ফের বেড়েছে কলকাতায় সোনা-রুপোর দাম, এখনই জানুন কত চলছে দুই ধাতুর বাজার দর

2.5/5 - (6 votes)

আজ মঙ্গলবার, ১৬ মে ২০২৩, গতকালের স্থিতিশীলতা কাটিয়ে ফের বেড়েছে কলকাতায় সোনা-রুপোর দাম। গত সপ্তাহের শেষের দিকে কলকাতায় সোনা রুপোর দাম বেশ খানিকটা কমলেও আজ আবারো মাথা ছাড়া দিয়ে উঠেছে কলকাতায় সোনা রুপোর বাজার দর। গতকালের স্থিতিশীল মার্কেটের পর প্রত্যেকেই আশা করেছিলেন সোনার দাম হয়তোবা কিছুটা হলেও কমবে কিন্তু এ পরিস্থিতি একেবারে উল্টো। সোনার-রুপোর দামের ক্রমাগত বৃদ্ধির ফলে নাজেহাল হয়ে উঠেছে সাধারণ মানুষ। পুরো বৈশাখ জুড়ে ছিল বিবাহ মরশুম তারপর আজ জ্যৈষ্ঠের শুরু এখনো কলকাতায় সোনার দাম ক্রমাগত উর্ধ্বমুখী। বিশেষজ্ঞদের মতামত অনুযায়ী দীপাবলি পর্যন্ত আরো বেশ খানিকটা বাড়তে পারে সোনার-রুপোর দাম।

এখনো পর্যন্ত সোনা রুপোর দামে তেমন কোন বড় পতন দেখা যায়নি, আর এই দুই ধাতুর দামের অকাল বৃদ্ধি সাধারণ মানুষের সোনা ও রুপো কেনার উপর এক বিরাট প্রভাব ফেলেছে। বিশ্ববাজারে ব্যাংক গুলি এই হলুদ ধাতুর উপর বিনিয়োগ বাড়ালেও ক্রমাগত সাধারণ মানুষের এই মূল্যবান ধাতু কেনার ক্ষমতা খর্ব হচ্ছে ক্রমাগত। কিন্তু আপনি যদি একজন স্বর্ণপ্রেমী মানুষ হয়ে থাকেন তাহলে অতি অবশ্যই আজ কলকাতায় সোনার-রুপোর দাম কত চলছে তা জানাটা আপনার অত্যন্ত জরুরী। তো চলুন বন্ধুরা জেনে নেওয়া যাক,

কলকাতায় সোনার দাম, মঙ্গলবার (১৬মে,২০২৩)

প্রতি ১ গ্রাম ২৪ ক্যারেট পাকা সোনার বাট এর মূল্য ৬১৮০ টাকা।

প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারেট পাকা সোনার বাট এর মূল্য ৬১,৮০০ টাকা।

প্রতি ১১.৬৬৪ গ্রাম (১ ভরি) ২৪ ক্যারেট পাকা সোনার বাট এর মূল্য ৭২,০৮৩ টাকা।

প্রতি ১ গ্রাম ২৪ ক্যারেট খুচরো পাকা সোনার মূল্য ৬২১০ টাকা।

প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারেট খুচরো পাকা সোনার মূল্য ৬২,১০০ টাকা।

প্রতি ১১.৬৬৪ গ্রাম (১ ভরি) ২৪ ক্যারেট খুচরো পাকা সোনার মূল্য ৭২,৪৩৩ টাকা।

প্রতি ১ গ্রাম ২২ ক্যারেট হলমার্ক যুক্ত গহনা সোনার মূল্য ৫৯০৫ টাকা।

প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট হলমার্ক যুক্ত গহনা সোনার মূল্য ৫৯,০৫০ টাকা।

প্রতি ১১.৬৬৪ গ্রাম (১ ভরি) ২২ ক্যারেট হলমার্ক যুক্ত গহনা সোনার মূল্য ৬৮,৮৭৫ টাকা।

মূল্যবৃদ্ধি

২৪ ক্যারেট পাকা সোনার বাট এর মূল্য প্রতি ১ গ্রামে বৃদ্ধি পেয়েছে ২০.০০ টাকা, প্রতি ১০ গ্রামে বৃদ্ধি পেয়েছে ২০০.০০ টাকা এবং প্রতি ১১.৬৬৪ গ্রামে (১ ভরি) বৃদ্ধি পেয়েছে ২৩৩.২৮ টাকা।

২৪ ক্যারেট খুচরো পাকা সোনার মূল্য প্রতি ১ গ্রামে বৃদ্ধি পেয়েছে ২০.০০ টাকা, প্রতি ১০ গ্রামে বৃদ্ধি পেয়েছে ২০০.০০ টাকা এবং প্রতি ১১.৬৬৪ গ্রামে (১ ভরি) বৃদ্ধি পেয়েছে ২৩৩.২৮ টাকা।

২২ ক্যারেট হলমার্ক যুক্ত গহনা সোনার মূল্য প্রতি ১ গ্রামে বৃদ্ধি পেয়েছে ২০.০০ টাকা, প্রতি ১০ গ্রামে বৃদ্ধি পেয়েছে ২০০.০০ টাকা এবং প্রতি ১১.৬৬৪ গ্রামে (১ ভরি) বৃদ্ধি পেয়েছে ২৩৩.২৮ টাকা।

কলকাতায় রুপোর দাম, মঙ্গলবার (১৬মে,২০২৩)

প্রতি ১০ গ্রাম রুপোর বাট এর মূল্য ৭৩১.০০ টাকা।

প্রতি ১০০ গ্রাম রুপোর বাট এর মূল্য ৭৩১০.০০ টাকা।

প্রতি ১ কেজি রুপোর বাট এর মূল্য ৭৩,১০০.০০ টাকা।

প্রতি ১০ গ্রাম খুচরো রুপোর মূল্য ৭৩২.০০ টাকা।

প্রতি ১০০ গ্রাম খুচরো রুপোর মূল্য ৭৩২০.০০ টাকা।

প্রতি ১ কেজি খুচরো রুপোর মূল্য ৭৩,২০০.০০ টাকা।

মূল্যবৃদ্ধি

রুপোর বাট এর মূল্য প্রতি ১০ গ্রামে বৃদ্ধি পেয়েছে ৪.০০ টাকা, প্রতি ১০০ গ্রামে বৃদ্ধি পেয়েছে ৪০.০০ টাকা, এবং প্রতি ১ কেজিতে বৃদ্ধি পেয়েছে ৪০০.০০ টাকা।

খুচরো রুপোর মূল্য প্রতি ১০ গ্রামে বৃদ্ধি পেয়েছে ৪.০০ টাকা, প্রতি ১০০ গ্রামে বৃদ্ধি পেয়েছে ৪০.০০ টাকা, এবং প্রতি ১ কেজিতে বৃদ্ধি পেয়েছে ৪০০.০০ টাকা।

তো বন্ধুরা আমরা আশা করব আপনারা আজ বর্তমানে কলকাতায় সোনা ও রুপোর মূল্য কতটা বৃদ্ধি পেয়েছে সে সম্পর্কে বিস্তারিত ভাবে জানতে পেরেছেন। এছাড়াও আপনারা যদি এই প্রকার প্রত্যেক দিনের কলকাতায় সোনা ও রুপোর মূল্যের আপডেট সঠিকভাবে সবার আগে পেতে চান তাহলে অতি অবশ্যই- ajkersonardam.com এর পাতায় চোখ রাখতে ভুলবেন না।

Leave a Comment