ইতিহাসে সর্ব শিখরে রয়েছে কলকাতায় সোনা-রুপোর দাম! দেখে নিন আজকের বাজার দর

3.4/5 - (16 votes)

আজ ০৬ মে ২০২৩ সর্বকালের সব রেকর্ড ভেঙে ইতিহাসে সর্ব শিখরে রয়েছে কলকাতায় সোনা-রুপোর বাজার দর। কলকাতায় সোনা-রুপোর দামের এই আকাশ ছোঁয়া পরিবর্তন বিগত কয়েক মাস ধরে লক্ষ্য করা গেলেও চলতি সপ্তাহে তা যেন নাভিশ্বাস হয়ে উঠেছে সীমিত আয়ের মানুষদের কাছে। অবশ্য বাঙালিও এর প্রকোপ থেকে মুক্তি পায়নি।

হপ্তা শুরুতে সোম-মঙ্গল কলকাতায় সোনা-রুপোর বাজারদর স্থিতিশীল থাকলেও বুধে তা স্বল্প পরিবর্তন ঘটিয়ে নিম্নমুখী হয় তারপর বৃহস্পতিতে প্রতি ১০ গ্রামে সোনা ৮৫০ টাকা ও রুপো ১৬৫০ টাকা বৃদ্ধি ঘটিয়ে লক্ষ্মী অধরাই রয়ে যায়। এখন বর্তমানে গতকাল ও আজ সেই দাম আরো চিগান দিয়ে আগুনে ঘি ঢালার পরিস্থিতি তৈরি হয়েছে কলকাতায় সোনা-রুপোর দামে। তো চলুন বন্ধুরা দেখে নেওয়া যাক আজ কলকাতায় সোনা-রুপোর দাম কতটা ঊর্ধ্বমুখী?

কলকাতায় সোনার দাম, শনিবার (০৬ মে, ২০২৩)

আজ ২৪ ক্যারেট ১ গ্রাম পাক সোনার বাট এর মূল্য ৬২০০ টাকা।

আজ ২৪ ক্যারেট ১০ গ্রাম পাক সোনার বাট এর মূল্য ৬২,০০০ টাকা।

আজ ২৪ ক্যারেট ১১.৬৬৪ গ্রাম (১ ভরি) পাক সোনার বাট এর মূল্য ৭২,৩১৬ টাকা।

আজ ২৪ ক্যারেট ১ গ্রাম খুচরো পাক সোনার মূল্য ৬২৩০ টাকা।

আজ ২৪ ক্যারেট ১০ গ্রাম খুচরো পাক সোনার মূল্য ৬২,৩০০ টাকা।

আজ ২৪ ক্যারেট ১১.৬৬৪ গ্রাম (১ভরি) খুচরো পাক সোনার মূল্য ৭২,৬৬৬ টাকা।

আজ ২২ ক্যারেট ১ গ্রাম হলমার্ক যুক্ত গহনা সোনার মূল্য ৫৯২৫ টাকা।

আজ ২২ ক্যারেট ১০ গ্রাম হলমার্ক যুক্ত গহনা সোনার মূল্য ৫৯,২৫০ টাকা।

আজ ২২ ক্যারেট ১১.৬৬৪ গ্রাম (১ ভরি) হলমার্ক যুক্ত গহনা সোনার মূল্য ৬৯,১০৯ টাকা।

মূল্যবৃদ্ধি

গতকালের তুলনায় আজ বর্তমানে কলকাতায় ২৪ ক্যারেট পাকা সোনার বাট এর মূল্য প্রতি ১ গ্রামে বৃদ্ধি পেয়েছে ১০ টাকা, প্রতি ১০ গ্রামে বৃদ্ধি পেয়েছে ১০০ টাকা ও এছাড়াও প্রতি ১১.৬৬৪ গ্রামে (১ ভরি) বৃদ্ধি পেয়েছে ১১৬ টাকা ৬৪ পয়সা।

গতকালের তুলনায় আজ বর্তমানে কলকাতায় ২৪ ক্যারেট খুচরো পাকা সোনার মূল্য প্রতি ১ গ্রামে বৃদ্ধি পেয়েছে ১০ টাকা, প্রতি ১০ গ্রামে বৃদ্ধি পেয়েছে ১০০ টাকা ও এছাড়াও প্রতি ১১.৬৬৪ গ্রামে (১ ভরি) বৃদ্ধি পেয়েছে ১১৬ টাকা ৬৪ পয়সা।

গতকালের তুলনায় আজ বর্তমানে কলকাতায় ২২ ক্যারেট হলমার্ক যুক্ত গহনা সোনার মূল্য প্রতি ১ গ্রামে বৃদ্ধি পেয়েছে ১৫ টাকা, প্রতি ১০ গ্রামে বৃদ্ধি পেয়েছে ১৫০ টাকা ও এছাড়াও প্রতি ১১.৬৬৪ গ্রামে (১ ভর) বৃদ্ধি পেয়েছে ১৭৪ টাকা ৯৬ পয়সা।

কলকাতায় রুপোর দাম, শনিবার (০৬ মে, ২০২৩)

আজ ১০ গ্রাম রুপোর বাট এর মূল্য ৭৭২ টাকা

আজ ১০০ গ্রাম রুপোর বাট এর মূল্য ৭৭২০ টাকা

আজ ১ কেজি রুপোর বাট এর মূল্য ৭৭,২০০ টাকা

আজ ১০ গ্রাম খুচরো রুপোর মূল্য ৭৭৩ টাকা

আজ ১০০ গ্রাম খুচরো রুপোর মূল্য ৭৭৩০ টাকা

আজ ১ কেজি খুচরো রুপোর মূল্য ৭৭,৩০০ টাকা

মূল্যবৃদ্ধি

গতকালের তুলনায় আজ বর্তমানে কলকাতায় রুপোর বাট এর মূল্য প্রতি ১০ গ্রামে বৃদ্ধি পেয়েছে ১২ টাকা, প্রতি ১০০ গ্রামে বৃদ্ধি পেয়েছে ১২০ টাকা এবং প্রতি ১ কেজিতে বৃদ্ধি পেয়েছে ১২০০ টাকা।

গতকালের তুলনায় আজ বর্তমানে কলকাতায় রুপোর বাট এর মূল্য প্রতি ১০ গ্রামে বৃদ্ধি পেয়েছে ১২ টাকা, প্রতি ১০০ গ্রামে বৃদ্ধি পেয়েছে ১২০ টাকা এবং প্রতি ১ কেজিতে বৃদ্ধি পেয়েছে ১২০০ টাকা।

আজ ০৬ মে ২০২৩ আমাদের এই পোষ্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করা হয়েছে কলকাতায় আজ বর্তমানে সোনা-রুপোর মূল্যে কতটা মেগা পরিবর্তন ঘটেছে। আপনারা যদি উপরের নিবন্ধটি সম্পূর্ণরূপে প্রথম থেকে শেষ পর্যন্ত পড়ে থাকেন তাহলে অতি অবশ্যই আজ বর্তমানে কলকাতায় সোনা রুপোর মূল্য কত চলছে সে সম্পর্কে সঠিক ধারণা পেতে সক্ষম হবেন। এছাড়াও আপনার যদি প্রত্যেকদিনের সোনা-রুপোর মূল্যের আপডেট সঠিকভাবে সবার আগে পেতে চান তাহলে অতি অবশ্যই- ajkersonardam.com এর পাতায় চোখ রাখতে ভুলবেন না।

Leave a Comment