সৌদি আরবের ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪

Rate this post
  • ২০/০৪/২০২৪ সৌদি আরবের ১ টাকা বাংলাদেশের কত টাকা

সৌদি আরবের ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪ সম্পর্কে জানার আগ্রহ যদি আপনারও থেকে থাকে তাহলে বন্ধুরা আমরা বলব আপনারা একদম সঠিক জায়গায় এসেছেন। কারণ আপনি এই ব্লগ পোস্টটি সম্পূর্ণ শেষ পর্যন্ত পড়লে সঠিক ও বিস্তারিতভাবে জানতে পারবেন সৌদি আরবের এক টাকা সমান বাংলাদেশের কত টাকা এছাড়াও সৌদি রিয়াল রেট বাংলাদেশ সম্পর্কে। একটু উন্নত জীবনযাপনের জন্য একটু বেশি পরিমাণ অর্থ উপার্জন করতে কে না চায়। আর সৌদি আরব যেহেতু মধ্যপ্রাচ্যের একটি অতি উন্নত সার্বভৌম মুসলিম রাষ্ট্র এজন্য আমাদের বাংলাদেশ থেকে বহু মানুষ সৌদি আরবে প্রবাসী হতে চান বিভিন্ন প্রকার কর্মস্থলে যোগদানের উদ্দেশ্যে।

সৌদি রিয়াল রেট বাংলাদেশ অথবা সৌদি আরবের টাকার রেট সম্পর্কে জানতে আগ্রহী সমস্ত প্রিয় পাঠকদের আমরা স্বাগত জানাই। কারণ আপনারা আপনাদের জিজ্ঞাসু প্রশ্ন অর্থাৎ সৌদি আরবের ১ টাকা সমান বাংলাদেশের কত টাকা, এ সম্পর্কে যথাযথ উত্তর তো অবশ্যই পাবেন এছাড়াও আপনারা জানতে পারবেন সৌদি ১ রিয়াল সমান কত টাকা , সৌদি রিয়াল রেট বাংলাদেশ, সৌদি আরবের ১০০ টাকা বাংলাদেশের কত টাকা, সৌদি আরবের ৫০০ টাকা বাংলাদেশের কত টাকা, সৌদি আরবের ১০০০ টাকা বাংলাদেশের কত টাকা, সৌদি আরবের ১২০০ টাকা বাংলাদেশের কত টাকা , সৌদি আরবের ১৫০০ টাকা বাংলাদেশের কত টাকা, সৌদি রিয়াল আজকের রেট কত বাংলাদেশ ২০২৪, সৌদি আরবের টাকার রেট প্রভৃতি সম্পর্কে

সৌদি আরবের ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪

  • সৌদি আরবের ১ টাকা বাংলাদেশের ২৯ টাকা ১৮ পয়সা।

শিল্প ও অর্থনীতিতে মধ্যপ্রাচ্যের এই মুসলিম প্রধান দেশটি অর্থাৎ সৌদি আরব বহু পূর্বেই আমাদের বাংলাদেশকে অনেকটা পিছনে ফেলেছে। যেহেতু সৌদি আরব একটি শিল্পপ্রধান দেশ অর্থাৎ আমাদের বাংলাদেশের মতো কৃষির উপর না নির্ভর করে সৌদি আরবের বিভিন্ন প্রকার শিল্পের উপর নির্ভরশীল।এজন্য সৌদি আরবে প্রতি বছর শ্রমিক ও শিল্পজাত কাজে বিভিন্ন পদে চাকরিপ্রার্থীদের প্রয়োজন রয়েছে। এজন্য প্রতিবছর আমাদের বাংলাদেশ থেকে লক্ষ লক্ষ মানুষ শ্রমিক ও চাকরিপ্রার্থীদের ওই শূন্যস্থান পূরণের জন্য প্রবাসী হয়ে থাকেন সৌদি আরবে।

