স্বর্ণ সংবাদ কলকাতা

মিস করবেন না সুবর্ণ সুযোগ! হপ্তাশেষে কলকাতায় সোনা-রুপোতে বিরাট দরপতন

আজ ০৭ মে ২০২৩ কলকাতায় হলুদ ও রুপোলি ধাতুর আকাশছোঁয়া দাম বৃদ্ধির অন্যথা ঘটিয়ে হপ্তা শেষে কলকাতায় সোনা-রুপোতে বিরাট দরপতন। কথায় আছে “অতি বাড় বেড়ো না ঝড়ে ভেঙে যাবে” আজ কলকাতায় সোনা ও রুপোর দামেও ঠিক এমনটাই ঘটেছে। বিগত কয়েকদিন ধরেই কলকাতায় সোনা ও রুপোর দামের অকাল বৃদ্ধি স্বর্ণপ্রেমী মানুষদের নাভিশ্বাস তুলেছে কিন্তু আজ হপ্তা শেষে রবিতে সেই মানুষগুলোর মুখে ফুটেছে হাসি। কারণহেতু কলকাতায় সোনা রুপোর দামে বিরাট দরপতনের মাধ্যমে স্বর্ণপ্রেমী মানুষদের হাতে আবারও এলো স্বর্ণ ক্রয়ের এক সুবর্ণ সুযোগ। তাই আজ রবিবারের বারবেলায় চলুন দেখে নেওয়া যাক কতটা নিম্নমুখী কলকাতায় সোনা-রুপোর বাজার দর?

বিগত তিন দিন কলকাতায় সোনা রুপোর দাম সর্বদাই ছুঁয়ে চলেছিল আকাশ। কিন্তু আজ রবিতে ঘটলো তার অন্যথা, অবশেষে নেওয়াতে হলো মাথা। আর এই সুযোগে সোনায় সোহাগ হতে চলুন দেখে নেওয়া যাক আজকের সোনা-রুপোর দাম কলকাতায় কতটা নিম্নমুখী?

কলকাতায় সোনার দাম, রবিবার (০৭ মে, ২০২৩)

  • আজ ২৪ ক্যারেট ১ গ্রাম পাকা সোনার বাট এর মূল্য ৬১৪৫ টাকা।
  • আজ ২৪ ক্যারেট ১০ গ্রাম পাকা সোনার বাট এর মূল্য ৬১,৪৫০ টাকা।
  • আজ ২৪ ক্যারেট ১১.৬৬৪ গ্রাম (১ ভরি) পাকা সোনার বাট এর মূল্য ৭১,৬৭৫ টাকা।

  • অজ ২৪ ক্যারেট ১ গ্রাম খুচরো পাকা সোনার মূল্য ৬১৭৫ টাকা।
  • অজ ২৪ ক্যারেট ১০ গ্রাম খুচরো পাকা সোনার মূল্য ৬১,৭৫০ টাকা।
  • অজ ২৪ ক্যারেট ১১.৬৬৪ গ্রাম (১ ভরি) খুচরো পাকা সোনার মূল্য ৭২,০২৫ টাকা।

  • আজ ২২ ক্যারেট ১ গ্রাম হলমার্ক যুক্ত গহনা সোনার মূল্য ৫৮৭০ টাকা।
  • আজ ২২ ক্যারেট ১০ গ্রাম হলমার্ক যুক্ত গহনা সোনার মূল্য ৫৮,৭০০ টাকা।
  • আজ ২২ ক্যারেট ১১.৬৬৪ গ্রাম (১ ভরি) হলমার্ক যুক্ত গহনা সোনার মূল্য ৬৮,৪৬৭ টাকা।

মূল্য হ্রাস

আজ কলকাতায় ২৪ ক্যারেট পাকা সোনার বাট এর মূল্য প্রতি ১ গ্রামে হ্রাস পেয়েছে ৫৫.০০ টাকা, প্রতি ১০ গ্রামে হ্রাস পেয়েছে ৫৫০.০০ টাকা এবং প্রতি ১১.৬৬৪ গ্রামে (১ ভরি) হ্রাস পেয়েছে ৬৪১ টাকা ৫২ পয়সা।

