সোনার দাম নিম্নমুখী, রুপোর দামে আকাশ ছোঁয়া পরিবর্তন! দেখুন কতোয় ঠেকেছে দুই মূল্যবান ধাতুর বাজার দর

Rate this post

আজ ০৭ জুলাই ২০২৩, শুক্রবার কলকাতা সহ সমস্ত জেলায় আজ সোনার দাম আবারও সস্তা, কিন্তু অপরদিকে রুপোর বাজারদরের চিত্রটা সম্পূর্ণ আলাদা। বিগত দুই দিন কলকাতা সহ সমস্ত জেলায় সোনার দাম বেশ খানিকটা বৃদ্ধির পর আজ আবারও স্বস্তি দিচ্ছে সোনার নিম্নমুখী বাজার দর। অথচ রুপোর দাম বেশ ভালো মতোই চড়েছে প্রতি কেজি হিসাবে। যদিও বিগত দিনের মতো পরিবর্তনটা সেই পাকা সোনাতেই ঘটেছে, বলাবাহুল্য যে হলমার্ক যুক্ত গহনা সোনার মূল্য আজও অপরিবর্তিতই থেকে গেছে। আজ কলকাতা বাজার সহ সমস্ত জেলায় বিশুদ্ধ ২২ ক্যারেট প্রতি ১০ গ্রাম হলমার্ক যুক্ত গহনা সোনার মূল্য ৫৬,৩০০ টাকা চলছে।

বন্ধুরা, আপনারা যদি আজকের এই দিনটিকে সোনা অথবা রুপে বিনিয়োগ করার জন্য উপযুক্ত বলে মনে করে থাকেন, সেক্ষেত্রে দুই মূল্যবান ধাতুর সঠিক বাজার দর আজ কত চলছে সে সম্পর্কে সম্পূর্ণরূপে পুঙ্খানুপুঙ্খ ভাবে অবগত থাকাটা আপনার অত্যন্ত জরুরি। তাই চলুন ঝট করে চোখ বুলিয়ে নেয়া যাক আজকের চলতে থাকা সোনা ও রুপোর বাজারদরে।

কলকাতায় সোনার দাম, শুক্রবার (০৭জুলাই, ২০২৩)

সোনা১ গ্রাম১০ গ্রাম
হলমার্ক গহনা সোনা৫৬৩০ ₹৫৬,৩০০ ₹
পাকা সোনার বাট৫৮৯৫ ₹৫৮,৯৫০ ₹
খুচরো পাকা সোনা৫৯২৫ ₹৫৯,২৫০ ₹
কলকাতায় সোনার দাম

আজ কলকাতায়, বিশুদ্ধ ২৪ ক্যারেট পাকা সোনার বাট ও খুচরো পাকা সোনা প্রতি ১ গ্রামে হ্রাস পেয়েছে ৫.০০ টাকা এবং প্রতি ১০ গ্রামে হ্রাস পেয়েছে ৫০.০০ টাকা।

আজ কলকাতায়, বিশুদ্ধ ২২ ক্যারেট হলমার্ক যুক্ত গহনা সোনার মূল্য অপরিবর্তিত রয়েছে।

কলকাতায় রুপোর দাম, শুক্রবার (০৭জুলাই,২০২৩)

রুপো১০০ গ্রাম ১ কেজি
রুপোর বাট৭১১৫ ₹৭১,১৫০ ₹
খুচরো রুপো৭১২৫ ₹৭১,২৫০ ₹
কলকাতায় রুপোর দাম

আজ কলকাতায়, রুপোর বাট ও খুচরো রুপোর মূল্য প্রতি ১০০ গ্রামে বৃদ্ধি পেয়েছে ১২০.০০ টাকা এবং প্রতি ১ কেজিতে বৃদ্ধি পেয়েছে ১২০০.০০ টাকা।

বন্ধুরা আপনারা বিশেষভাবে মনে রাখবেন যে উপরিউক্ত তথ্য স্বরূপ দেওয়া আজকের সোনা ও রুপোর দাম সম্পূর্ণরূপে সমস্ত প্রকার ট্যাক্স এবং মেকিং চার্জ ছাড়াই প্রদান করা হয়েছে। সোনা অথবা রুপো কেনার ক্ষেত্রে ট্যাক্স এবং মেকিং চার্জ অন্তর্ভুক্তির কারণে এই দুই মূল্যবান ধাতুর দাম সামান্য বৃদ্ধি পেতে পারে। এছাড়াও এই প্রকার প্রত্যেক দিনের কলকাতায় সোনা ও রুপোর সঠিক মূল্য সম্পর্কে আপডেটেড থাকতে অতি অবশ্যই -ajkersonardam.com এর পাতায় চোখ রাখতে ভুলবেন না।

Leave a Comment