আরো পড়ুন- বাংলাদেশি টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট।

এমন অবস্থায় সৌদি আরবে কর্মরত থাকাকালীন বাংলাদেশী প্রবাসীরা প্রতি মাসে যে বেতন পেয়ে থাকেন ওই বেতনের বেশ কিছুটা পরিমাণ নিজ দেশে আপনজনদের কাছে পাঠাতে চেয়ে থাকেন। আর একজন সৌদি প্রবাসী হিসেবে আপনাদের আজকের সৌদি আরবের টাকার রেট সম্পর্কে জানাটা অত্যন্ত জরুরী। কারণ সৌদি আরবের রিয়াল এর সাথে বাংলাদেশী টাকায় এক্সচেঞ্জ রেট সম্পর্কে জানতে পারলে একমাত্র তবেই আপনি সঠিক মূল্য নির্ধারণ করে ন্যায্য মুনাফার সহিত বৈধ পথে টাকা পাঠাতে সক্ষম হবেন। তাই বন্ধুরা আমরা আপনাদের উক্ত অনুচ্ছেদের মধ্য দিয়ে ‘সৌদি আরবের ১ টাকা সমান বাংলাদেশের কত টাকা?’ এ সম্পর্কে বিস্তারিত ভাবে জানিয়েছি।

সৌদি রিয়াল রেট বাংলাদেশ

সৌদি রিয়াল রেট বাংলাদেশ সম্পর্কে যদি আপনি বিস্তারিত জেনে নিতে চান তাহলে নিচে দেওয়া টেবিলটি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়ে দেখুন;

সৌদি রিয়াল (SAR)বাংলাদেশি টাকা (BDT)
১ রিয়াল২৯.১৮ টাকা
৫ রিয়াল১৪৫.৯ টাকা
১০ রিয়াল২৯১.৮ টাকা
৫০ রিয়াল১,৪৫৯ টাকা
১০০ রিয়াল২,৯১৮ টাকা
৫০০ রিয়াল১৪,৫৯০ টাকা
১,০০০ রিয়াল২৯,১৮০ টাকা
৫,০০০ রিয়াল১,৪৬,২০০ টাকা
১০,০০০ রিয়াল১,৪৫,৯০০ টাকা
২০,০০০ রিয়াল৫,৮৩,৬০০ টাকা
২৫,০০০ রিয়াল৭,২৯,৫০০ টাকা
৫০,০০০ রিয়াল১৪,৫৯,০০০ টাকা

আরো পড়ুন- আজকের স্বর্ণের দাম কত বাংলাদেশে ২০২৪।

সৌদি রিয়াল রেট বাংলাদেশ সম্পর্কে জানতে চেয়ে থাকেন বাংলাদেশ তথা সৌদি আরবের বহু মানুষ। তাদের মধ্যে কেউবা সৌদি আরবে প্রবাসী হয়ে রয়েছেন আবার কেউ বর্তমানে রয়েছেন আমাদের বাংলাদেশেই। সাধারণত বর্তমান পরিস্থিতিতে যে সমস্ত বাংলাদেশি সৌদি প্রবাসী হয়ে রয়েছেন তারা সৌদি আরবে কর্মরত অবস্থায় উপার্জিত অর্থ নিজ দেশে পাঠানোর সময় সৌদি রিয়াল রেট বাংলাদেশ সম্পর্কে জানতে চেয়ে থাকেন। তাই বন্ধুরা আমরা আপনাদের প্রশ্নের সঠিক উত্তরস্বরূপ সৌদি রিয়াল থেকে বাংলাদেশী টাকায় এক্সচেঞ্জ রেটের একটি বিস্তারিত টেবিল সুসজ্জিত রূপে আপনাদের সামনে উপস্থাপন করেছি। যেটি পড়ে আপনারা আজকের সৌদি রিয়াল রেট বাংলাদেশ সম্পর্কে সঠিক ও বিস্তারিত তথ্য পেয়ে যাবেন

