বাংলাদেশি টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট- ১১/০৬/২০২৩

3.7/5 - (10 votes)

বাংলাদেশি টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট (১১/০৬/২০২৩)

বাংলাদেশি টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট। বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট কত চলছে এই সম্পর্কে জানতে আগ্রহী সমস্ত বাংলাদেশি প্রবাসী ভাইদের স্বাগত। বন্ধুরা আজ আমরা আমাদের এই পোষ্টের মাধ্যমে বিস্তারিতভাবে জেনে নেব আজকের বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের টাকার রেট কত চলছে অথবা বাংলাদেশী টাকায় আজকের মুদ্রা বিনিময় হার কত চলছে। আমরা এই পোষ্টের মাধ্যমে সৌদি রিয়াল রেট, দুবাই দিরহাম রেট, আমেরিকান ডলার রেট, কুয়েতি দিনার রেট, ব্রিটিশ পাউন্ড রেট ও এছাড়াও বিশ্বের বিভিন্ন দেশগুলির টাকার রেট বাংলাদেশি টাকায় কত চলছে সে সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেব

আজ ১১ জুন ২০২৩ অর্থাৎ বাংলার ২৭ জ্যৈষ্ঠ ১৪৩০, আবারও এক নতুন সকালের সাথে দিনের শুরুতেই বিস্তারিত হবে জেনে নেওয়া যাক আজ বাংলাদেশি টাকায় বিভিন্ন দেশের টাকার রেট কত চলছে। বন্ধুরা আপনারা বিশেষভাবে মনে রাখবেন আমাদের দেওয়া এই টাকার রেট শুধুমাত্র প্রবাস থেকে রেমিটেন্স পাঠানোর ক্ষেত্রেই প্রযোজ্য। তো চলুন বন্ধুরা আজকের বিভিন্ন দেশের টাকার রেট বাংলাদেশি টাকায় কত চলছে সে সম্পর্কে আরও এক নতুন অভিজ্ঞতা অর্জন করে নেওয়া যাক।

বাংলাদেশি টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট (১১/০৬/২০২৩)

আপডেট হয়েছে- 07:00 AM

বৈদেশিক মুদ্রাব্যাংক রেটবিকাশ রেটক্যাশ
মাল্টিজ ১ লিরি২৭০.০৬ টাকা ২৭০.০৬ টাকা ২৭০.০৬ টাকা
মার্কিন ১ ডলার১০৮.০১ টাকা ১০৭.২৫ টাকা ১০৮.২২ টাকা
সৌদির ১ রিয়াল২৮.৮৮ টাকা২৮.৮৮ টাকা২৮.৫২ টাকা
মালয়েশিয়ান ১ রিংগিত২৩.৫৫ টাকা২৩.৫৫ টাকা২৩.৫৫ টাকা
ব্রুনাই ১ ডলার৮০.৫৭ টাকা৮০.৫৭ টাকা৮০.৫৭ টাকা
ইতালিয়ান ১ ইউরো১১৭.৬০ টাকা১১৭.৬০ টাকা১১৬.৬৫ টাকা
ব্রিটেনের ১ পাউন্ড১৩৫.২০ টাকা১৩৩.৭২ টাকা১৩৬.৪৪ টাকা
ইউরোপীয় ১ ইউরো১১৬.১৬ টাকা১১৪.৩৭ টাকা১১৬.৭১ টাকা
অস্ট্রেলিয়ান ১ ডলার৭২.৭৪ টাকা৭২.৭৪ টাকা৭২.৭৪ টাকা
নিউজিল্যান্ডের ১ ডলার৬৫.৬২ টাকা৬৫.৭২ টাকা৬৩.৫০ টাকা
সিঙ্গাপুরের ১ ডলার৮০.৬৫ টাকা৮০.৫৫ টাকা৭৯.৭৭ টাকা
ইউ এ ই ১ দিরহাম২৯.৫২ টাকা২৯.৫২ টাকা২৯.৫২ টাকা
ওমানি ১ রিয়াল২৮৬.৭০ টাকা ২৮৬.৭০ টাকা ২৮৬.৭০ টাকা
কানাডিয়ান ১ ডলার৭৯.১৩ টাকা৭৯.০১৩ টাকা৮০.০৩ টাকা
কাতারি ১ রিয়াল২৯.৯০ টাকা২৯.৯০ টাকা২৯.৯০ টাকা
কুয়েতি ১ দিনার৩৫২.৭৩ টাকা৩৫২.৭৩ টাকা৩৫২.৩৯ টাকা
বাহরাইনি ১ দিনার২৮৭.৫২ টাকা২৮৭.৫২ টাকা২৮৭.৪৪ টাকা
দক্ষিণ আফ্রিকান ১ রান্ড৫.৭৯ টাকা৫.৭৯ টাকা৫.৭৯ টাকা
জাপানি ১ ইয়েন০০.৭৭৩ পয়সা০.৭৭৪ পয়সা০.৭৭১ পয়সা
চাইনিজ ১ ইউয়ান১৫.১৮ টাকা১৫.১৮ টাকা১৫.১৮ টাকা
সুইজারল্যান্ডের ১ ফ্রেঞ্চ১১৮.৫৭ টাকা১১৭.৭৩ টাকা১১৬.২৯ টাকা
ইন্ডিয়ান ১ রুপি১.২৯ টাকা১.২৯ টাকা১.২৯ টাকা
দক্ষিণ কোরিয়ান ১ ওন০ টাকা ০৮৩৬ পয়সা০ টাকা ০৮৩৫ পয়সা০ টাকা ০৮৩৬ পয়সা
ইউক্রেন ১ রিভনিয়া২.৯০ টাকা২.৯০ টাকা২.৯০ টাকা
বিভিন্ন দেশের টাকার রেট ১১ জুন ২০২৩

