতা প্রমাণ করতে বোঝানো হয়। এই প্রকার স্বর্ণ সামগ্রী প্রস্তুত করতে ৮৭.৫% স্বর্ণ এবং ১২.৫% ​​খাদ মিশ্রণ করা হয়ে থাকে। এই প্রকার স্বর্ণ দিয়ে বিভিন্ন ধরনের অলংকার যেমন ব্রেসলেট, রিং, কানের দুল প্রভৃতি স্বর্ণ সামগ্রী প্রস্তুত করা হয়ে থাকে।

২১ ক্যারেট হলমার্ক যুক্ত গহনা সোনার মূল্য

ওজনমূল্য
১ গ্রাম৬,৪৬২ টাকা (▼)
১০ গ্রাম৬৪,৬২০ টাকা (▼)
১১.৬৬৪ গ্রাম(১ভরি)৭৫,৩৭২ টাকা (▼)
২১ ক্যারেট হলমার্ক যুক্ত গহনা সোনার মূল্য
  • গতদিনের তুলনায় আজ সোনার দাম বৃদ্ধি পেয়েছে। (▲)
  • গতদিনের তুলনায় আজ সোনার দাম হ্রাস পেয়েছে। (▼)
  • সোনার দাম অপরিবর্তিত রয়েছে। (●)

১৮ ক্যারেট হলমার্ক সোনার দাম কলকাতা

১৮ক্যারেট (18k) সোনার মধ্যে ৭৫% স্বর্ণ এবং ২৫% অন্যান্য ধাতু রয়েছে। এই ধরনের সোনা বেশিরভাগই ঘড়ি, আংটি এবং অন্যান্য পরিধানযোগ্য আনুষাঙ্গিক তৈরিতে ব্যবহৃত হয় এবং 22k এবং 24k সোনার চেয়েও কম ব্যয়বহুল। এই প্রকার স্বর্ণ একটি উজ্জ্বল এবং প্রাণবন্ত হলুদ রঙ ধরে রাখতে সক্ষম।

১৮ ক্যারেট হলমার্ক যুক্ত গহনা সোনার মূল্য

ওজনমূল্য
১ গ্রাম৫,৫৩৯ টাকা (▼)
১০ গ্রাম৫৫,৩৯০ টাকা (▼)
১১.৬৬৪ গ্রাম(১ভরি)৬৪,৬০৬ টাকা (▼)
১৮ ক্যারেট হলমার্ক যুক্ত গহনা সোনার মূল্য
  • গতদিনের তুলনায় আজ সোনার দাম বৃদ্ধি পেয়েছে। (▲)
  • গতদিনের তুলনায় আজ সোনার দাম হ্রাস পেয়েছে। (▼)
  • সোনার দাম অপরিবর্তিত রয়েছে। (●)

ভারতের বিভিন্ন শহরে হলমার্ক সোনার দাম কত?

আপনি যদি একজন স্বর্ণ প্রেমী মানুষ হয়ে থাকেন তাহলে অতি অবশ্যই আমাদের কলকাতার পাশাপাশি ভারতবর্ষের বিভিন্ন শহরে আজ সোনার দাম কত চলছে সে সম্পর্কে জানাটা অবশ্যম্ভাবী। আপনার জেনে রাখা ভালো দেশের প্রত্যেকটি শহরে বিভিন্ন ক্যারেট স্বর্ণের মূল্য কখনোই সমান থাকেনা। তাই বন্ধুরা আপনারা যদি দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ বড় বড় শহরগুলিতে স্বর্ণের দাম প্রতি ১০ গ্রামে কত চলছে? সে সম্পর্কে জানতে আগ্রহী হয়ে থাকেন তাহলে অতি অবশ্যই আমাদের দেওয়া এই টেবিল থেকে তা দেখে নিতে পারবেন।

