একটানা দীর্ঘদিন বুক না করায় গ্যাসের কানেকশন বন্ধ হয়েছে? বাড়ি বসেই কানেকশন সক্রিয় করুন এই মাধ্যমে!

3.5/5 - (2 votes)

যদি কোন গ্রাহক একটানা ৬ মাস গ্যাস বুক না করে থাকেন সেক্ষেত্রে উক্ত ব্যক্তির গ্যাস কানেকশন বন্ধ করে দেওয়া হয়, একথা আমাদের প্রত্যেকেরই অজানা নয়। তবে আপনার জানা প্রয়োজন যে আপনি অতি সহজেই তেমন কোনো ঝক্কি ছাড়াই এই কানেকশন পুনরায় সক্রিয় করতে পারেন, তাও আবার বাড়ি বসেই। তো চলুন বন্ধুরা জেনে নেওয়া যাক কোন পদ্ধতি অবলম্বন করে আপনি আপনার নিজস্ব গ্যাস কানেকশন পুনরায় রিঅ্যাক্টিভেট অথবা সক্রিয় করতে পারবেন।

প্রথমত: একটানা দীর্ঘদিন সিলিন্ডার বুক না করার কারণে যদি আপনার গ্যাস কানেকশন ডিএক্টিভেট হয়ে থাকে সেক্ষেত্রে আপনাকে পুনরায় এই কানেকশন রিঅ্যাক্টিভেট অথবা সক্রিয় করতে গেলে প্রয়োজনীয় নথিপত্র গুলি হল, ডিস্ট্রিবিউটারের নাম, কনসিউমার নম্বর, কনজিউমারের পুরো নাম, কনজিউমারের সই, একটানা ছয় মাস গ্যাস বুক না করার কারণ, ইত্যাদি।

দ্বিতীয়ত: এই ধাপে আপনাকে যা করতে হবে তা হলো অফিসিয়াল ওয়েবসাইট www.indane.co.in -এ যেতে হবে । তারপর স্কিনের বাম পাশে How do I অপশনটি বেছে নিতে হবে। তারপর এর মধ্যে থেকে how do I reactivate my connection – ফর্মটি সম্পূর্ণরূপে ফিল-আপ করতে হবে।

উক্ত ফর্মে আপনাকে উল্লেখ করতে হবে, ডিস্ট্রিবিউটরের নাম এবং কনজিউমার নম্বর, কনজিউমারের পুরো নাম, ৬ মাস একটানা গ্যাস বুক না করার কারণ, কনজিউমারের সই, এক্ষেত্রে যদি কেওয়াইসি না করা থাকে আপনাকে ডিস্ট্রিবিউটরের অফিসে যোগাযোগ করতে হবে এবং কেওয়াইসি ফর্ম তুলে ফিল আপ করতে হবে। অবশেষে আপনার ডিস্ট্রিবিউটর সবকিছু খতিয়ে দেখবেন এবং বন্ধ হয়ে যাওয়া গ্যাস কানেকশন আবারও পুনরায় সক্রিয় করে দেবেন।

এখন আপনার বন্ধ হয়ে যাওয়া গ্যাস কানেকশন পুনরায় সক্রিয় হয়েছে কিনা তা দেখতে হলে, – https.//indane.co.in/sms_ivrs.php ওয়েবসাইট ভিজিট করতে হবে। তারপর আপনার নিজস্ব লগ-ইন ডিটেইল দিয়ে নিজস্ব প্রাইভেট অ্যাকাউন্টে ঢুকতে হবে। তারপর, view order history -তে ক্লিক করতে হবে, এরপর একেবারে সর্বশেষ order- তে ক্লিক করলেই স্টেটাস জানতে পারবেন।

আপনারা বিশেষ ভাবে মনে রাখবেন, যদি একাধিকবার আপনার কানেকশন ডিঅ্যাক্টিভেট হয়ে থাকে, সেক্ষেত্রে আপনার কানেকশন পুনরায় সক্রিয় নাও হতে পারে। এই প্রকার প্রত্যেকদিন প্রয়োজনীয় ও গুরুত্বপূর্ণ তথ্যের সাথে সবার আগে আপডেটেড থাকতে- ajkersonardam.com এর পাতায় চোখ রাখতে ভুলবেন না।

Leave a Comment