একেবারে মুখ থুবড়ে পড়ল কলকাতায় সোনা রুপোর বাজার দর, এখনই দেখুন সর্বশেষ আপডেট

3.6/5 - (27 votes)

আজ ১৩ মে ২০২৩, সকালের শুরুতে বাজার খুলতেই একেবারে মুখ থুবড়ে পড়ল কলকাতায় সোনা রুপোর বাজার দর। গতকাল অর্থাৎ শুক্রবার কলকাতায় সোনা-রুপোর বাজারদর ছিল নিম্নমুখী অবশ্য আজও তার অন্যথা ঘটেনি। আজ কলকাতার বাজারে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দামে বিরাট পতন লক্ষ্য করা গেছে। অন্যদিকে রুপোর দামও ধরাশায়ী বলা চলে। হপ্তা শুরু থেকেই সোনা-রুপোর দাম সর্বদাই আকাশ ছুঁয়ে চলছিল। অবশেষে গতকাল ও আজ স্বর্ণ ক্রেতাদের মুখে হাসি ফুটিয়ে সোনা ও রুপোর দাম কমেছে বেশ খানিকটা।

গতকাল ও আজ এই দুই দিনে কলকাতা বাজারে ২৪ ক্যারেট সোনা প্রতি ১ ভরিতে কমেছে ৪৬৬.০০ টাকা। এবং ২২ ক্যারেট সোনা প্রতি ১ ভরিতে কমেছে ৪০৮ টাকা।

অন্যদিকে এই দুই দিনে কলকাতা বাজারে প্রতি ১ কিলো রুপোর বাট এবং খুচরো রুপোর মূল্য কমেছে ৩,৮০০.০০ টাকা। তো চলুন বন্ধুরা দেখে নেওয়া যাক আজকের দিনটি আপনার ক্ষেত্রে সোনা ও রুপো ক্রয়ের জন্য কতটা উপযুক্ত। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় সোনা ও রুপোর দর-দামে।

কলকাতায় সোনার দাম, শনিবার (১৩মে, ২০২৩)

প্রতি ১ গ্রাম ২৪ ক্যারেট পাকা সোনার বাট এর মূল্য ৬১৫০ টাকা।

প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারেট পাকা সোনার বাট এর মূল্য ৬১,৫০০ টাকা।

প্রতি ১১.৬৬৪ গ্রাম (১ ভরি) ২৪ ক্যারেট পাকা সোনার বাট এর মূল্য ৭১,৭৩৩ টাকা।

প্রতি ১ গ্রাম ২৪ ক্যারেট খুচরো পাকা সোনার মূল্য ৬১৮০ টাকা।

প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারেট খুচরো পাকা সোনার মূল্য ৬১,৮০০ টাকা।

প্রতি ১১.৬৬৪ (১ ভরি) গ্রাম ২৪ ক্যারেট খুচরো পাকা সোনার মূল্য ৭২,০৮০ টাকা।

প্রতি ১ গ্রাম ২২ ক্যারেট হলমার্ক যুক্ত গহনা সোনার মূল্য ৫৮৭৫ টাকা।

প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট হলমার্ক যুক্ত গহনা সোনার মূল্য ৫৮,৭৫০ টাকা।

প্রতি ১১.৬৬৪ গ্রাম (১ ভরি) ২২ ক্যারেট হলমার্ক যুক্ত গহনা সোনার মূল্য ৬৮,৫২৬ টাকা।

মূল্য হ্রাস

২৪ ক্যারেট পাকা সোনার বাট এর মূল্য প্রতি ১ গ্রামে হ্রাস পেয়েছে ২৫.০০ টাকা, প্রতি ১০ গ্রামে হ্রাস পেয়েছে ২৫০.০০ টাকা এবং প্রতি ১১.৬৬৪ গ্রামে (১ ভরি) হ্রাস পেয়েছে ২৯১.০০ টাকা।

২৪ ক্যারেট খুচরো পাকা সোনার মূল্য প্রতি ১ গ্রামে হ্রাস পেয়েছে ২৫.০০ টাকা, প্রতি ১০ গ্রামে হ্রাস পেয়েছে ২৫০.০০ টাকা এবং প্রতি ১১.৬৬৪ গ্রামে (১ ভরি) হ্রাস পেয়েছে ২৯১.০০ টাকা।

২৪ ক্যারেট হলমার্ক যুক্ত গহনা সোনার মূল্য প্রতি ১ গ্রামে হ্রাস পেয়েছে ২৫.০০ টাকা, প্রতি ১০ গ্রামে হ্রাস পেয়েছে ২৫০.০০ টাকা এবং প্রতি ১১.৬৬৪ গ্রামে (১ ভরি) হ্রাস পেয়েছে ২৯১.০০ টাকা।

কলকাতায় রুপোর দাম, শনিবার (১৩মে, ২০২৩)

প্রতি ১০ গ্রাম রুপোর বাট এর মূল্য ৭২৮ টাকা।

প্রতি ১০০ গ্রাম রুপোর বাট এর মূল্য ৭২৮০ টাকা।

প্রতি ১১.৬৬৪ গ্রাম (১ ভরি) রুপোর বাট এর মূল্য ৭২,৮০০ টাকা।

প্রতি ১০ গ্রাম খুচরো রুপোর মূল্য ৭২৯ টাকা।

প্রতি ১০০ গ্রাম খুচরো রুপোর মূল্য ৭২৯০ টাকা।

প্রতি ১১.৬৬৪ গ্রাম (১ ভরি) খুচরো রুপোর মূল্য ৭২,৯০০ টাকা।

মূল্য হ্রাস

রুপোর বাট এর মূল্য প্রতি ১০ গ্রামে হ্রাস পেয়েছে ২৩ টাকা ৫০ পয়সা, প্রতি ১০০ গ্রামে হ্রাস পেয়েছে ২৩৫.০০ টাকা এবং প্রতি ১ কেজিতে হ্রাস পেয়েছে ২৩৫০.০০ টাকা।

খুচরো রুপোর মূল্য প্রতি ১০ গ্রামে হ্রাস পেয়েছে ২৩ টাকা ৫০ পয়সা, প্রতি ১০০ গ্রামে হ্রাস পেয়েছে ২৩৫.০০ টাকা এবং প্রতি ১ কেজিতে হ্রাস পেয়েছে ২৩৫০.০০ টাকা।

এই নিবন্ধের মাধ্যমে আজ কলকাতা বাজারে সোনা রুপোর দাম কতটা কমেছে সে সম্পর্কে আলোচনা করা হয়েছে। আমরা আশা করব আপনারা এই তথ্যটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়েছে এবং আজ কলকাতা বাজারে সোনা রুপোর দাম কত চলছে সে সম্পর্কে বিস্তারিতভাবে জানতে পেরেছেন। এছাড়াও আপনারা যদি এই প্রকার প্রত্যেক দিনের কলকাতায় সোনা রুপোর মূল্যের আপডেট সঠিকভাবে সবার আগে পেতে চান তাহলে অতি অবশ্যই- ajkersonardsm.com এর পাতায় চোখ রাখতে ভুলবেন না।

Leave a Comment