আজ কলকাতায় ২৪ ক্যারেট খুচরো পাকা সোনার মূল্য প্রতি ১ গ্রামে হ্রাস পেয়েছে ৫৫.০০ টাকা, প্রতি ১০ গ্রামে হ্রাস পেয়েছে ৫৫০.০০ টাকা এবং প্রতি ১১.৬৬৪ গ্রামে (১ ভরি) হ্রাস পেয়েছে ৬৪১ টাকা ৫২ পয়সা।

আজ কলকাতায় ২২ ক্যারেট হলমার্ক যুক্ত গহনা সোনার মূল্য প্রতি ১ গ্রামে হ্রাস পেয়েছে ৫৫.০০ টাকা, প্রতি ১০ গ্রামে হ্রাস পেয়েছে ৫৫০.০০ টাকা এবং প্রতি ১১.৬৬৪ গ্রামে (১ ভরি) হ্রাস পেয়েছে ৬৪১ টাকা ৫২ পয়সা।

কলকাতায় রুপোর দাম, রবিবার (০৭ মে, ২০২৩)

  • আজ, ১০ গ্রাম রুপোর বাট এর মূল্য ৭৬৫ টাকা।
  • আজ, ১০০ গ্রাম রুপোর বাট এর মূল্য ৭৬৫০ টাকা।
  • আজ, ১ কেজি রুপোর বাট এর মূল্য ৭৬,৫০০ টাকা।

  • আজ, ১০ গ্রাম খুচরো রুপোর মূল্য ৭৬৬ টাকা।
  • আজ, ১০০ গ্রাম খুচরো রুপোর মূল্য ৭৬৬০ টাকা।
  • আজ, ১ কেজি খুচরো রুপোর মূল্য ৭৬,৬০০ টাকা।

মূল্য হ্রাস

আজ কলকাতায় রুপোর বাট এর মূল্য প্রতি ১০ গ্রামে হ্রাস পেয়েছে ৭.০০ টাকা, প্রতি ১০০ গ্রামে রুপোর বাট এর মূল্য হ্রাস পেয়েছে ৭০.০০ টাকা এবং প্রতি ১ কেজিতে রুপোর বাট এর মূল্য হ্রাস পেয়েছে ৭০০.০০ টাকা।

আজ কলকাতায় খুচরো রুপোর মূল্য প্রতি ১০ গ্রামে হ্রাস পেয়েছে ৭.০০ টাকা, প্রতি ১০০ গ্রামে খুচরো রুপোর মূল্য হ্রাস পেয়েছে ৭০.০০ টাকা এবং প্রতি ১ কেজিতে খুচরো রুপোর মূল্য হ্রাস পেয়েছে ৭০০.০০ টাকা।

আমাদের এই পোস্টের মাধ্যমে আজ কলকাতায় সোনা ও রুপোর মূল্য কতটা হ্রাস পেয়েছে সে সম্পর্কে বিস্তারিতভাবে জানানো হয়েছে। বন্ধুরা আমরা আশা করব আপনারা আমাদের এই পোস্টটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়েছেন এবং বর্তমানে আজ কলকাতায় চলতে থাকা সোনা ও রুপোর বাজারদর সম্পর্কে অবগত হয়েছেন যা আপনাদের অত্যন্ত উপকারে এসেছে বলে আমরা মনে করব। এছাড়াও আপনারা যদি এই প্রকার প্রত্যেকদিনের কলকাতায় সোনা ও রুপোর দাম এর সাথে সদা সর্বদা আপডেটেড থাকতে চান তাহলে অতি অবশ্যই- ajkersonardam.com এর পাতায় চোখ রাখতে ভুলবেন না।

Swagatam

আমি স্বাগতম মাইতি। দীর্ঘদিন যাবত আমি ব্লগিং এর সাথে জড়িত। আজকের সোনার দাম ওয়েবসাইটের মাধ্যমে আপনি প্রত্যহ কলকাতায় সোনার দাম, বাংলাদেশে সোনার দাম, বিভিন্ন দেশের টাকার রেট সহ দৈনন্দিন তাজা খবর সম্পর্কে সবার আগে অবগত হতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: Content is protected !!