স্বল্প বিনিয়োগে এই ব্যবসা শুরু করুন, প্রথম মাস থেকেই ইনকাম হবে লাখে!

5/5 - (1 vote)

আজ আমরা এই নিবন্ধের মধ্য দিয়ে একটি সম্পূর্ণ ভিন্ন ধরনের ব্যবসায়িক ধারণা সম্পর্কে আলোচনা করে নেব।। আমি আপনাকে বলতে যাচ্ছি যে আপনি সহজেই প্রতি মাসে 1 থেকে 1.5 লক্ষ টাকা আয় করতে পারেন, হ্যাঁ বন্ধুরা, সেই ব্যবসার ধারণাটি হল সিমেন্টের ইট তৈরি এবং বিক্রি করা। আজকাল সিমেন্টের ইটের চাহিদা খুব দ্রুত বাড়ছে। মাটির ইটের চেয়ে বেশি টেকসই এবং এটি খুব বেশি দূষণ সৃষ্টি করে না, আপনি অবশ্যই জানেন যে মাটির ইটগুলিকে ভাটায় ঝলছে প্রস্তুত করতে হয়, যার কারণে বায়ু দূষণও বেশি হয়, যা আমাদের পরিবেশের পক্ষে ক্ষতিকারক।

কিন্তু সিমেন্টের ইট তৈরির জন্য ইট গুলিকে ঝলসানোর প্রয়োজন নেই এবং এগুলো দ্রুত তৈরি করা যায়, তাই বন্ধুরা, আপনিও সিমেন্ট ইট তৈরির ব্যবসা শুরু করতে পারেন এবং এর থেকে ভালো অর্থ উপার্জন করতে পারেন। এই নিবন্ধটি পড়ে আপনি বুঝতে পারবেন, কিভাবে সিমেন্ট ইট তৈরি করবেন, আপনার কি কি কাঁচামাল প্রয়োজন, এই ব্যবসা শুরু করতে আপনার কত টাকা বিনিয়োগ প্রয়োজন এবং এই ব্যবসা থেকে আপনি কত টাকা আয় করতে পারবেন।

প্রয়োজনীয় কাঁচামাল

সিমেন্ট ইট বানাতে আপনার তিন ধরনের কাঁচামাল প্রয়োজন, কংক্রিটের ডাস্ট, ফ্লাইশ পাউডার এবং সিমেন্ট, এছাড়াও আপনার একটি সিমেন্ট ইট তৈরির মেশিন প্রয়োজন পড়বে। কিছু শ্রমিক রাখা দরকার যাদের দিয়ে আপনি ইট প্রস্তুত করাবেন।

ইট তৈরির প্রক্রিয়াকরণ

বন্ধুরা, সিমেন্টের ইট তৈরি করা খুবই সহজ, এর জন্য আপনাকে কংক্রিটের ডাস্ট, ফ্লাইশ পাউডার এবং সিমেন্ট একসাথে মিশিয়ে কাঁচামাল তৈরি করতে হবে, তারপর ইট তৈরির মেশিনের ভিতরে একটি প্লাইউড রেখে উপরের কাঁচামাল দিতে হবে। এবং মেশিনের দন্ডগুলি টিপুন যাতে ইট প্রস্তুত হয়।

বিনিয়োগের পরিমাণ

সিমেন্টের ইট তৈরির জন্য একটি মেশিন কিনতে আপনার খরচ পড়বে 50 থেকে 60 হাজার টাকা। এর বাইরে আপনি বেতন দিয়ে 3 জন শ্রমিক নিয়োগ করতে পারেন, আপনি যদি 10 হাজার টাকা প্রতি মাসিক একজনকে বেতন দেন তাহলে 3 জনের জন্য 30 হাজার টাকা খরচ করতে হবে আপনাকে। কাঁচামাল কিনতে, ধরুন আপনার এক মাসের জন্য প্রায় 1 লাখ টাকা প্রয়োজন। অর্থাৎ বন্ধুরা এই ব্যবসা শুরু করতে হলে আপনাকে খরচ করতে হবে 2 লক্ষ টাকা পর্যন্ত।

প্রাপ্ত আয়

একটি ইট বানাতে আপনার খরচ হবে প্রায় 4 থেকে 5 টাকা, যা আপনি 5 থেকে 8 টাকায় বিক্রি করতে পারবেন। এখন, যদি আপনি একটি ইটের উপর 2 টাকা লাভও পান, তবে যে মেশিনের কথা উল্লেখ করা হয়েছে তা দিয়ে আপনি সারা দিন সহজেই 4000টি ইট তৈরি করতে পারেন। এই হিসাবে আপনি একদিনে 8000 টাকা এবং মাসে 240,000 টাকা আয় করতে পারবেন, এখন মোট আয় থেকে আপনি যদি 140,000 টাকার শ্রমিকদের বেতন এবং কাঁচামালের খরচ সরিয়ে দেন, তাহলেও আপনি 140,000 টাকা নিট লাভ পাবেন।

Leave a Comment