মালয়েশিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪

Rate this post

মালয়েশিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা সম্পর্কে অনেকেই ইন্টারনেট মাধ্যমে সার্চ করে থাকেন। তাদের মধ্যে কেউবা মালয়েশিয়ায় বসবাসরত বাংলাদেশী প্রবাসী আবার কেউবা সম্মুখ ভবিষ্যতে মালয়েশিয়ায় প্রবাসী হতে চলেছেন। যেহেতু মালয়েশিয়া দেশটি আমাদের বাংলাদেশের তুলনায় অর্থনৈতিক পরিকাঠামের দিক থেকে অনেকটা বেশি উন্নত তাই আমাদের বাংলাদেশ থেকে অনেকেই মালয়েশিয়ায় কাজের উদ্দেশ্যে যাওয়ার ইচ্ছা প্রকাশ করে থাকেন।

এখন মোদ্দা কথা হল আপনি যে কারণেই মালয়েশিয়া য় গিয়ে থাকেন না কেন অথবা যাওয়ার ইচ্ছা প্রকাশ করেন না কেন, সর্বপ্রথম আপনার প্রয়োজন মালয়েশিয়ান রিঙ্গিত সম্পর্কে সম্পূর্ণ পরিষ্কার ধারণা লাভ করা। কারণ আপনি বর্তমানে মালয়েশিয়ায় প্রবাসী হয়ে থাকুন বা সম্মুখ ভবিষ্যতে মালয়েশিয়ায় যাওয়ার ইচ্ছা প্রকাশ করে থাকুন সর্বপ্রথম আপনার প্রয়োজন টাকা অর্থাৎ মালয়েশিয়ায় যা রিঙ্গিত নামে পরিচিত। হ্যাঁ বন্ধুরা মালয়েশিয়ায় টাকাকে মালয়েশিয়ান রিংগিত বলা হয়ে থাকে।

তাই আপনিও যদি মালয়েশিয়ার ১ টাকা সমান বাংলাদেশের কত টাকা সম্পর্কে জানার ইচ্ছা প্রকাশ করে থাকেন তাহলে এই পোস্টটি সম্পূর্ণরূপে আপনার জন্য। কারণ উক্ত পোস্টটি সম্পূর্ণরূপে পড়লে আপনি পরিষ্কারভাবে সঠিক রূপে জানতে পারবেন মালয়েশিয়ার ১ টাকা সমান বাংলাদেশের কত টাকা ওই ছাড়াও মালয়েশিয়া ১ সেন বাংলাদেশের কত টাকা, আজকে মালয়েশিয়া টাকার রেট কত, মালয়েশিয়া ১ রিংগিত কত টাকা, মালয়েশিয়া ১০০ টাকা বাংলাদেশের কত টাকা, মালয়েশিয়া ১৫০০ টাকা বাংলাদেশের কত টাকা, মালয়েশিয়া ২০০০ টাকা বাংলাদেশের কত টাকা, প্রভৃতি সম্পর্কে বিস্তারিত তথ্য।

মালয়েশিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা

  • মালয়েশিয়ার ১ টাকা বাংলাদেশের ২২.৯৬ টাকা।

আমাদের বাংলাদেশের স্বাধীনতার পর থেকেই মালয়েশিয়া দেশটি আমাদের বাংলাদেশীদের উপর সহানুভূতিশীল। মালয়েশিয়া থেকে আমাদের বাংলাদেশে সর্বাধিক মাত্রায় রিফাইন পেট্রোলিয়াম, পামওয়েল এবং পেট্রোলিয়াম গ্যাস সরবরাহ হয়ে থাকে। এবং আপনারা জানলে অবাক হবেন মালয়েশিয়া এমন একটি দেশ যে দেশটি সর্বদা আমাদের বাংলাদেশের শিল্প ক্ষেত্রগুলিতে বিরাট অংকের বিনিয়োগ করতে সর্বদা প্রস্তুত।

