আজকের টাকার রেট

আজকের ডলার রেট বাংলাদেশ ব্যাংক

  • 29.05.2024 ডলার রেট বাংলাদেশ ব্যাংক

আজকের ডলার রেট বাংলাদেশ ব্যাংক, বন্ধুরা আজ আমরা উক্ত পোষ্টের মাধ্যমে আজকের ডলার রেট বাংলাদেশ ব্যাংক সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেব। সাধারণত বাংলাদেশ থেকে প্রতিবছর ুছধছ্যযে সমস্ত বাংলাদেশি বিশ্বের বিভিন্ন দেশে প্রবাসী হয়ে রয়েছেন তারা আজকের ডলার রেট বাংলাদেশ ব্যাংক সম্পর্কে ইন্টারনেট মাধ্যমে সার্চ করে থাকেন। অবশ্য তাদের মধ্যে অনেকেই আজকের ডলার রেট বাংলাদেশ ব্যাংক সম্পর্কে সঠিক উত্তর না পেয়ে ফিরে যেতে হয়। কিন্তু বন্ধুরা আপনাদের অবশ্যই জানা প্রয়োজন যে আপনি যদি আজকের ডলার রেট বাংলাদেশ ব্যাংক সম্পর্কে জানতে আগ্রহী হয়ে থাকেন তাহলে অতি অবশ্যই উক্ত পোস্টটি একদম শেষ পর্যন্ত পড়তে থাকুন। ফলপ্রসূত আপনি আজকের ডলারের বাংলাদেশ ব্যাংক কত চলছে সে সম্পর্কে বিস্তারিত ও একেবারে সঠিক তথ্য পেতে সক্ষম হবেন।

ডলার রেট বাংলাদেশ ব্যাংক ২০২৪

ডলার রেট বাংলাদেশ ব্যাংক ২০২৪ , বন্ধুরা আপনারা যদি আজকের ডলারের বাংলাদেশ ব্যাংক ২০২৪ সম্পর্কে জানতে আগ্রহী হয়ে থাকেন তাহলে উক্ত অনুচ্ছেদের মধ্য দিয়ে আপনি আপনার প্রশ্নের যথাযথ ও সঠিক উত্তর পেয়ে যাবেন। বৈদেশিক মুদ্রা এক্সচেঞ্জ এর ক্ষেত্রে হোক অথবা কোন আন্তর্জাতিক লেনদেনের ব্যাপার হোক, ডলারের প্রয়োজন পরে সর্বত্র। অর্থাৎ আপনি যদি একজন বাংলাদেশী প্রবাসী হিসেবে বিশ্বের যেকোনো দেশেই বসবাস করে থাকুন না কেন আপনি যদি নিজ দেশে অর্থ রেমিটেন্স রূপে পাঠাতে চান এক্ষেত্রে ডলারের রেট জানাটা আপনার অত্যন্ত জরুরি। তাই চলুন দেখে নেওয়া যাক আজকের ডলার রেট বাংলাদেশ ব্যাংক অনুযায়ী কত চলছে।

আরো পড়ুন – আজকের ডলার রেট কত।

আজকের ডলার রেট বাংলাদেশ ব্যাংক

CURRENCYDAY’S LOWESTDAY’S HIGHEST
USD110.0000110.0000
আজকের বাংলাদেশ ব্যাংক ডলার রেট

১ ডলার বাংলাদেশের কত টাকা?

১ ডলার বাংলাদেশের কত টাকা? এ সম্পর্কে জানতে চেয়ে থাকেন বহু মানুষ। এজন্য আমরা আপনাদের প্রয়োজনের কথা মাথায় রেখে আজকের ১ ডলার সমান বাংলাদেশের কত টাকা সে সম্পর্কে একটি সম্পূর্ণ সঠিক ও বিস্তারিত তথ্য আপনাদের সামনে উপস্থাপন করার চেষ্টা করেছি। যদিও বর্তমানে যে সমস্ত বাংলাদেশি ইউনাইটেড স্টেট এর মত উন্নত দেশে প্রবাসী হয়ে রয়েছেন তারা আজকের এক ডলার সমান বাংলাদেশের কত টাকা এ সম্পর্কে অনলাইন মাধ্যমে জানতে চেয়ে থাকেন। এছাড়াও আপনি বিশ্বের যে কোন দেশেই প্রবাসী হয়ে থাকুক না কেন আপনার উপার্জিত অর্থ নিজ দেশে পাঠানোর সময় আপনার অতি অবশ্যই ডলারের প্রয়োজনীয়তা পরেই থাকে। কারণ প্রতিটি এক্সচেঞ্জ সংস্থা যে কোন প্রকার আন্তর্জাতিক অর্থ লেনদেন এর ক্ষেত্রে ডলার এর ব্যবহার করে থাকে। তাই চলুন বন্ধুরা জেনে নেওয়া যাক আজকের ১ ডলার সমান বাংলাদেশের কত টাকা?

