হপ্তা শুরুতেই অশোধিত তেলের দামে পতন! দেখে নিন কলকাতা সহ আরো তিন মহানগরীতে কতোয় বিকোচ্ছে পেট্রোল ডিজেল?

Rate this post

যদিও রোড ট্রান্সপোর্ট এবং হাইওয়ে মিনিস্টার নিতিন গড়করি মহাশয় সম্মুখ ভবিষ্যৎ এর উদ্দেশ্যে অশোধিত জ্বালানি তেল নিয়ে ইতিমধ্যেই বড় সুখবর দিয়েছেন। তাঁর কথায় পেট্রলের সঙ্গে ইথানল মিশ্রণ করে গাড়ি চালানো সম্ভব। আর এমনটাই যদি ঘটে থাকে তাহলে তিনি বলেছেন পেট্রোল প্রতি লিটার শুধুমাত্র ১৫.০০ টাকায় বিকোবে দেশের বাজারে।

কিন্তু বর্তমান পরিস্থিতি বিচার করলে দেখা যায় দেশের বাজারে পেট্রোল ও ডিজেলের দামে এমন কিছু পরিবর্তন এখনো চোখে পড়েনি। ফলে উচ্চ দামেই জ্বালানি তেল ক্রয় করে পরিবহনের খেলা বজায় রাখতে হচ্ছে সাধারণ মানুষকে। কিন্তু আজ সপ্তাহের শুরুতেই অশোধিত তেলের দামে সামান্য পতন লক্ষ্য করা গেছে বিশ্ববাজারে।

বর্তমানে, ব্রেন্ট ক্রুডঅয়েলের দাম প্রতি ব্যারেল ৭৮.১৪ ডলারে নেমে এসেছে। একই প্রকার ডব্লিউ টি আই এর দাম ব্যারেল প্রতি ৭৩.৫২ ডলার হয়েছে আজ। অবশ্য এখনো পর্যন্ত দেশের প্রধান চার শহর অর্থাৎ কলকাতা, দিল্লি, মুম্বাই ও চেন্নাইতে পেট্রোল ও ডিজেলের দাম অপরিবর্তিত রয়েছে।

দেশের চার মহানগরীতে জ্বালানি তেলের দাম

শহরপেট্রোলডিজেল
কলকাতা১০৬.০৩ টাকা ৯২.৭৬ টাকা
দিল্লি৯৬.৭২ টাকা ৮৯.৬২ টাকা
মুম্বাই১০৬.৩১ টাকা ৯৪.২৭ টাকা
চেন্নাই১০২.৬৩ টাকা ৯৪.৭৬ টাকা
দেশের চার মহানগরীতে পেট্রোল ও ডিজেলের দাম

দেশের অন্যান্য কিছু শহরে আজ জ্বালানি তেলের দাম;

পাটনা- পেট্রোল ১০৭.২৪ টাকা, ডিজেল ৯৪.০৪ টাকা।

লখনউ- পেট্রোল ৯৬.৫৭ টাকা,ডিজেল ৮৯.৫৫ টাকা।

নয়ডা- পেট্রোল ৯৬.৬৫ টাকা, ডিজেল ৮৯.৭৬ টাকা।

গাজিয়াবাদ- পেট্রোল ৯৬.৫৮ টাকা, ডিজেল ৮৯.৪৫ টাকা।

তো বন্ধুরা আমরা আশা করব আপনারা, আজ দেশের চার মহানগরী সহ অন্যান্য জনপ্রিয় শহরগুলিতে জ্বালানি তেলের দাম কত চলছে সে সম্পর্কে বিস্তারিত ভাবে জানতে পেরেছেন। এছাড়াও এই প্রকার প্রত্যেকদিন জ্বালানি তেলের দাম সম্পর্কিত তথ্যের সাথে আপডেটেড থাকতে- ajkersonardam.com এর পাতায় চোখ রাখতে ভুলবেন না।

Leave a Comment