সৌদি রিয়াল আজকের রেট কত বাংলাদেশ ২০২৪

সৌদি রিয়াল আজকের রেট কত বাংলাদেশ ২০২৪ সম্পর্কে ইতিমধ্যেই বহুদিন ধরে ইন্টারনেট মাধ্যমে সার্চ হয়ে এসেছে। তাই বন্ধুরা যেহেতু আপনারা সৌদি রিয়াল আজকের রেট বাংলাদেশ ২০২৪ সম্পর্কে জানতে আগ্রহী রয়েছেন আমরা অবশ্যই আপনাদের সুবিধার্থে সৌদি রিয়াল আজকের রেট কত চলছে সে সম্পর্কে বিস্তারিত ভাবে জানিয়ে দেব। তো চলুন বন্ধুরা আর বেশি দেরি না করে সৌদি রিয়াল আজকের রেট বাংলাদেশ ২০২৪ সম্পর্কে জেনে নেওয়া যাক।

  • ১ সৌদি রিয়াল = ২৯.১৮ টাকা।
  • ১০০ সৌদি রিয়াল = ২,৯১৮ টাকা।
  • ৫০০ সৌদি রিয়াল = ১৪,৫৯০ টাকা।
  • ১০০০ সৌদি রিয়াল = ২৯,১৮০ টাকা।
  • ১২০০ সৌদি রিয়াল = ৩৫,০১৬ টাকা।
  • ১৫০০ সৌদি রিয়াল = ৪৩,৭৭০ টাকা।

সৌদি ১ রিয়াল সমান কত টাকা

  • সৌদি ১ রিয়াল সমান ২৯.১৮ টাকা ।

সৌদি ১ রিয়াল সমান কত টাকা সম্পর্কে জানতে যদি আপনিও আগ্রহী হয়ে থাকেন তাহলে এই অনুচ্ছেদটি আপনার জন্য। কারণ এই অনুচ্ছেদের মধ্য দিয়ে আমরা আপনাদের সাথে বিস্তারিত ভাবে আলোচনা করব ‘সৌদি ১ রিয়াল সমান কত টাকা?’আমাদের বাংলাদেশ থেকে প্রায় প্রতি বছর হাজারো মানুষ হজ এর উদ্দেশ্যে কেউবা ভ্রমণের জন্য আবার কেউবা কোন কর্মসূত্রে সৌদি আরবে গিয়ে থাকেন। তাই সৌদি আরবে যাওয়ার আগে আজকের সৌদি ১ রিয়াল সমান কত টাকা ও সৌদি আরবের মুদ্রা সম্পর্কে আগেভাগে জেনে নেওয়াটা আপনার প্রয়োজনীয়।

তাই বন্ধুরা আমরা আপনাদের প্রয়োজনীয়তার কথা মাথায় রেখে উক্ত অনুচ্ছেদের মধ্যে আপনাদের জানিয়ে দিয়েছি সৌদি ১ রিয়াল সমান কত টাকা। তাই বন্ধুরা আপনাদের মধ্যে এখন আর কোন সংকোচ বোধ থাকার প্রয়োজন নেই কারণ উক্ত অনুচ্ছেদের মধ্য দিয়ে ইতিমধ্যেই আপনারা সৌদি আরবের এক রিয়াল সমান কত টাকা এ সম্পর্কে জানতে পেরেছেন। এখন আপনিও সৌদি আরবের রিয়ালের সাথে আমাদের বাংলাদেশি টাকার বিনিময় হার সম্পর্কে অতি সহজেই বুঝে নিতে পারবেন। ফল-প্রসূত আপনিও যদি একজন সৌদি প্রবাসী হয়ে থাকেন অথবা সৌদি আরবে ভ্রমণ বা হজের জন্য গিয়ে থাকেন তাহলে আপনার মনে সৌদি রিয়াল রেট সম্পর্কে আর কোন সংকোচবোধ থাকবে না।