আরো পড়ুন- মাত্র এক ক্লিকেই সমস্ত finance সম্পর্কিত পোস্ট এর সাথে আপডেটেড থাকুন।

ভারতের বিভিন্ন শহরে হলমার্ক সোনার দামের মূল্য তালিকা

শহর24 ক্যারেট সোনার দাম
(10 গ্রাম) 
22 ক্যারেট সোনার দাম
(10 গ্রাম) 
Ahmedabad₹ 63,870₹ 58,550
Amritsar₹ 52,200₹ 47,850
Bangalore₹ 63,820₹ 58,500
Bhopal₹ 52,200₹ 47,850
Bhubaneswar₹ 63,820₹ 58,500
Chandigarh₹ 63,970₹ 58,650
Chennai₹ 52,285₹ 47,927
Coimbatore₹ 64,530₹ 59,150
Delhi₹ 63,970₹ 58,650
Faridabad₹ 52,150₹ 47,804
Gurgaon₹ 52,100₹ 47,758
Hyderabad₹ 63,820₹ 58,500
Jaipur₹ 63,970₹ 58,650
Kanpur₹ 52,290₹ 47,932
Kerala₹ 63,820₹ 58,500
Kochi₹ 52,290₹ 47,932
Kolkata₹ 63,820₹ 58,500
Lucknow₹ 63,970₹ 58,650
Madurai₹ 64,530₹ 59,150
Mangalore₹ 63,820₹ 58,500
Meerut₹ 52,275₹ 47,918
Mumbai₹ 63,820₹ 58,500
Mysore₹ 63,820₹ 58,500
Nagpur₹ 63,820₹ 58,500
Nashik₹ 63,850₹ 58,530
Patna₹ 63,870₹ 58,550
Pune₹ 63,820₹ 58,500
Surat₹ 63,870₹ 58,550
Vadodara₹ 63,870₹ 58,550
Vijayawada₹ 63,820₹ 58,500
Visakhapatnam₹ 63,820₹ 58,500

বন্ধুরা আপনারা যদি প্রতিদিন বিভিন্ন দেশের টাকার একদম লাইভ আপডেট ও বিভিন্ন দেশের স্বর্ণের মূল্যের আপডেট জানতে চান, তাহলে বন্ধুরা আপনাদের অনুরোধ করছি আপনারা এখানে ক্লিক করে দেখে নিতে পারেন।

আজকে কলকাতায় ১০ গ্রাম সোনার দাম কত?

“আজকে কলকাতায় ১০ গ্রাম সোনার দাম কত চলছে?” এই প্রশ্নের উত্তর সম্পর্কে জানতে আগ্রহী হয়ে থাকেন বহু পাঠক। কিন্তু ১০ গ্রাম সোনার দাম আজ কলকাতায় কত চলছে সে সম্পর্কে জানার আগে প্রথমে আপনাকে জানতে হবে ও বুঝতে হবে যে ‘১০ গ্রাম সোনা আসলে কি?’

বন্ধুরা আপনাদের কারোরই অজানা নয় যে সোনা হলো একটি অত্যন্ত মূল্যবান ধাতু। এই উজ্জ্বল হলুদ ধাতুর দ্রুতির ছটায় মুগ্ধ হয়েছে বহুর নর-নারী। এতকিছু বিশেষ গুণ থাকার দরুন সোনা নামক এই হলুদ ধাতু যেমন হয়ে উঠেছে অত্যন্ত মূল্যবান তেমনি যখন ইচ্ছে করলেই এই ধাতু বেশি পরিমাণে ক্রয় করা সাধারণ মানুষের নাগালের বাইরে।

আপনাদের জেনে রাখা প্রয়োজন যে আন্তর্জাতিক বাজারে সোনা সব সময় ট্রয় আউন্স অথবা কিলো দরে ক্রয়-বিক্রয় হয়ে থাকে। একই প্রকার দেশীয় বাজারেও একই শর্ত লাগু হয়ে থাকে। সোনা যেহেতু একটি মূল্যবান ধাতু সেক্ষেত্রে ব্যক্তিগতভাবে এই ধাতু ক্রয় অথবা বিক্রয়ের সময় স্বল্পমাত্রায় ক্রয় অথবা বিক্রয় করা হয়ে থাকে। এজন্য ব্যক্তিগত খাতে এই মূল্যবান ধাতু ক্রয় ও বিক্রয়ের ক্ষেত্রে একক হিসাবে গ্রাম/gram এর ব্যবহার হয়ে থাকে।

