পোল্যান্ড টাকার রেট | পোল্যান্ড 1 টাকা বাংলাদেশের কত টাকা

3.3/5 - (3 votes)
  • আজ 20 এপ্রিল 2024 পোল্যান্ড টাকার রেট।

পোল্যান্ড টাকার রেট, আজ পোল্যান্ড 1 জ্লটি বাংলাদেশের 26.94 টাকার সমান। আজকের এই বিশ্বায়িত বিশ্বে, যেখানে বিভিন্ন পটভূমির লোকেরা কাজ বা ব্যবসার সুযোগের জন্য স্থানান্তরিত হয়, মুদ্রা বিনিময় হার বোঝা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই নিবন্ধটি পোল্যান্ডে বাংলাদেশী প্রবাসী এবং ব্যবসায়ীদের স্বার্থের উপর একটি নির্দিষ্ট ফোকাস সহ, পোল্যান্ডের জ্লটি এবং বাংলাদেশী টাকার মধ্যে মুদ্রা বিনিময় হার সম্পর্কে আলোচনা করে।

পোল্যান্ডে বাংলাদেশি কমিউনিটি

বর্তমানে পোল্যান্ড অনেক বাংলাদেশী প্রবাসীদের জন্য দ্বিতীয় বাড়ি হয়ে উঠেছে যারা কর্মসংস্থান এবং ভাল সম্ভাবনার সন্ধান করে। এই নিবেদিত ব্যক্তিরা অর্থ উপার্জনের জন্য নিষ্ঠার সাথে কাজ করে এবং তাদের পাশাপাশি বাংলাদেশী উদ্যোক্তারা পোল্যান্ডে ব্যবসা প্রতিষ্ঠা করেছে। এই স্পন্দনশীল সম্প্রদায় দুই দেশের মধ্যে অর্থনৈতিক সম্পর্কের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

মুদ্রা বিনিময় ভূমিকা

বাংলাদেশী প্রবাসীদের জন্য একটি গুরুত্বপূর্ণ প্রশ্ন হল পোলিশ জ্লটির জন্য বাংলাদেশ ব্যাংকের দেওয়া বিনিময় হার। ব্যাংক যে হারে জলটিকে টাকায় রূপান্তর করে তা বাংলাদেশে যারা অর্থ ফেরত পাঠায় তাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এটা লক্ষণীয় যে বাংলাদেশ ব্যাংক পোলিশ মুদ্রার একটি সঠিক মূল্যায়ন প্রদান করে।

আরো পড়ুন- বাংলাদেশি টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট।

ব্যাঙ্কিং পরিষেবা ব্যবহার করা

এই গুরুত্বপূর্ণ আর্থিক বিনিময়ের সুবিধার্থে, পোল্যান্ডের অনেক বাংলাদেশী প্রবাসী এবং উদ্যোক্তা বাংলাদেশ ব্যাংক এবং অনলাইন ব্যাংকিংয়ের পরিষেবার উপর নির্ভর করে। বর্তমান বিনিময় হার সম্পর্কে অবগত থাকা তাদের জন্য সর্বাপেক্ষা গুরুত্বপূর্ণ, যাতে তারা তাদের কষ্টার্জিত অর্থের সর্বোত্তম মূল্য পায় তা নিশ্চিত করে৷

নীচে সর্বশেষ বিনিময় হারের সারসংক্ষেপ প্রদান করা হল:

পোলিশ জ্লটি থেকে বাংলাদেশী টাকা এক্সচেঞ্জ রেট

পোলিশ জ্লটি (PLN)বাংলাদেশী টাকা (BDT)
1 জ্লটি26.94 টাকা (▼)
10 জ্লটি269.4 টাকা (▼)
50 জ্লটি1,347 টাকা (▼)
100 জ্লটি2,694 টাকা (▼)
500 জ্লটি13,470 টাকা (▼)
1,000 জ্লটি26,940 টাকা (▼)
5,000 জ্লটি1,34,700 টাকা (▼)
10,000 জ্লটি2,69,400 টাকা (▼)
50,000 জ্লটি13,47,000 টাকা (▼)
পোলিশ জ্লটি টু বাংলাদেশী টাকা এক্সচেঞ্জ রেট
  • (▲) গতদিনের তুলনায় আজ টাকার রেট বেড়েছে।
  • (▼) গতদিনের তুলনায় আজ টাকার রেট কমেছে।
  • ( ● ) টাকার রেট অপরিবর্তিত রয়েছে।