আরো পড়ুন- মালয়েশিয়া ১ টাকা বাংলাদেশের কত টাকা।

সৌদি আরবের ১০০ টাকা বাংলাদেশের কত টাকা

  • সৌদি আরবের ১০০ টাকা বাংলাদেশের ২,৯১৮ টাকা।

সৌদি আরবের ১০০ টাকা বাংলাদেশের কত টাকা এ সম্পর্কে সবার আগে বুঝে নিতে হলে আপনাকে বুঝতে হবে সৌদি আরবের ১ টাকা সমান বাংলাদেশের কত টাকা। বন্ধুরা আমরা আশা করব আপনারা উপরে দেওয়া তথ্যসমূহ বিস্তারিতভাবে পড়ে এতক্ষণে অতি সহজেই বুঝতে পেরেছেন যে সৌদি আরবের ১ টাকা সমান বাংলাদেশের কত টাকা। তাই বন্ধুরা এখন আপনাদের সাথে আলোচনা করে নেব সৌদি আরবের ১০০ টাকা সমান বাংলাদেশের কত টাকা।

বড় অংকের নোট স্বরূপ সৌদি আরবে ১০০ ও ৫০০ টাকার নোট সর্বত্র প্রচলিত। তাই আপনি যদি একজন সৌদি প্রবাসী হয়ে বেশি কিছু কিনতে চেয়ে থাকেন বা বেশি টাকার লেনদেন করতে চান অথবা বেশ কিছু অর্থ বাংলাদেশে আপনজনদেরে কাছে পাঠাতে চান সেক্ষেত্রে সৌদি আরবের ১০০ টাকার বিনিময় হার বাংলাদেশি টাকায় কত সে সম্পর্কে জানাটা আপনার অতীব গুরুত্বপূর্ণ। এখন আপনি যদি সম্যক ভবিষ্যতে সৌদি আরবের মতো দেশে প্রবাসী হয়ে অথবা যে কারণেই হোক না কেন সৌদি আরবে যাওয়ার জন্য প্রস্তুতি নিয়ে থাকেন সেক্ষেত্রে, সৌদি আরবের ১০০ টাকা আমাদের বাংলাদেশে টাকার তুলনায় কতটা মূল্যবান অথবা সৌদি আরবের ১০০ টাকা বাংলাদেশের কত টাকা সে সম্পর্কে জেনে রাখাটা প্রয়োজনীয়।

সৌদি আরবের ৫০০ টাকা বাংলাদেশের কত টাকা

  • সৌদি আরবের ৫০০ টাকা বাংলাদেশের ১৪,৫৯০ টাকা।

সৌদি আরবের ৫০০ টাকা বাংলাদেশের কত টাকা এ সম্পর্কে সবার আগে বুঝে নিতে হলে আপনাকে বুঝতে হবে সৌদি আরবের ১ টাকা সমান বাংলাদেশের কত টাকা। বন্ধুরা আমরা আশা করব আপনারা উপরে দেওয়া তথ্যসমূহ বিস্তারিতভাবে পড়ে এতক্ষণে অতি সহজেই বুঝতে পেরেছেন যে সৌদি আরবের ১ টাকা সমান বাংলাদেশের কত টাকা। তাই বন্ধুরা এখন আপনাদের সাথে আলোচনা করে নেব সৌদি আরবের ৫০০ টাকা সমান বাংলাদেশের কত টাকা।

বড় অংকের নোট স্বরূপ সৌদি আরবে ১০০ ও ৫০০ টাকার নোট সর্বত্র প্রচলিত। তাই আপনি যদি একজন সৌদি প্রবাসী হয়ে বেশি কিছু কিনতে চেয়ে থাকেন বা বেশি টাকার লেনদেন করতে চান অথবা বেশ কিছু অর্থ বাংলাদেশে আপনজনদেরে কাছে পাঠাতে চান সেক্ষেত্রে সৌদি আরবের ১০০ টাকার বিনিময় হার বাংলাদেশি টাকায় কত সে সম্পর্কে জানাটা আপনার অতীব গুরুত্বপূর্ণ। এখন আপনি যদি সম্যক ভবিষ্যতে সৌদি আরবের মতো দেশে প্রবাসী হয়ে অথবা যে কারণেই হোক না কেন সৌদি আরবে যাওয়ার জন্য প্রস্তুতি নিয়ে থাকেন সেক্ষেত্রে, সৌদি আরবের ৫০০ টাকা আমাদের বাংলাদেশে টাকার তুলনায় কতটা মূল্যবান অথবা সৌদি আরবের ৫০০ টাকা বাংলাদেশের কত টাকা সে সম্পর্কে জেনে রাখাটা প্রয়োজনীয়।