আর এই সবকিছু মাথায় রেখে আমরা বলতেই পারি যে মালয়েশিয়ার সাথে আমাদের বাংলাদেশের সম্পর্ক অতীব বন্ধুত্বপূর্ণ। আর যেহেতু মালয়েশিয়া একটি অতি উন্নত শিল্পপ্রধান দেশ এজন্য আমাদের বাংলাদেশ থেকে প্রতি বছর লক্ষ লক্ষ বাংলাদেশি মালয়েশিয়ায় প্রবাসী হয়ে থাকেন বিভিন্ন প্রকার কাজের সূত্রে। বাংলাদেশী প্রবাসীরা তাদের শ্রম দেওয়ার জন্য প্রতিমাসে মালয়েশিয়ান শিল্প সংস্থাগুলি থাকে যে বেতন পেয়ে থাকেন তা নিজ দেশে রেমিটেন্স রূপে পাঠানোর সময় ইন্টারনেট মাধ্যমে সার্চ করে থাকেন ‘মালয়েশিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা’ সম্পর্কে। এজন্য বন্ধুরা আপনাদের সুবিধার্থে আমরা উক্ত অনুচ্ছেদের মধ্য দিয়ে আপনাদের সঠিক রূপে জানাতে চলেছে যে, আজকের সর্বশেষ আপডেট হওয়া তথ্য অনুযায়ী মালয়েশিয়ার ১ টাকা বাংলাদেশের ২২.৮৯ টাকার সমান।

আরো পড়ুন- বাংলাদেশি টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট।

মালয়েশিয়ার ১ রিংগিত কত টাকা

  • মালয়েশিয়ার ১ রিঙ্গিত ২২.৯৬ টাকা।
  • মালয়েশিয়ার ১০০ রিঙ্গিত ২,২৯৬ টাকা।
  • মালয়েশিয়ার ৫০০ রিঙ্গিত ১১,৪৮০ টাকা।
  • মালয়েশিয়ার ১,০০০ রিঙ্গিত ২২,৯৬০ টাকা।

আপনিও যদি বর্তমানে মালয়েশিয়ায় প্রবাসী হয়ে থাকেন সেক্ষেত্রে মালয়েশিয়ার এক রিঙ্গিত কত টাকা এ সম্পর্কে জানা আপনার অত্যন্ত প্রয়োজনীয়। কারণবশত বলেছিলে বিশ্বের যে কোন জায়গাতেই মানুষ যে কোন কাজের সূত্রেই থাকুক না কেন তাঁর সর্বপ্রথম যা প্রয়োজন পড়বে তা হল অর্থ। আর একজন প্রবাসী হিসেবে অথবা ভ্রমণকারী হিসাবে ওই দেশের অর্থের মূল্য সম্পর্কে যথাযথ জ্ঞান রাখা আবশ্যক।

এখন আপনি যদি একজন মালয়েশিয়া বাংলাদেশী প্রবাসী হয়ে থাকেন তাহলে অতি অবশ্যই উপার্জিত অর্থ নিজ দেশে পাঠাতে চাইবেন অথবা আপনি যদি সম্মুখ ভবিষ্যতে মালয়েশিয়ায় কাজের উদ্দেশ্যে যাওয়ার জন্য ইচ্ছে প্রকাশ করে থাকেন সেক্ষেত্রেও অর্থের প্রয়োজন পড়বে। এজন্য বন্ধুরা আপনার যদি প্রশ্ন হয়ে থাকে যে মালয়েশিয়ার ১ রিংগিত কত টাকা অথবা মালয়েশিয়ানর ১ টাকা সমান বাংলাদেশের কত টাকা তাহলে আপনার প্রশ্নের একেবারে সঠিক উত্তর উক্ত অনুচ্ছেদের মধ্যেই আপনি পেয়ে যাবেন। বর্তমানে মালয়েশিয়ার ১ রিঙ্গিত সমান ২২.৯৬ টাকা।

আজকে মালয়েশিয়া টাকার রেট কত

বর্তমান পরিস্থিতিতে আমার যে সমস্ত বাংলাদেশী ভাই-বোনেরা মালয়েশিয়া প্রবাসী হয়ে রয়েছেন তারা অতি অবশ্যই আজকের মালয়েশিয়া টাকার রেট সম্পর্কে জানতে আগ্রহী রয়েছেন। তাই আমাদের প্রিয় প্রবাসী ভাইদের যারা আজকের মালয়েশিয়া টাকার রেট কত সম্পর্কে জানতে আগ্রহী রয়েছেন তাদের উদ্দেশ্যে আমরা নিম্নে একটি টেবিল মাধ্যমে মালয়েশিয়ান রিঙ্গিত থেকে বাংলাদেশী টাকায় আজকের বিনিময় হার সম্পর্কে বিস্তারিতভাবে আলোচনা করেছি। তো চলুন বন্ধুরা দেখে নেওয়া যাক;