এই হারগুলি প্রত্যেক প্রবাসীদের দেশীয় মুদ্রায় তাদের পোলিশ উপার্জনের মূল্য জানতে আগ্রহীদের জন্য অপরিহার্য।

বিভিন্ন দেশের টাকার রেট

টাকার রেটলিংক
সৌদি রিয়াল রেটএখানে ক্লিক করুন
কুয়েত দিনার রাটএখানে ক্লিক করুন
কাতার রিয়াল রেটএখানে ক্লিক করুন
দুবাই দিরহাম রেটএখানে ক্লিক করুন
বাহরাইন দিনার রেটএখানে ক্লিক করুন
ওমান রিয়াল রেটএখানে ক্লিক করুন
ইউরো রেটএখানে ক্লিক করুন
মালয়েশিয়ান রিঙ্গিত এখানে ক্লিক করুন
সিঙ্গাপুর ডলার রেটএখানে ক্লিক করুন

অর্থনৈতিক তাৎপর্য

বাংলাদেশের জন্য বৈদেশিক মুদ্রার প্রয়োজনীয়তা সবচেয়ে বেশি, যার পোল্যান্ডের সঙ্গে বাণিজ্য চুক্তি রয়েছে। বাংলাদেশে উৎপাদিত অনেক পণ্য পোল্যান্ডের বাজারে তাদের পথ খুঁজে পায়। উপরন্তু, পোল্যান্ডের বাংলাদেশী ব্যবসায়ীরা তাদের ব্যবসা এবং প্রবাসীদের কাছ থেকে পাঠানো রেমিট্যান্সের মাধ্যমে উভয় দেশের অর্থনীতিতে উল্লেখযোগ্য অবদান রাখে।

টাকা এবং জলটির তুলনা

এটা উল্লেখ করার মতো যে বাংলাদেশি টাকা এবং পোলিশ জলটির মধ্যে যথেষ্ট পার্থক্য রয়েছে। একটি পোলিশ জলটি প্রায় 26.94 বাংলাদেশী টাকার সমান। এই উল্লেখযোগ্য পার্থক্য দুই দেশের মধ্যে আর্থিক লেনদেনের উপর উল্লেখযোগ্য প্রভাব ফেলে।

যে ব্যক্তিরা ব্যাঙ্কিং পরিষেবাগুলি ব্যবহার করে এবং বাংলাদেশে নিয়মিত অর্থ পাঠায় তারা পোলিশ মুদ্রার বর্তমান বিনিময় হারের উপর নির্ভর করে। হারগুলি সামান্য ওঠানামা করতে পারে, তাই আপডেট থাকা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

উপসংহার

পোল্যান্ডের জ্লটি এবং বাংলাদেশের টাকার মধ্যে বিনিময় হার বোঝা পোল্যান্ডের বাংলাদেশী প্রবাসী এবং ব্যবসায়ীদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। রেট সম্পর্কে অবগত থাকা নিশ্চিত করে যে তারা তাদের কষ্টার্জিত অর্থের সর্বোচ্চ ব্যবহার করতে পারে। যেহেতু দুই দেশের মধ্যে অর্থনৈতিক সম্পর্ক জোরদার হচ্ছে, এই জ্ঞান ক্রমশ মূল্যবান হয়ে উঠছে।

পোল্যান্ড 1 টাকা বাংলাদেশের কত টাকার সমান?

পোল্যান্ড 1 টাকা বাংলাদেশের 26.94 টাকার সমান

পোল্যান্ড এর মুদ্রা কি নামে পরিচিত?

পোল্যান্ড এর মুদ্রা পোলিশ জ্লটি নামে পরিচিত।

Leave a Comment