আজ লক্ষীবারে লাফিয়ে বেড়েছে কলকাতা বাজারে সোনা ও রুপোর দাম

Rate this post

আজ ২০ জুলাই ২০২৩, বৃহস্পতিবার কলকাতা বাজারে আবারও লাফিয়ে বেড়েছে সোনা ও রুপোর দাম। চলতি জুলাইয়ের শেষেই সম্ভবত আকাশ ছুঁতে চলেছে কলকাতা বাজারে সোনার দাম, আবারো ২২ ক্যারেটের দাম যেতে পারে মধ্যবিত্তের নাগালের বাইরে। স্বর্ণপ্রেমী আমজনতার পকেট হয়তো এবার আবারো খালি হতে চলেছে। কিন্তু এমন পরিস্থিতিতে বিশেষজ্ঞদের মতামত যে অন্য কথা বলে। চলতি জুলাইয়ের প্রথম থেকেই দেশীয় বাজারে সোনার দামের ঊর্ধ্বগতি দৃষ্টি আকর্ষণ করেছিল বহু মানুষেরই। অবশ্য এই উত্থান চলতি জুলাইয়ের শেষ পর্যন্ত বজায় থাকবে বলেই জানিয়েছেন বিশেষজ্ঞরা। কিন্তু তাঁরা এও জানিয়েছেন যে ২০২৩ এর জুলাইয়ের গণ্ডি পেরোলেই আগস্টের প্রথমেই আবারো স্বস্তি দিতে চলেছে কলকাতা বাজারে সোনার মূল্য।

তাই বর্তমান পরিস্থিতি স্বর্ণের উপর বিনিয়োগের ক্ষেত্রে আপনার জন্য ততটা উপযুক্ত নাও হতে পারে। অবশ্য ভারতবর্ষের মতো দেশে সোনার দাম প্রায় প্রত্যেকদিনই ওঠানামা করতেই থাকে। তাই সোনার উপর বিনিয়োগের সঠিক সময় জানতে ও আজ কলকাতা বাজারে সোনা ও রুপোর দাম কত চলছে সে সম্পর্কে বিস্তারিতভাবে অবগত থাকতে অতি অবশ্যই পড়ে দেখুন নিম্নলিখিত দামের তালিকা।

কলকাতায় সোনার দাম, বৃহস্পতিবার (২০জুলাই, ২০২৩)

বিশুদ্ধ ২৪ ক্যারেট প্রতি ১ গ্রাম পাকা সোনার বাট এর মূল্য ৬০৩০ টাকা।

বিশুদ্ধ ২৪ ক্যারেট প্রতি ১০ গ্রাম পাকা সোনার বাট এর মূল্য ৬০,৩০০ টাকা।

বিশুদ্ধ ২৪ ক্যারেট প্রতি ১ গ্রাম খুচরো পাকা সোনার মূল্য ৬০৬০ টাকা।

বিশুদ্ধ ২৪ ক্যারেট প্রতি ১০ গ্রাম খুচরো পাকা সোনার মূল্য ৬০,৬০০ টাকা।

বিশুদ্ধ ২২ ক্যারেট প্রতি ১ গ্রাম হলমার্ক যুক্ত গহনা সোনার মূল্য ৫৭৬০ টাকা।

বিশুদ্ধ ২২ ক্যারেট প্রতি ১০ গ্রাম হলমার্ক যুক্ত গহনা সোনার মূল্য ৫৭,৬০০ টাকা।

আরো পড়ুন- কলকাতা বাজারে বিভিন্ন ক্যারেট হলমার্ক সোনার দাম।

আজকের মূল্য বৃদ্ধি

আজ কলকাতায়, পাকা সোনার বাট ও খুচরো পাকা সোনার মূল্য প্রতি ১ গ্রামে বৃদ্ধি পেয়েছে ৫০.০০ টাকা এবং প্রতি ১০ গ্রামে বৃদ্ধি পেয়েছে ৫০০.০০ টাকা।

আজ কলকাতায় হলমার্ক যুক্ত গহনা সোনার মূল্য প্রতি ১ গ্রামে বৃদ্ধি পেয়েছে ৪৫.০০ টাকা এবং প্রতি ১০ গ্রামে বৃদ্ধি পেয়েছে ৪৫০.০০ টাকা।

কলকাতায় রুপোর দাম, বৃহস্পতিবার (২০জুলাই, ২০২৩)

আজ, প্রতি ১০০ গ্রাম বিশুদ্ধ রুপোর বাট এর মূল্য ৭৫৮০ টাকা।

আজ, প্রতি ১ কেজি বিশুদ্ধ রুপোর বাট এর ৭৫,৮০০ মূল্য টাকা।

আজ, প্রতি ১০০ গ্রাম খুচরো রুপোর মূল্য ৭৫৯০ টাকা।

আজ, প্রতি ১ কেজি খুচরো রুপোর মূল্য ৭৫,৯০০ টাকা।

আজকের মূল্য বৃদ্ধি

আজ কলকাতায়, বিশুদ্ধ রুপোর বাট ও খুচরো রুপোর মূল্য প্রতি ১০০ গ্রামে বৃদ্ধি পেয়েছে ৫০.০০ টাকা এবং প্রতি ১ কেজিতে বৃদ্ধি পেয়েছে ৫০০.০০ টাকা।

তো বন্ধুরা আমরা আশা করব আপনারা উপরিউক্ত তথ্যস্বরূপ দেওয়া আজকের কলকাতা বাজারে চলতে থাকা সোনা ও রুপো দাম সম্পর্কে বিস্তারিতভাবে জানতে পেরেছেন। আপনারা বিশেষভাবে মনে রাখবেন যে তথ্যস্বরূপ প্রদান করা সোনা ও রুপোর মূল্য সম্পূর্ণরূপে সমস্ত প্রকার ট্যাক্স এবং মেকিং চার্জ ছাড়াই প্রদান করা হয়েছে। গহনা কেনার সময় ট্যাক্স এবং মেকিং চার্জ অন্তর্ভুক্তির কারণে সোনা ও রুপোর দাম স্বল্প হলেও বৃদ্ধি পেতে পারে। এছাড়াও এই প্রকার প্রত্যেকদিন কলকাতায় সোনা ও রুপোর দাম সম্পর্কে আপডেটেড থাকতে- ajkersonardam.com এর পাতায় চোখ রাখতে ভুলবেন না।

Leave a Comment