সৌদি আরবের ১০০০ টাকা বাংলাদেশের কত টাকা

  • সৌদি আরবের ১০০০ টাকা বাংলাদেশের ২৯,১৮০ টাকা।

সৌদি আরবের ১,০০০ টাকা বাংলাদেশের কত টাকা এ সম্পর্কে সবার আগে বুঝে নিতে হলে আপনাকে বুঝতে হবে সৌদি আরবের ১ টাকা সমান বাংলাদেশের কত টাকা। বন্ধুরা আমরা আশা করব আপনারা উপরে দেওয়া তথ্যসমূহ বিস্তারিতভাবে পড়ে এতক্ষণে অতি সহজেই বুঝতে পেরেছেন যে সৌদি আরবের ১ টাকা সমান বাংলাদেশের কত টাকা। তাই বন্ধুরা এখন আপনাদের সাথে আলোচনা করে নেব সৌদি আরবের ১,০০০ টাকা সমান বাংলাদেশের কত টাকা।

বন্ধুরা আপনারা ইতিমধ্যেই সৌদি আরবের ১, ১০০ ও ৫০০ রিয়াল সমান বাংলাদেশি টাকায় কত টাকা সে সম্পর্কে বিস্তারিত ভাবে জানতে পেরেছেন তাই আমরা এই অনুচ্ছেদের মধ্য দিয়ে আপনাদের সাথে আলোচনা করেছি সৌদি আরবের ১,০০০ রিয়াল সমান বাংলাদেশি টাকায় কত টাকা। যদিও সৌদি আরব থেকে বহু প্রবাসী ১,০০০ রিয়াল নিজে দেশে রেমিটেন্স রূপে পাঠিয়ে থাকেন। তাই তাদের মধ্যে অনেকেই ইন্টারনেট মাধ্যমে সৌদি আরবের ১০০০ রিয়াল এর বাংলাদেশি টাকায় বিনিময় হার সম্পর্কে জানতে চেয়ে থাকেন। তাই বন্ধুরা আপনাদের সুবিধার্থে আজকের সর্বশেষ আপডেট হওয়া তথ্য অনুযায়ী সৌদি আরবের ১০০০ রিয়াল বাংলাদেশের ২৯,১৮০ টাকার সমান।

সৌদি আরবের ১২০০ টাকা বাংলাদেশের কত টাকা

  • সৌদি আরবের ১,২০০ টাকা বাংলাদেশের ৩৫,০১৬ টাকা।

সৌদি আরবের ১,২০০ টাকা বাংলাদেশের কত টাকা এ সম্পর্কে সবার আগে বুঝে নিতে হলে আপনাকে বুঝতে হবে সৌদি আরবের ১ টাকা সমান বাংলাদেশের কত টাকা। বন্ধুরা আমরা আশা করব আপনারা উপরে দেওয়া তথ্যসমূহ বিস্তারিতভাবে পড়ে এতক্ষণে অতি সহজেই বুঝতে পেরেছেন যে সৌদি আরবের ১ টাকা সমান বাংলাদেশের কত টাকা। তাই বন্ধুরা এখন আপনাদের সাথে আলোচনা করে নেব সৌদি আরবের ১,২০০ টাকা সমান বাংলাদেশের কত টাকা।

বন্ধুরা আপনারা ইতিমধ্যেই সৌদি আরবের ১, ১০০, ৫০০ ও ১,০০০ রিয়াল সমান বাংলাদেশি টাকায় কত টাকা সে সম্পর্কে বিস্তারিত ভাবে জানতে পেরেছেন তাই আমরা এই অনুচ্ছেদের মধ্য দিয়ে আপনাদের সাথে আলোচনা করেছি সৌদি আরবের ১,২০০ রিয়াল সমান বাংলাদেশি টাকায় কত টাকা। যদিও সৌদি আরব থেকে বহু প্রবাসী ১,২০০ রিয়াল নিজে দেশে রেমিটেন্স রূপে পাঠিয়ে থাকেন। তাই তাদের মধ্যে অনেকেই ইন্টারনেট মাধ্যমে সৌদি আরবের ১,২০০ রিয়াল এর বাংলাদেশি টাকায় বিনিময় হার সম্পর্কে জানতে চেয়ে থাকেন। তাই বন্ধুরা আপনাদের সুবিধার্থে আজকের সর্বশেষ আপডেট হওয়া তথ্য অনুযায়ী সৌদি আরবের ১,২০০ রিয়াল বাংলাদেশের ৩৫,০১৬ টাকার সমান।

