দুর্ধর্ষ মাইলেজ এর সাথে মাত্র ৮ লাখে পূরণ হবে আপনার ৭ সিটার এর শখ!

Rate this post

বর্তমান সময়ে ভারতবর্ষের জনসংখ্যার উপর নজর রেখে গাড়ি প্রস্তুতকারক কোম্পানিগুলি দেশীয় বাজারে অধিক মাত্রায় 7-সিটার গাড়ি প্রস্তুত করতে শুরু করেছে। একই সাথে পাল্লা দিয়ে ভারতবর্ষে 7- সিটার গাড়ির চাহিদাও রয়েছে তুঙ্গে। Maruti Ertiga এই সেগমেন্টে বেশ জনপ্রিয়। দেশের বাজারে এর ব্যাপক চাহিদা রয়েছে। এখান থেকেই এর জনপ্রিয়তা অনুমান করা যায়। ইতিমধ্যেই কোম্পানিটি তার সিএনজি ভেরিয়েন্টও বাজারে এনেছে। যে কারণে আপনি এতে অসাধারণ মাইলেজও পেতে সক্ষম হবেন।

ইঞ্জিন স্পেসিফিকেশন

Maruti Ertiga কোম্পানির একটি শক্তিশালী গাড়ি। যেটিতে 1.5 লিটার পেট্রোল ইঞ্জিন লাগানো আছে। এই ইঞ্জিনটি সর্বোচ্চ 102bhp শক্তির সাথে 137Nm এর পিক টর্ক জেনারেট করতে সক্ষম। এতে, কোম্পানি একটি 5-স্পীড ম্যানুয়াল গিয়ারবক্স এবং একটি 6-স্পীড টর্ক কনভার্টার ইউনিট অফার করে। এর CNG ইঞ্জিনের কথা বললে, এই ইঞ্জিনটি একটি 5-স্পীড ম্যানুয়াল গিয়ারবক্সের সাথে আসে এবং 87bhp পাওয়ার সহ 121.5Nm টর্ক জেনারেট করে।

মাইলেজ

কোম্পানিটি যথাক্রমে LXi, VXi, ZXi এবং ZXi+ নামে চারটি ভেরিয়েন্টে Maruti Suzuki Ertiga চালু করেছে। একই সঙ্গে এতে ৭টি কালার অপশনও দেওয়া হয়েছে। ভেরিয়েন্ট অনুযায়ী, কোম্পানি বিভিন্ন মাইলেজ প্রদান করে। এর 1.5-লিটার পেট্রোল ভেরিয়েন্টে আপনি 20.51 kmpl, 1.5-লিটার পেট্রোল ভেরিয়েন্টে 20.3 kmpl এবং CNG MT ভেরিয়েন্টে 26.11 kmpl পাবেন।

Maruti Ertiga এর দাম

Maruti Suzuki Ertiga-এর দাম LXi (O) MT ভেরিয়েন্টের জন্য 8,64,000 টাকা থেকে শুরু হয় এবং শীর্ষ ট্রিম ZXi Plus AT-এর জন্য 13,08,000 টাকা পর্যন্ত যায়৷ বাজারে, এই গাড়িটি Renault Triber এবং Hyundai Alcazar-এর মতো গাড়ির সঙ্গে প্রতিযোগিতা করে।

Leave a Comment