মালয়েশিয়ান রিঙ্গিত (MYR)বাংলাদেশি টাকা (BDT)
১ রিঙ্গিত২২.৯৬ টাকা
৫ রিঙ্গিত১১৪.৮ টাকা
১০ রিঙ্গিত২২৯.৬ টাকা
৫০ রিঙ্গিত১,১৪৮ টাকা
১০০ রিঙ্গিত২,২৯৬ টাকা
৫০০ রিঙ্গিত১১,৪৮০ টাকা
১,০০০ রিঙ্গিত২২,৯৬০ টাকা
৫,০০০ রিঙ্গিত১,১৪,৮০০ টাকা
১০,০০০ রিঙ্গিত২,২৯,৬০০ টাকা
২০,০০০ রিঙ্গিত৪,৫৯,২০০ টাকা
২৫,০০০ রিঙ্গিত৫,৭৪,৪০০ টাকা
৫০,০০০ রিঙ্গিত১১,৪৮,০০০ টাকা

আরো পড়ুন- বাংলাদেশে আজকের স্বর্ণের দাম কত ২০২৪।

মালয়েশিয়া ১ সেন বাংলাদেশের কত টাকা

মালয়েশিয়ার ১ সেন বাংলাদেশের কত টাকা এ সম্পর্কে ইন্টারনেট মাধ্যমে জানতে চেয়ে থাকেন বহু মানুষ। বন্ধুরা আপনারা অনেকেই হয়তো জানেন না মালয়েশিয়ার মুদ্রাকে যেমন রিঙ্গিত বলা হয়ে থাকে তেমন মালয়েশিয়ার মুদ্রা কে সেন ও বলা হয়ে থাকে অথবা মালয়েশিয়ার মুদ্রা সেন নামেও পরিচিত।

অর্থাৎ মালয়েশিয়ান রিঙ্গিত এর সাব-ইউনিট হলো সেন। এর অর্থ হলো ১ সেন সমান ১ মালয়েশিয়ান রিঙ্গিত একইভাবে ১ রিঙ্গিত সমান ১০০ মালয়েশিয়ান সেন। তো বন্ধুরা এতক্ষণে আপনারা অতি সহজেই বুঝতে পেরেছেন মালয়েশিয়ান রিঙ্গিত ও মালয়েশিয়ান সেন এর মধ্যে পার্থক্য কোথায়। অতঃপর বন্ধুরা আমরা আপনাদের জিজ্ঞাসু প্রশ্নের উত্তর অর্থাৎ মালয়েশিয়া ১ সেন সমান বাংলাদেশের কত টাকা এ সম্পর্কে জানাতে চলেছি। আজকের সর্বশেষ আপডেট হওয়া তথ্য অনুযায়ী মালয়েশিয়ার একশন সমান ০.২৩৪ বাংলাদেশি টাকা।

মালয়েশিয়া ১০০ টাকা বাংলাদেশের কত টাকা

  • মালয়েশিয়া ১০০ টাকা বাংলাদেশের ২,২৯৬ টাকা।

মালয়েশিয়া ১০০ টাকা বাংলাদেশের কত টাকা অথবা মালয়েশিয়ান ১০০ রিঙ্গিত সমান বাংলাদেশের কত টাকা এই দুটি প্রশ্ন যদি আপনারও জিজ্ঞাসার বিষয় হয়ে থাকে এবং আপনিও যদি এই দুটি প্রশ্নের উত্তর জানতে আগ্রহী হয়ে থাকেন তাহলে আপনি একেবারে সঠিক জায়গায় এসেছেন। বন্ধুরা আমরা উক্ত অনুচ্ছেদের মধ্য দিয়ে আপনাদের বিস্তারিতভাবে সঠিক তথ্য জানাতে চলেছি যে মালয়েশিয়ার ১০০ টাকা বাংলাদেশের কত টাকা অথবা মালয়েশিয়ান ১০০ রিঙ্গিত সমান বাংলাদেশের কত টাকা। আমাদের বাংলাদেশ থেকে যে সমস্ত মানুষ মালয়েশিয়া য় যাওয়ার জন্য প্রস্তুত হচ্ছেন অথবা মালয়েশিয়ায় বসবাসরত বাংলাদেশি প্রবাসীদের মধ্যে অনেকেই ইন্টারনেট মাধ্যমে আজকের মালয়েশিয়ার ১০০ টাকা বাংলাদেশের কত টাকা সম্পর্কে সার্চ করে থাকেন।