যেহেতু ১ গ্রাম/gram সোনা দ্বারা কোন স্বর্ণ অলংকার প্রস্তুত করা সম্ভব নয় সে ক্ষেত্রে দেশীয় বাজারে বেশিরভাগ সাধারণ মানুষ ইন্টারনেট মাধ্যমে কলকাতায় ১০ গ্রাম সোনার দাম সম্পর্কে সার্চ করে থাকেন। তো বন্ধুরা এখন আমরা জেনে নেব আজ কলকাতায়, ২৪ ক্যারেট পাকা সোনার বাট, ২৪ ক্যারেট খুচরো পাকা সোনা, ২৩ ক্যারেট হলমার্ক সোনা, ২২ ক্যারেট হলমার্ক সোনা, ২১ ক্যারেট হলমার্ক সোনা এবং ১৮ ক্যারেট হলমার্ক সোনার মূল্য প্রতি ১০ গ্রামে কত চলছে।

কলকাতায় ১০ গ্রাম সোনার মূল্য তালিকা

স্বর্ণের প্রকারভেদস্বর্ণের বর্তমান মূল্য (১০গ্রাম)
পাকা সোনার বাট (৯৯৫০/২৪ ক্যাঃ)৭১,৮০০ টাকা (●)
খুচরো পাকা সোনা (৯৯৫০/২৪ ক্যাঃ)৭২,১৫০ টাকা (●)
হলমার্ক সোনার গয়না (৯৫৮/২৩ ক্যাঃ)৭০,৭৩০ টাকা (▲)
হলমার্ক সোনার গয়না (৯১৬/২২ ক্যাঃ)৬৮,৬০০ টাকা (●)
হলমার্ক সোনার গয়না (৮৭৫/২১ ক্যাঃ)৬৪,৫৮০ টাকা (▲)
হলমার্ক সোনার গয়না (৭৫০/১৮ ক্যাঃ)৫৫,৩৫০ টাকা (▲)
আজকে কলকাতায় ১০ গ্রাম সোনার মূল্য
  • গতদিনের তুলনায় আজ সোনার দাম বৃদ্ধি পেয়েছে। (▲)
  • গতদিনের তুলনায় আজ সোনার দাম হ্রাস পেয়েছে। (▼)
  • সোনার দাম অপরিবর্তিত রয়েছে। (●)

উপসংহার

স্বর্ণ অথবা সোনার তৈরি অলংকার পরিধান করতে ভালোবাসেনা না এরকম মানুষ এ দুনিয়ায় খুব কমই রয়েছে। তাই আমরা আমাদের এই পোষ্টে/নিবন্ধের মাধ্যমে আজকের হলমার্ক সোনার দাম কলকাতায় কত চলছে সে সম্পর্কে বিস্তারিত সঠিক ধারণা দিতে চেষ্টা করেছি। এ ছাড়াও বন্ধুরা আপনাদের হলমার্ক যুক্ত স্বর্ণ চিনতে এবং ক্রয় ক্রয় করতে যাতে কোন প্রকার অসুবিধা না হয় সেই কারণবশত খাঁটি হলমার্ক যুক্ত সোনা চেনার সঠিক পদ্ধতি ও আমাদের এই পোষ্টের মাধ্যমে আলোচনা করেছি। এছাড়াও আপনারে যদি হলমার্ক সোনার দাম কলকাতার পাশাপাশি প্রত্যেকদিনের বিভিন্ন ক্যারেট স্বর্ণের মূল্য কলকাতায় কত চলছে সে সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নিতে চান তাহলে-ajkersonardam.com এর পাতায় চোখ রাখতে ভুলবেন না।

Swagatam

আমি স্বাগতম মাইতি। দীর্ঘদিন যাবত আমি ব্লগিং এর সাথে জড়িত। আজকের সোনার দাম ওয়েবসাইটের মাধ্যমে আপনি প্রত্যহ কলকাতায় সোনার দাম, বাংলাদেশে সোনার দাম, বিভিন্ন দেশের টাকার রেট সহ দৈনন্দিন তাজা খবর সম্পর্কে সবার আগে অবগত হতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button