দুর্দান্ত 40kmpl মাইলেজ সহ নতুন রূপে আসতে চলেছে মারুতি সুজুকি এর এই হাইব্রিড গাড়ি

4/5 - (1 vote)

Maruti-এর নতুন Swift 40KMPL-এর দুর্দান্ত মাইলেজ সহ হাইব্রিড ইঞ্জিনের সাথে আসতে চলেছে। প্রতিদিনই একাধিক গাড়ি বাজারে আসছে। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, জানা গিয়েছে যে আগামী বছর মারুতি কোম্পানি সুইফট মডেলটির হ্যাচব্যাক মডেল লঞ্চ করতে পারে। এই মডেলটিতে অবশ্যই আপনি sporty লুক দেখতে পাবেন। ভারতে, নেক্সট জেনারেশন সুইফট আগামী বছর শুরু হবে বলে আশা করা হচ্ছে, সম্ভবত 2024 সালের ফেব্রুয়ারিতে। বর্তমানে, কোম্পানির ভারতে Maruti Suzuki Swift Sport চালু করার কোন পরিকল্পনা নেই।

Maruti Suzuki Swift Hybrid-এর ইঞ্জিন সিস্টেম

এই নতুন Swift মডেল নতুন আপডেট নিয়ে বাজারে প্রবেশ করতে পারে। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, আপকামিং মারুতি সুজুকি সুইফ্ট হাইব্রিড টয়োটার শক্তিশালী হাইব্রিড প্রযুক্তিতে সজ্জিত হবে। পাওয়ারট্রেনে অ্যাটকিনসন চক্রের সাথে একটি 1.2L, 3-সিলিন্ডার পেট্রোল ইঞ্জিন অন্তর্ভুক্ত থাকবে বলে আশা করা হচ্ছে। তবে টপ ভেরিয়েন্টে একটি শক্তিশালী হাইব্রিড পাওয়ারট্রেনের বিকল্প দেওয়া যেতে পারে।

আসন্ন Maruti Suzuki Swift Hybrid 1.2L Dualjet পেট্রোল ইঞ্জিনের সাথে লঞ্চ হতে চলেছে। এতে সিএনজি অপশনও পাওয়া যাবে। আশা করা হচ্ছে যে নতুন Swift 5-স্পীড ম্যানুয়াল এবং AMT গিয়ারবক্স বিকল্প প্রদান করা হবে। 2024 Maruti Swift Sport-এ হালকা হাইব্রিড প্রযুক্তি সহ একটি 1.4L K14D টার্বো পেট্রোল ইঞ্জিন পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে।

Maruti Suzuki Swift Hybrid-এর মাইলেজ এবং ডিজাইন

সুতরাং সম্মুখ ভবিষ্যতে Maruti Swift হতে চলেছে দেশের সবচেয়ে জ্বালানি সাশ্রয়ী হ্যাচব্যাক গাড়ি। এর মাইলেজ হবে প্রায় 35-40 কিমি প্রতি লিটার। এছাড়াও, আসন্ন Maruti Suzuki Swift Hybrid 2024-এর নতুন শক্তিশালী হাইব্রিড পাওয়ারট্রেন CAFÉ II (কর্পোরেট এভারেজ ফুয়েল ইকোনমি) নিয়মগুলি পূরণ করবে৷

আসন্ন Maruti Suzuki Swift Hybrid-এর আউটলুক এবং ডিজাইন সম্পর্কে কথা বললে বড় ধরনের পরিবর্তন দেখা যাবে। বর্তমান সুইফটের তুলনায় নতুন হ্যাচব্যাক আরো বেশি এগ্রেসিভ লুক পেতে চলেছে। এছাড়াও, আশা করা হচ্ছে যে নতুন গ্রিল, নতুন এলইডি উপাদান সহ স্লিকার হেডল্যাম্প, ফাক্স এয়ার ভেন্ট এবং টুইকড বাম্পার সামনে দেখা যাবে। সুইফট নতুন বডি প্যানেল, ব্ল্যাক-আউট পিলার, বিশিষ্ট উইল ক্যাপ থাকতে চলেছে এই গাড়িতে।

অন্যান্য বৈশিষ্ট্য

আসন্ন Maruti Suzuki Swift Hybrid-এর বৈশিষ্ট্যগুলির মধ্যে, একটি নতুন স্মার্টপ্লে প্রো+ টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেমের সাথে ওয়্যারলেস স্মার্টফোন সংযোগ, সুজুকি ভয়েস কন্ট্রোল এবং ওভার-দ্য-এয়ার আপডেট (OTA) দেখা যাবে।

Maruti Suzuki Swift Hybrid-এর দাম

আসন্ন, হাইব্রিড সিস্টেম সহ নতুন সুইফ্ট দামের দিক থেকেও কিছুটা দামী হবে বলে আশা করা যায়। এর হাইব্রিড এবং নন-হাইব্রিড সংস্করণের দামে প্রায় 1.50 লক্ষ থেকে 2 লক্ষ টাকার পার্থক্য থাকতে পারে। সম্পূর্ণ নতুন সুইফট 2023 সালের শেষের দিকে বা 2024 সালের প্রথম দিকে লঞ্চ করা যেতে পারে বলে জানা যায়।

Leave a Comment