আজকের টাকার রেট

সিঙ্গাপুর টাকার রেট কত | সিঙ্গাপুর ডলার রেট বাংলাদেশ

  • আজ ২৪/০৬/২০২৪ সিঙ্গাপুর ডলার রেট বাংলাদেশ

সিঙ্গাপ৪র টাকার রেট কত এ সম্পর্কে জানতে আগ্রহী রয়েছেন বহু বাংলাদেশি সহ বাংলাদেশী প্রবাসী। তারা সিঙ্গাপুর টাকার রেট সম্পর্কে জানতে আগ্রহী থাকেন কারণ বাংলাদেশ থেকে বহু মানুষ প্রায় প্রতিবছর দলে দলে সিঙ্গাপুরের মত দেশে ভিড় জমান কাজের উদ্দেশ্যে। কেউবা তাদের মধ্যে চাকরিজীবী আবার কেউবা মজুর হিসেবে কর্মক্ষেত্রে যোগদান করে থাকেন। যেহেতু সিঙ্গাপুরের অর্থনৈতিক পরিকাঠামো আমাদের বাংলাদেশী তুলনায় অনেকটা বেশি উন্নত তাই সিঙ্গাপুরের মত দেশে কাজ করে অর্থ উপার্জন করতে অনেক বাংলাদেশী পছন্দ করেন।

সিঙ্গাপুরের মতো দেশে প্রবাসী হয়ে অর্থ উপার্জন করার প্রধান উদ্দেশ্য হল আমাদের বাংলাদেশের তুলনায় বেশি পরিমাণ অর্থ উপার্জন করা। যেহেতু সিঙ্গাপুর একটি অতি উন্নত দেশ এজন্য সিঙ্গাপুরের টাকা অর্থাৎ সিঙ্গাপুরী ডলার মাধ্যমে অর্ধ উপার্জন করলে তা রেমিটেন্স মাধ্যমে নিজে দেশে পাঠালে অনেকটা বেশি পরিমাণ অর্থ উপার্জন করা সম্ভব হয়ে থাকে। তাই বহু পরিমাণ বাংলাদেশি সিঙ্গাপুর ডলার মাধ্যমে অর্থ উপার্জন করে থাকেন। আর তাদের মধ্যেই অনেকে সিঙ্গাপুর টাকার রেট কত এর সম্পর্কে ইন্টারনেট মাধ্যমে জানতে চেয়ে থাকেন।

আরও পড়ুন- বাংলাদেশি টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট।

সিঙ্গাপুর ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪ ?

সিঙ্গাপুর ১ টাকা বাংলাদেশের ৮৬.৪৪ টাকা। আপনিও যদি একজন বাংলাদেশী অথবা বাংলাদেশী প্রবাসী হয়ে থাকেন তাহলে সিঙ্গাপুর এক টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪ সম্পর্কে জানতে চাইতেই পারেন। আর আপনার এ প্রশ্নের একেবারে সঠিক ও যথাযথ উত্তর আমরা আপনাকে দেব এই অনুচ্ছেদের মধ্য দিয়ে। যেহেতু সিঙ্গাপুর আমাদের বাংলাদেশের তুলনায় অর্থনৈতিক দিক থেকে অনেকটা বেশি উন্নত তাই বাংলাদেশ থেকে বহু শ্রমিক প্রতিবছর সিঙ্গাপুরের মতো দেশে ভিড় জমিয়ে থাকেন বিভিন্ন প্রকার কর্ম ক্ষেত্রে যোগদানের উদ্দেশ্যে। আর তাদের মধ্যে থেকে অনেকেই ইন্টারনেট মাধ্যমে এ প্রশ্নের উত্তর জানতে চেয়ে থাকেন।