বন্ধুরা আমরা প্রত্যেকেই জানি বিশ্বের যে কোন প্রান্তই হোক তা মালয়েশিয়া হোক বা বাংলাদেশ সামাজিক জীবন যাপনের ক্ষেত্রে অর্থ কতটা গুরুত্বপূর্ণ। তাই আপনি যদি সেই গুরুত্বকে প্রাধান্য দিয়ে আজকের মালয়েশিয়ার ১০০ টাকার বিনিময় হার বাংলাদেশি টাকায় কত চলছে সে সম্পর্কে জেনে নিতে চান তাহলে আপনাদের প্রশ্নের উত্তর আপনারা সঠিকভাবে এখনই পেয়ে যাবেন। সর্বশেষ আপডেট হওয়া তথ্য অনুযায়ী আজকের মালয়েশিয়ার ১০০ টাকা বাংলাদেশের ২,২৯৬ টাকার সমান।

আরো পড়ুন- ওমানের ১ টাকা বাংলাদেশের কত টাকা।

মালয়েশিয়া ১৫০০ টাকা বাংলাদেশের কত টাকা

  • মালয়েশিয়া ১৫০০ টাকা বাংলাদেশের ৩৪,৪৪০ টাকা।

মালয়েশিয়া ১৫০০ টাকা বাংলাদেশের কত টাকা অথবা মালয়েশিয়ান ১৫০০ রিঙ্গিত সমান বাংলাদেশের কত টাকা এই দুটি প্রশ্ন যদি আপনারও জিজ্ঞাসার বিষয় হয়ে থাকে এবং আপনিও যদি এই দুটি প্রশ্নের উত্তর জানতে আগ্রহী হয়ে থাকেন তাহলে আপনি একেবারে সঠিক জায়গায় এসেছেন। বন্ধুরা আমরা উক্ত অনুচ্ছেদের মধ্য দিয়ে আপনাদের বিস্তারিতভাবে সঠিক তথ্য জানাতে চলেছি যে মালয়েশিয়ার ১৫০০ টাকা বাংলাদেশের কত টাকা অথবা মালয়েশিয়ান ১৫০০ রিঙ্গিত সমান বাংলাদেশের কত টাকা। আমাদের বাংলাদেশ থেকে যে সমস্ত মানুষ মালয়েশিয়া য় যাওয়ার জন্য প্রস্তুত হচ্ছেন অথবা মালয়েশিয়ায় বসবাসরত বাংলাদেশি প্রবাসীদের মধ্যে অনেকেই ইন্টারনেট মাধ্যমে আজকের মালয়েশিয়ার ১৫০০ টাকা বাংলাদেশের কত টাকা সম্পর্কে সার্চ করে থাকেন।

বন্ধুরা আমরা প্রত্যেকেই জানি বিশ্বের যে কোন প্রান্তই হোক তা মালয়েশিয়া হোক বা বাংলাদেশ সামাজিক জীবন যাপনের ক্ষেত্রে অর্থ কতটা গুরুত্বপূর্ণ। তাই আপনি যদি সেই গুরুত্বকে প্রাধান্য দিয়ে আজকের মালয়েশিয়ার ১৫০০ টাকার বিনিময় হার বাংলাদেশি টাকায় কত চলছে সে সম্পর্কে জেনে নিতে চান তাহলে আপনাদের প্রশ্নের উত্তর আপনারা সঠিকভাবে এখনই পেয়ে যাবেন। সর্বশেষ আপডেট হওয়া তথ্য অনুযায়ী আজকের মালয়েশিয়ার ১৫০০ টাকা বাংলাদেশের ৩৪,৪৪০ টাকার সমান।

আরো পড়ুন- আজকের মালয়েশিয়া টাকার রেট কত?