বন্ধুরা আমরা আশা করব আপনারা আজকের বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের টাকার রেট সম্পর্কে বিস্তারিত ভাবে জানতে পেরেছেন। এছাড়াও আপনাদের মনে রাখা প্রয়োজনীয় যে সময়ের ব্যবধান ও অর্থনৈতিক ঘাত-প্রতিঘাতের কারণে টাকার রেট পরিবর্তনশীল।

আপনারা যতটা সম্ভব চেষ্টা করবেন গুগল অথবা কারেন্সি কনভার্টার ব্যবহার না করার কারণ সেক্ষেত্রে প্রত্যেক দিনের টাকা রেটের ক্রয় ও বিক্রয়ের গড় মূল্য প্রদান করা হয়ে থাকে। বন্ধুরা আপনারা যদি বিভিন্ন দেশের টাকার রেট সম্পর্কে জানতে আগ্রহী হয়ে থাকেন তাহলে অতি অবশ্যই আমাদের দেওয়া এই উপরিউক্ত টেবিল থেকে তা বিস্তারিতভাবে জেনে নিতে পারেন। অন্যত্র আপনারা আপনাদের নিকটবর্তী ব্যাংক থেকেও আজকের টাকার রেট সম্পর্কে তথ্য সংগ্রহ করতে পারেন।

প্রবাসী বাংলাদেশী ভাইদের রেমিটেন্স পাঠানোর সুবিধার্থে প্রত্যেকদিনের বিভিন্ন দেশের টাকার রেট বাংলাদেশি টাকায় কত চলছে সে সম্পর্কে একটি সঠিক বাস্তব রেট দেয়ার চেষ্টা করে থাকি মাত্র। তাই আপনাদের উচিত আপনাদের অতি কষ্টের উপার্জিত অর্থ দেশে পাঠানোর সময় আজকের টাকার রেটের সঠিক মূল্য কত চলছে তা জেনেই নিজ দেশে টাকা পাঠানো। সেক্ষেত্রে আখেরে লাভ আপনাদেরই হবে।

বন্ধুরা, আপনাদের উদ্দেশ্যে বলে রাখি যে আপনারা টাকা পাঠানোর ক্ষেত্রে সর্বদা ব্যাংক মারফত টাকা পাঠাবেন। আপনি ব্যাংক মারফত বৈধভাবে দেশের টাকা পাঠালে আপনার অতি কষ্ট উপার্জিত অর্থ সঠিকভাবে, বৈধ পথে ও নিরাপদে নিজ দেশে আপনজনের কাছে পৌঁছাবে। নচেৎ আপনারা যদি হুন্ডির মতো অবৈধ পন্থা ব্যবহার করে থাকেন তাহলে আপনার টাকা সম্পূর্ণরূপে ঝুঁকির সম্মুখীন হতে চলেছে। এছাড়াও আপনি যদি ব্যাংক মারফত বৈধ পদ্ধতিতে দেশে টাকা পাঠান সে ক্ষেত্রে আমাদের বাংলাদেশ সরকারের পক্ষ থেকে ২.৫% হারে নগদ প্রণোদনা পাবেন। এছাড়াও প্রত্যেকদিন বাংলাদেশি টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেটের সর্বশেষ আপডেট জানতে -ajkersonardam.com এর পাতায় চোখ রাখতে ভুলবেন না।

Leave a Comment