  • ১ US ডলার = ১০৯.৭১ টাকা।
  • ১০০ US ডলার = ১০,৯৭১ টাকা।
  • ১০০০ US ডলার = ১,০৯,৭১০ টাকা।

আরো পড়ুন- বাংলাদেশি টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট।

আপনারা বিশেষভাবে মনে রাখবেন উক্ত অনুচ্ছেদে দেওয়া ডলার রেট লাইভ টাকা রেট অনুযায়ী প্রদান করা হয়েছে। টাকা রেট সর্বদা পরিবর্তনশীল।

ইসলামী ব্যাংক ডলার রেট

ইসলামী ব্যাংক ডলার রেট, আজকের ইসলামী ব্যাংক ডলার রেট সম্পর্কে জানতে চেয়ে থাকা সমস্ত প্রবাসী ও বাংলাদেশীদের স্বাগত। বন্ধুরা আজ আমরা এই অনুচ্ছেদের মধ্য দিয়ে বিস্তারিতভাবে আলোচনা করে নেব আজকের ইসলামী ব্যাংক ডলার রেট কত চলছে।

CURRENCYSELLING RATE (USD/BDT)BUYING RATE (USD/BDT)
USD111.75110.75
আজকের ইসলামী ব্যাংক ডলার রেট

ইসলামী ব্যাংক ডলার রেট সম্পর্কে জানতে চেয়ে থাকেন বহু বাংলাদেশী সহ বাংলাদেশি প্রবাসী। যেহেতু তারা ইন্টারনেট মাধ্যমে আজকের ইসলামী ব্যাংক ডলার রেট সম্পর্কে খুজে থাকেন এজন্য তাঁরা সঠিক তথ্য না পেয়েই অনেকে ফিরে যান। কিন্তু বন্ধুরা আমরা আপনাদের বলবো আজ আপনারা আজকের ইসলামী ব্যাংক ডলারের সম্পর্কে জানতে চাইলে উক্ত অনুচ্ছেদটি একদম শেষ পর্যন্ত পড়ুন তাহলে আজকের ইসলামী ব্যাংক ডলারের সম্পর্কে একেবারে সঠিক ও পুঙ্খানুপুঙ্খ তথ্য পেতে সক্ষম হবেন।

তো বন্ধুরা আমরা আশা করবো আপনারা আজকের এই পোস্টটি সম্পূর্ণরূপে প্রথম থেকে শেষ পর্যন্ত পড়েছেন এবং আজকের বাংলাদেশ ব্যাংক ডলার রেট, আজকের এক ডলার সমান বাংলাদেশের কত টাকা, আজকের ইসলামী ব্যাংক ডলার রেট প্রভৃতি সম্পর্কে বিস্তারিতভাবে জানতে পেরেছেন। এছাড়াও আপনার যদি এই ধরনের ব্যাংক রেট সম্পর্কিত তথ্য আরো পেতে চান তাহলে অতি অবশ্যই Ajkersonardam.com এর পাতায় চোখ রাখতে ভুলবেন না।

Swagatam

আমি স্বাগতম মাইতি। দীর্ঘদিন যাবত আমি ব্লগিং এর সাথে জড়িত। আজকের সোনার দাম ওয়েবসাইটের মাধ্যমে আপনি প্রত্যহ কলকাতায় সোনার দাম, বাংলাদেশে সোনার দাম, বিভিন্ন দেশের টাকার রেট সহ দৈনন্দিন তাজা খবর সম্পর্কে সবার আগে অবগত হতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button