মালয়েশিয়া ২০০০ টাকা বাংলাদেশের কত টাকা

  • মালয়েশিয়া ২০০০ টাকা বাংলাদেশের ৪৫,৯২০ টাকা।

মালয়েশিয়া ২০০০ টাকা বাংলাদেশের কত টাকা অথবা মালয়েশিয়ান ২০০০ রিঙ্গিত সমান বাংলাদেশের কত টাকা এই দুটি প্রশ্ন যদি আপনারও জিজ্ঞাসার বিষয় হয়ে থাকে এবং আপনিও যদি এই দুটি প্রশ্নের উত্তর জানতে আগ্রহী হয়ে থাকেন তাহলে আপনি একেবারে সঠিক জায়গায় এসেছেন। বন্ধুরা আমরা উক্ত অনুচ্ছেদের মধ্য দিয়ে আপনাদের বিস্তারিতভাবে সঠিক তথ্য জানাতে চলেছি যে মালয়েশিয়ার ২০০০ টাকা বাংলাদেশের কত টাকা অথবা মালয়েশিয়ান ২০০০ রিঙ্গিত সমান বাংলাদেশের কত টাকা। আমাদের বাংলাদেশ থেকে যে সমস্ত মানুষ মালয়েশিয়া য় যাওয়ার জন্য প্রস্তুত হচ্ছেন অথবা মালয়েশিয়ায় বসবাসরত বাংলাদেশি প্রবাসীদের মধ্যে অনেকেই ইন্টারনেট মাধ্যমে আজকের মালয়েশিয়ার ২০০০ টাকা বাংলাদেশের কত টাকা সম্পর্কে সার্চ করে থাকেন।

বন্ধুরা আমরা প্রত্যেকেই জানি বিশ্বের যে কোন প্রান্তই হোক তা মালয়েশিয়া হোক বা বাংলাদেশ সামাজিক জীবন যাপনের ক্ষেত্রে অর্থ কতটা গুরুত্বপূর্ণ। তাই আপনি যদি সেই গুরুত্বকে প্রাধান্য দিয়ে আজকের মালয়েশিয়ার ২০০০ টাকার বিনিময় হার বাংলাদেশি টাকায় কত চলছে সে সম্পর্কে জেনে নিতে চান তাহলে আপনাদের প্রশ্নের উত্তর আপনারা সঠিকভাবে এখনই পেয়ে যাবেন। সর্বশেষ আপডেট হওয়া তথ্য অনুযায়ী আজকের মালয়েশিয়ার ২০০০ টাকা বাংলাদেশের ৪৫,৯২০ টাকার সমান।

আরো পড়ুন- এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম কত বাংলাদেশে।

মালয়েশিয়ার মুদ্রার নাম কি?

বাংলাদেশ তথা গোটা বিশ্ব থেকে বহু মানুষ কেউবা কর্মসূত্রে রয়েছেন মালয়েশিয়ায় আবার কেউ মালয়েশিয়া দৃষ্টির সম্পর্কে ও মালয়েশিয়ার মুদ্রা সম্পর্কে জানতে আগ্রহী রয়েছেন। তাই আপনিও যদি মালয়েশিয়া দেশটির সম্পর্কে জানতে আগ্রহী হয়ে থাকেন অবশ্য বর্তমানে এখন মালয়েশিয়ার মুদ্রার নাম সম্পর্কে জানতে আগ্রহী হয়ে থাকেন তাহলে উক্ত অনুচ্ছেদের মধ্য দিয়ে আপনি আপনার প্রশ্নের উত্তর সঠিকভাবে পেয়ে যাবেন।

সঠিক উত্তরটি হল মালয়েশিয়ার মুদ্রার নাম হল মালয়েশিয়ান রিঙ্গিত। অর্থাৎ মালয়েশিয়ার সরকার অনুমোদিত যে মুদ্রা অথবা টাকা গোটা মালয়েশিয়া দেশটিতে প্রচলিত তা মালয়েশিয়ান রিঙ্গিত নামে গোটা বিশ্বের কাছে পরিচিত। যদিও এক মালয়েশিয়ান রিঙ্গিত ১০০ সেনে বিভক্ত।

উপসংহার

বন্ধুরা আমরা আশা করব আপনারা উপরে দেওয়া তথ্যটি সম্পূর্ণরূপে প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়েছেন এবং আজকের মালয়েশিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা সম্পর্কে বিস্তারিত ভাবে জানতে পেরেছেন। এছাড়াও বন্ধুরা আপনার যদি অন্যান্য দেশের টাকার রেট সম্পর্কে জানতে আগ্রহী হয়ে থাকেন তাহলে অতি অবশ্যই আমাদের দেওয়া টাকার রেট সম্পর্কিত লিংক থেকে তা জেনে নিতে পারেন। আপনাদের অতি মূল্যবান সময় ব্যয় করে মালয়েশিয়ান রিংগিত সম্পর্কিত এই পোস্টটি সম্পূর্ণরূপে পড়ার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

Leave a Comment