সৌদি আরবের ১৫০০ টাকা বাংলাদেশের কত টাকা

  • সৌদি আরবের ১৫০০ টাকা বাংলাদেশের ৪৩,৭৭০ টাকা।

সৌদি আরবের ১৫০০ টাকা বাংলাদেশের কত টাকা এ সম্পর্কে সবার আগে বুঝে নিতে হলে আপনাকে বুঝতে হবে সৌদি আরবের ১ টাকা সমান বাংলাদেশের কত টাকা। বন্ধুরা আমরা আশা করব আপনারা উপরে দেওয়া তথ্যসমূহ বিস্তারিতভাবে পড়ে এতক্ষণে অতি সহজেই বুঝতে পেরেছেন যে সৌদি আরবের ১ টাকা সমান বাংলাদেশের কত টাকা। তাই বন্ধুরা এখন আপনাদের সাথে আলোচনা করে নেব সৌদি আরবের ১৫০০ টাকা সমান বাংলাদেশের কত টাকা।

বন্ধুরা আপনারা ইতিমধ্যেই সৌদি আরবের ১, ১০০, ৫০০, ১,০০০ ও ১,২০০ রিয়াল সমান বাংলাদেশি টাকায় কত টাকা সে সম্পর্কে বিস্তারিত ভাবে জানতে পেরেছেন তাই আমরা এই অনুচ্ছেদের মধ্য দিয়ে আপনাদের সাথে আলোচনা করেছি সৌদি আরবের ১,৫০০ রিয়াল সমান বাংলাদেশি টাকায় কত টাকা। যদিও সৌদি আরব থেকে বহু প্রবাসী ১,৫০০ রিয়াল নিজে দেশে রেমিটেন্স রূপে পাঠিয়ে থাকেন। তাই তাদের মধ্যে অনেকেই ইন্টারনেট মাধ্যমে সৌদি আরবের ১,৫০০ রিয়াল এর বাংলাদেশি টাকায় বিনিময় হার সম্পর্কে জানতে চেয়ে থাকেন। তাই বন্ধুরা আপনাদের সুবিধার্থে আজকের সর্বশেষ আপডেট হওয়া তথ্য অনুযায়ী সৌদি আরবের ১,৫০০ রিয়াল বাংলাদেশের ৪৩,৭৭০ টাকার সমান।

উপসংহার

বন্ধুরা আমরা আশা করব আপনারা আপনাদের মহামূল্যবান সময় ব্যয় করে আজকের সৌদি আরবের ১ টাকা সমান বাংলাদেশের কত টাকা এ সম্পর্কে বিস্তারিত তথ্যটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়েছেন। এছাড়াও আপনারা এই ব্লগ পোস্ট থেকে জানতে পেরেছেন সৌদি আরবের ১০০, ৫০০, ১০০০, ১২০০, ১৫০০ রিয়াল সমান বাংলাদেশের কত টাকা সে সম্পর্কেও পুঙ্খানুপুঙ্খভাবে জানতে সক্ষম হয়েছেন। এখন আপনার যদি সৌদি আরবের টাকার রেট ছাড়াও আরো বিভিন্ন দেশের টাকার রেট সম্পর্কে বিস্তারিতভাবে সঠিক তথ্য জেনে নিতে চান তাহলে অতি অবশ্যই উপরে দেওয়া টাকার রেট সম্পর্কিত লিংক থেকে তা জেনে নিতে পারেন। আমাদের ওয়েবসাইট ajkersonardam.com ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

Leave a Comment