আরও পড়ুন- আজকের স্বর্ণের দাম কত বাংলাদেশে ২০২৪।

সিঙ্গাপুর টাকার রেট 2024

সিঙ্গাপুর ডলার (SGD)বাংলাদেশি টাকা (BDT)
ডলার86.44 টাকা (●)
10 ডলার864.4 টাকা (●)
50 ডলার4,322 টাকা (●)
100 ডলার8,644 টাকা (●)
500 ডলার43,220 টাকা (●)
1000 ডলার86,440 টাকা (●)
5000 ডলার4,32,200 টাকা (●)
10000 ডলার8,64,400 টাকা (●)
50,000 ডলার43,22,000 টাকা (●)

আজ বিভিন্ন দেশের টাকার রেট ২০২৪

টাকার রেটলিংক
সৌদি রিয়াল রেটএখানে ক্লিক করুন
কুয়েত দিনার রাটএখানে ক্লিক করুন
কাতার রিয়াল রেটএখানে ক্লিক করুন
দুবাই দিরহাম রেটএখানে ক্লিক করুন
বাহরাইন দিনার রেটএখানে ক্লিক করুন
ওমান রিয়াল রেটএখানে ক্লিক করুন
ইউরো রেটএখানে ক্লিক করুন
মালয়েশিয়ান রিঙ্গিত এখানে ক্লিক করুন
সিঙ্গাপুর ডলার রেটএখানে ক্লিক করুন

সিঙ্গাপুর ১০০ টাকা বাংলাদেশের কত

সিঙ্গাপুর ১০০ টাকা বাংলাদেশের কত টাকা? আজ বর্তমান পরিস্থিতিতে সিঙ্গাপুর ১০০ টাকা বাংলাদেশের ৮,৬৪৪ টাকার সমান। আমাদের বাংলাদেশ থেকে যে সমস্ত শ্রমিক সিঙ্গাপুরের মত দেশে প্রবাসী হয়ে রয়েছেন তাঁরা প্রত্যেকেই সিঙ্গাপুরি ডলার মাধ্যমে অর্থ উপার্জন করে থাকেন। যেহেতু সিঙ্গাপুরি ডলার আমাদের বাংলাদেশী টাকার তুলনায় অনেকটা বেশি মূল্যবান তাই তাঁদের মধ্যে অনেকেই বুঝে উঠতে পারেন না সিঙ্গাপুরি ১০০ ডলার সমান বাংলাদেশের কত টাকা।

এছাড়াও যে সমস্ত বাংলাদেশি সিঙ্গাপুরে প্রবাসী হয়ে রয়েছেন তারা সিঙ্গাপুরের ১০০ টাকা বাংলাদেশের কত টাকা এ সম্পর্কে জানতে বিভিন্ন প্রকার যেমন অনলাইন ও অফলাইন পথ অবলম্বন করেন। তাই বন্ধুরা আমরা আপনাদের বলব আপনারা যদি আজকের আপডেট হওয়া তথ্য অনুযায়ী সিঙ্গাপুর ১০০ টাকা সমান বাংলাদেশের কত টাকা এ সম্পর্কে জানতে চেয়ে থাকেন তাহলে আপনাদের প্রশ্নের একেবারে সঠিক ও যথাযথ উত্তর আপনারা এই অনুচ্ছেদের মধ্যেই পেয়ে যাবেন।

  • সিঙ্গাপুর ১০০ টাকা বাংলাদেশের ৮,৬৪৪ টাকা।

সিঙ্গাপুর ১ ডলার বাংলাদেশের কত টাকা ?

সিঙ্গাপুর ১ ডলার সমান বাংলাদেশের কত টাকা এ সম্পর্কে জানতে আগ্রহী সমস্ত বাংলাদেশি সহ বাংলাদেশি প্রবাসী ভাইদের স্বাগত। সাধারণত এই বিশেষ প্রশ্নের উত্তর জানতে যে সমস্ত মানুষ আগ্রহ দেখিয়ে থাকেন তারা প্রত্যেকেই সাধারণত বাংলাদেশী প্রবাসী হয়ে থাকেন। যে সমস্ত বাংলাদেশি বর্তমান পরিস্থিতিতে সিঙ্গাপুরের মতো দেশে প্রবাসী হয়ে রয়েছেন তারা ওই দেশে বসবাসরত অবস্থায় উপার্জিত অর্থ নিজ দেশে আপনজন এদের কাছে পাঠাতে চেয়ে থাকেন।

