ছুটির দিনে আচমকা বৃদ্ধি সোনা-রুপোর বাজারদর! ২২ ক্যারেট, ১০ গ্রাম আজ কত জানেন?

1/5 - (1 vote)

আজ ০৯ জুলাই ২০২৩, রবিবার এই ছুটির দিনে আচমকা বৃদ্ধি পেয়েছে কলকাতায় সোনা ও রুপোর দাম। সোনা ও রুপোর দাম বৃদ্ধি আমাদের হাতে থাকে না এই দাম নির্ধারিত হয় ডলারের দাম, আন্তর্জাতিক বাজারে সোনার চাহিদা, দেশীয় মুদ্রাস্ফীতি ও দেশের অভ্যন্তরীও বাজার পরিস্থিতির উপর নির্ভর করে। তাই সোনা ওর উপর দাম কোন দিন কতটা বৃদ্ধি পাবে অথবা হ্রাস পাবে সে সম্পর্কে আগে থেকেই কোন কিছুই সঠিক ভাবে বলা সম্ভব নয়, শুধু অনুমান করা যায় মাত্র।

এছাড়াও দেশের বিভিন্ন রাজ্যে বিভিন্ন রকম কর ধার্য করা হয়ে থাকে তাই এই দুই মূল্যবান ধাতুর দাম, রাজ্য সরকার দ্বারা ধার্য করা করের উপরেও অনেকটা নির্ভর করে। যদিও বর্তমান পরিস্থিতিতে পড়ন্ত সোনার বাজারে হাসি ফুটেছিল বহু মানুষের মুখেই। কিন্তু আজ ছুটির দিনে হলুদ ধাতুতে আচমকা বৃদ্ধির কারণে হতাশ হয়েছেন বহু মানুষ।

তবুও বিশেষজ্ঞদের মত অনুযায়ী হলুদ ধাতুতে এই প্রকার স্বল্প বিস্তার বৃদ্ধি ঘটলেও পরিবর্তন দেখা গেলেও সম্মুখ ভবিষ্যতে সোনার দাম বেশ খানিকটা আয়ত্তের মধ্যে থাকবে বলেই আশা করা যায়। তাই বন্ধুরা আপনারাও যদি আজ ছুটির দিনে শোনা অথবা রুপোতে বিনিয়োগ করতে চান তাহলে অতি অবশ্যই কলকাতা সহ সমস্ত জেলায় আজকের সোনা ও রুপোর দাম সম্পর্কে অবগত হই নেওয়াটা আপনার অত্যন্ত জরুরি।

কলকাতায় সোনার দাম, রবিবার (০৯জুলাই, ২০২৩)

সোনা১ গ্রাম১০ গ্রাম
হলমার্ক গহনা সোনা (২২ ক্যারেট)৫৬৬০ ₹৫৬,৬০০ ₹
পাকা সোনার বাট (৫৯২৫ ₹৫৯,২৫০ ₹
খুচরো পাকা সোনা৫৯৫০ ₹৫৯,৫০০ ₹
কলকাতায় সোনার দাম

আজ কলকাতায়, হলমার্ক যুক্ত গহনা সোনা ও পাকা সোনার বাঁধ এর মূল্য প্রতি ১ গ্রামে বৃদ্ধি পেয়েছে ৩০.০০ টাকা এবং প্রতি ১০ গ্রামের বৃদ্ধি পেয়েছে ৩০০.০০ টাকা।

আজ কলকাতায়, খুচরো পাকা সোনার মূল্য প্রতি ১ গ্রামে বৃদ্ধি পেয়েছে ২৫.০০ টাকা এবং প্রতি ১০ গ্রামে বৃদ্ধি পেয়েছে ২৫০.০০ টাকা।

কলকাতায় রুপোর দাম, রবিবার (০৯জুলাই, ২০২৩)

রুপো১০০ গ্রাম১ কেজি
রুপোর বাট৭০৯৫৭০,৯৫০
খুচরো রুপো৭১০৫৭১,০৫০
কলকাতায় রুপোর দাম

আজ কলকাতায় রুপোর বাট ও খুচরো রুপোর মূল্য প্রতি ১০০ গ্রামে বৃদ্ধি পেয়েছে ৯০.০০ টাকা এবং প্রতি ১ কেজিতে বৃদ্ধি পেয়েছে ৯০০.০০ টাকা।

বন্ধুরা আপনারা বিশেষভাবে মনে রাখবেন, উপরিউক্ত তথ্যাস্বরূপ দেওয়া আজকের সোনা ও রুপোর দাম সম্পূর্ণরূপে সমস্ত প্রকার ট্যাক্স এবং মেকিং চার্জ ছাড়াই প্রদান করা হয়েছে। গহনা কেনার সময় ট্যাক্স এবং মিটিং চার্জ অন্তর্ভুক্তির কারণে এই দুই মূল্যবান ধাতুর দাম সামান্য বৃদ্ধি পেতে পারে। উক্ত তথ্য আনন্দবাজার পত্রিকা থেকে সংগৃহীত। এই প্রকার প্রত্যেকদিন কলকাতায় সোনা ও রুপোর দাম সম্পর্কে আপডেটেড থাকতে অতি অবশ্যই – ajkersonardam.com এর পাতায় চোখ রাখতে ভুলবেন না।

Leave a Comment