সপ্তাহ শুরুতেই জাতীয় স্তরে দাম বাড়লো সোনা ও রুপোর, রইল সর্বশেষ আপডেট

Swagatam
3 Min Read
3.5/5 - (2 votes)

আজ ১৫ মে ২০২৩ জাতীয় স্তরে সোনার দাম প্রতি ১০ গ্রামে ২৮০ টাকা বেড়ে ৬১,২৪০ টাকায় পৌঁছেছে। গত সপ্তাহে জাতীয় স্তরে সোনার দাম কমলেও এই সপ্তাহের শুরুতে তা আবার বৃদ্ধি পেয়েছে। আপনি যদি এখন সোনা বা রুপো কেনার জন্য পরিকল্পনা করে থাকেন তাহলে আমাদের এই নিবন্ধটি পড়ে আপনি সোনা ও রুপোর সর্বশেষ সঠিক দাম সম্পর্কে জানতে পারবেন। সোনা অথবা রুপো এই দুই মূল্যবান ধাতুর মধ্যে যাই কিনুন না কেন তার আগে আপনার শহরে এই দুই ধাতুর সঠিক দাম সম্পর্কে আপনার জেনে রাখা অত্যন্ত জরুরি। এই পোষ্টের মাধ্যমে আমরা আপনাদের আজকের জাতীয় স্তরে সোনা ও রুপোর দামের একেবারে সর্বশেষ আপডেট দিয়ে দেব। তো চলুন জেনে নেওয়া যাক আজ বর্তমানে সোনা ও রুপোর দাম কত চলছে?

জাতীয় স্তরে ১০ গ্রাম সোনার দাম কত

আজ দেশের বাজারে ২৪ ক্যারেট সোনার দাম ২৮০ টাকা অর্থাৎ ০.৪৬ শতাংশ বৃদ্ধি পেয়ে প্রতি ১০ গ্রামে ৬১,২৪০ টাকায় পৌঁছেছে। এবং ২২ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রামে ৫৬,০৯০ টাকায় পৌঁছেছে।

অন্যদিকে রুপোর কথা বলতে গেলে আমরা দেখতে পাবো আজ রুপোর দাম ৬০০ টাকা অর্থাৎ ০.৮৩ শতাংশ বৃদ্ধি পেয়ে প্রতি ১ কেজি ৭২,৬০০ টাকায় পৌঁছেছে।

whatsapp channel

দেশের চার মহানগরীতে আজকের সোনার দাম

কলকাতা– প্রতি ১০ গ্রাম বিশুদ্ধ ২৪ ক্যারেট সোনার দাম ৬১,৮০০ টাকা এবং প্রতি ১০ গ্রাম বিশুদ্ধ ২২ ক্যারেট সোনার দাম ৫৬,৬৫০ টাকা।

দিল্লি– প্রতি ১০ গ্রাম বিশুদ্ধ ২৪ ক্যারেট সোনার দাম ৬১,৯৫০ টাকা এবং প্রতি ১০ গ্রাম বিশুদ্ধ ২২ ক্যারেট সোনার দাম ৫৬,৮০০ টাকা।

চেন্নাই– প্রতি ১০ গ্রাম বিশুদ্ধ ২৪ ক্যারেট সোনার দাম ৫২,২৮৫ টাকা এবং প্রতি ১০ গ্রাম বিশুদ্ধ ২২ ক্যারেট সোনার দাম ৪৭,৯২৭ টাকা।

মুম্বাই– প্রতি ১০ গ্রাম বিশুদ্ধ ২৪ ক্যারেট সোনার দাম ৬১,৮০০ টাকা এবং প্রতি ১০ গ্রাম বিশুদ্ধ ২২ ক্যারেট সোনার দাম ৫৬,৬৫০ টাকা।

MCX -তে সোনা-রুপোর দাম কত চলছে

মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে (MCX) আজ সোনার দামে পতন লক্ষ্য করা গেছে। আজ MCX-এ সোনা প্রতি ১০ গ্রাম ৬০,৯১০ টাকায় খুলেছে। এর পরে, দুপুরে দিকে, MCX-এ গোল্ড রেট ১৮৫ টাকা অর্থাৎ ০.৩ শতাংশ বৃদ্ধির সাথে প্রতি ১০ গ্রাম ৬১,১০৪ টাকায় ট্রেড করেছে। অন্যদিকে রুপোর কথা বলতে গেলে আমরা দেখতে পাবো, আজ মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে (MCX) রূপো প্রতি কেজি ৭৩,১৮৮ টাকায় খোলা হয়েছে। এর পরে রূপার দাম ৩৪৮ টাকা অর্থাৎ ০.৪৮ শতাংশ বেড়ে দুপুরের দিকে প্রতি কেজি ৭৬,৯৪১ টাকায় পৌঁছেছে।

Share This Article
Follow:
আমি স্বাগতম মাইতি। দীর্ঘদিন যাবত আমি ব্লগিং এর সাথে জড়িত। আজকের সোনার দাম ওয়েবসাইটের মাধ্যমে আপনি প্রত্যহ কলকাতায় সোনার দাম, বাংলাদেশে সোনার দাম, বিভিন্ন দেশের টাকার রেট সহ দৈনন্দিন তাজা খবর সম্পর্কে সবার আগে অবগত হতে পারবেন।
Leave a comment
error: Content is protected !!