বন্ধুরা আপনাদের জেনে রাখা ভালো যে টাকার রেট সাধারণত উক্ত দেশের অর্থনৈতিক পরিস্থিতি ও পরিকাঠামের উপর নির্ভর করে। এছাড়াও যখন আপনি একজন প্রবাসী রূপে রেমিটেন্স নিজ দেশে পাঠাতে চেয়ে থাকেন তখন টাকার রেট নির্ভর করে ডলার রেট, দুই দেশের অর্থনৈতিক পরিস্থিতি, এছাড়াও সুপরিকাঠামো যুক্ত ব্যাংক ব্যবস্থার উপর এমনকি আপনি যদি এজেন্সি মাধ্যমে টাকা পাঠাতে চান এক্ষেত্রে টাকার রেট এজেন্সি কোম্পানির উপরেও নির্ভর করে থাকে। আজকের আপডেট হওয়া রেট অনুযায়ী সিঙ্গাপুর এক ডলার বাংলাদেশের ৮৬.৪৪ টাকা।

  • সিঙ্গাপুর ১ ডলার বাংলাদেশের ৮৬.৪৪ টাকা

সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে?

বাংলাদেশ থেকে প্রতিবছর যত মানুষ সিঙ্গাপুরের উদ্দেশ্যে পাড়ি জমিয়ে থাকেন প্রায় তাঁদের প্রত্যেকেই শ্রমিক হিসেবে অথবা কোন চাকুরী সূত্রে আবারো কেউ সিঙ্গাপুর ভ্রমণের উদ্দেশ্যে গিয়ে থাকেন। যদিও তাঁদের মধ্যে বেশিরভাগ মানুষ সিঙ্গাপুর জান বিভিন্ন প্রকার কর্ম ক্ষেত্রে নিয়োজিত হয়ে বেশি টাকা উপার্জনের তাগিদে। যেহেতু আমাদের বাংলাদেশের তুলনায় সিঙ্গাপুর একটি উন্নত দেশ এজন্য সিঙ্গাপুরের অর্থনৈতিক পরিকাঠামো আমাদের বাংলাদেশ তুলনায় অনেকটা বেশি উন্নত। আর এর উপর ভিত্তি করেই সিঙ্গাপুরের মুদ্রা অর্থাৎ সিঙ্গাপুরি ডলার বাংলাদেশি টাকার তুলনায় অনেকটা বেশি মূল্যবান।

সাধারণত যেহেতু বাংলাদেশ থেকে বেশিরভাগ মানুষ শ্রমিক হিসেবে সিঙ্গাপুরের মত দেশে প্রবাসী হয়ে থাকেন এজন্য আপনি নিশ্চয়ই শ্রমিক ভিসার উপর নির্ভর করে সিঙ্গাপুর যেতে চান। এখন বর্তমান পরিস্থিতিতে সর্ব দিক বিচার করে সাধারণত ৫-৬ লক্ষ টাকা খরচ হবে সিঙ্গাপুর যেতে হলে। অর্থাৎ আপনাকে ৫-৬ লক্ষ টাকা খরচ করে সিঙ্গাপুরের জন্য ওয়ার্ক পারমিট ভিসা নিতে হবে।

Swagatam

আমি স্বাগতম মাইতি। দীর্ঘদিন যাবত আমি ব্লগিং এর সাথে জড়িত। আজকের সোনার দাম ওয়েবসাইটের মাধ্যমে আপনি প্রত্যহ কলকাতায় সোনার দাম, বাংলাদেশে সোনার দাম, বিভিন্ন দেশের টাকার রেট সহ দৈনন্দিন তাজা খবর সম্পর্কে সবার আগে অবগত হতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button