হপ্তা শুরুতে কলকাতা বাজারে সোনা রুপোর দাম শুনলে আপনিও অবাক হবেন

Swagatam
4 Min Read
2.9/5 - (11 votes)

হপ্তা শুরুতে কলকাতা বাজারে সোনা রুপোর দাম শুনলে আপনিও অবাক হবেন। আজ ০৫ জুন ২০২৩, সোমবার কলকাতায় সোনা ও রুপোর বাজারদর অপরিবর্তিত রয়েছে। বহু প্রাচীন কাল থেকেই সোনা কলকাতার ঐতিহ্য এবং সমৃদ্ধ কে বহন করে চলেছে। তাই সোনার প্রতি বাঙ্গালীদের আকর্ষণ বহুদিন থেকেই। আপনি ক্রেতা অথবা বিক্রেতা এই দুইয়ের মধ্যে যেকোনো পর্যায়েই থাকুন না কেন কলকাতায় সোনার দাম কত চলছে তা জানাটা আপনার অত্যন্ত গুরুত্বপূর্ণ।

কারণ হিসাবে বলা যেতে পারে ভারতবর্ষে তথা কলকাতায় সোনার দাম অর্থনৈতিক বাজারের প্রবণতা, চাহিদা এবং সরবরাহ, বিশ্ববাজারে ডলারের পরিস্থিতির উপর নির্ভর করে সর্বদাই ওঠা নামা করতে থাকে। গতকাল কলকাতা বাজারে সোনার দাম বিরাট পরিমাণ হ্রাস পেয়েছিল। তারপর আজ সেই পতন অব্যাহত রেখে বাজারদর রয়েছে স্থিতিশীল। তাই আপনি যদি আজকের দিনটি সোনা ও রূপক কেনার জন্য অতি উপযুক্ত বলে মনে করেন তাহলে অতি অবশ্যই কলকাতা বাজারে সোনার দাম কত চলছে তা জানাটা আপনার অত্যন্ত জরুরী। তো চলুন বন্ধুরা জেনে নেওয়া যাক কলকাতায় সোনা ও রুপোর দরদাম সম্পর্কে।

কলকাতায় সোনার দাম, সোমবার (০৫জুন,২০২৩)

গতকাল কলকাতায়, ৯৯৫ মার্ক বিশিষ্ট বিশুদ্ধ ২৪ ক্যারেট পাকা সোনার বাট এর মূল্য প্রতি ১ গ্রামে ৬০.০০ টাকা কমে ৬০২০.০০ টাকায় এসে দাঁড়িয়েছে এবং আজ বর্তমানে এই দাম অপরিবর্তিত রয়েছে।

whatapp channel

গতকাল কলকাতায়, ৯৯৫ মার্ক বিশিষ্ট বিশুদ্ধ ২৪ ক্যারেট পাকা সোনার বাট এর মূল্য প্রতি ১০ গ্রামে ৬০০.০০ টাকা কমে ৬০,২০০.০০ টাকায় এসে দাঁড়িয়েছে এবং আজ বর্তমানে এই দাম অপরিবর্তিত রয়েছে।

গতকাল কলকাতায়, ৯৯৫ মার্ক বিশিষ্ট বিশুদ্ধ ২৪ ক্যারেট খুচরো পাকা সোনার মূল্য প্রতি ১ গ্রামে ৬০.০০ টাকা কমে ৬০৫০.০০ টাকায় এসে দাঁড়িয়েছে এবং আজ বর্তমানে এই দাম অপরিবর্তিত রয়েছে।

গতকাল কলকাতায়, ৯৯৫ মার্ক বিশিষ্ট বিশুদ্ধ ২৪ ক্যারেট খুচরো পাকা সোনার মূল্য প্রতি ১০ গ্রামে ৬০০.০০ টাকা কমে ৬০,৫০০.০০ টাকায় এসে দাঁড়িয়েছে এবং আজ বর্তমানে এই দাম অপরিবর্তিত রয়েছে।

গতকাল কলকাতায়, ৯১৬ মার্ক বিশিষ্ট ২২ ক্যারেট হলমার্ক যুক্ত গহনা সোনার মূল্য প্রতি ১ গ্রামে ৬০.০০ টাকা কমে ৫৭৫০.০০ টাকায় এসে দাঁড়িয়েছে এবং আজ বর্তমানে এই দাম অপরিবর্তিত রয়েছে।

গতকাল কলকাতায়, ৯১৬ মার্ক বিশিষ্ট ২২ ক্যারেট হলমার্ক যুক্ত গহনা সোনার মূল্য প্রতি ১০ গ্রামে ৬০০.০০ টাকা কমে ৫৭,৫০০.০০ টাকায় এসে দাঁড়িয়েছে এবং আজ বর্তমানে এই দাম অপরিবর্তিত রয়েছে।

কলকাতায় রুপোর দাম, সোমবার (০৫জুন,২০২৩)

গতকাল কলকাতায়, বিশুদ্ধ রূপোর বাট এর মূল্য প্রতি ১০০ গ্রামে ৭০.০০ টাকা কমে ৭১৯০.০০ টাকায় এসে দাঁড়িয়েছে এবং আজ বর্তমানে এই দাম অপরিবর্তিত রয়েছে।

গতকাল কলকাতায়, বিশুদ্ধ রূপোর বাট এর মূল্য প্রতি ১ কেজিতে ৭০০.০০ টাকা কমে ৭১,৯০০.০০ টাকায় এসে দাঁড়িয়েছে এবং আজ বর্তমানে এই দাম অপরিবর্তিত রয়েছে।

গতকাল কলকাতায়, খুচরো রুপোর মূল্য প্রতি ১০০ গ্রামে ৭০.০০ টাকা কমে ৭২০০.০০ টাকায় এসে দাঁড়িয়েছে এবং আজ বর্তমানে এই দাম অপরিবর্তিত রয়েছে।

গতকাল কলকাতায়, খুচরো রুপোর মূল্য প্রতি ১ কেজিতে ৭০০.০০ টাকা কমে ৭২,০০০.০০ টাকায় এসে দাঁড়িয়েছে এবং আজ বর্তমানে এই দাম অপরিবর্তিত রয়েছে।

তো বন্ধুরা আমরা আশা করব আপনারা আজ কলকাতায় সোনা ও রুপোর দাম কত চলছে সে সম্পর্কে বিস্তারিতভাবে জানতে পেরেছেন। এছাড়াও আপনারে যদি এই প্রকার কলকাতায় সোনা ও রুপোর দাম সম্পর্কিত তথ্যের সাথে প্রত্যেকদিন আপডেটেড থাকতে চান তাহলে অতি অবশ্যই- ajkersonardam.com এর পাতায় চোখ রাখতে ভুলবেন না।

Share This Article
Follow:
আমি স্বাগতম মাইতি। দীর্ঘদিন যাবত আমি ব্লগিং এর সাথে জড়িত। আজকের সোনার দাম ওয়েবসাইটের মাধ্যমে আপনি প্রত্যহ কলকাতায় সোনার দাম, বাংলাদেশে সোনার দাম, বিভিন্ন দেশের টাকার রেট সহ দৈনন্দিন তাজা খবর সম্পর্কে সবার আগে অবগত হতে পারবেন।
Leave a comment
error: Content is protected !!