সোনার দামে স্বস্তি, লাগাম ছড়াচ্ছে রুপোর দাম, দেখে নিন আজ কলকাতায় দুই ধাতুর বাজার দর

5/5 - (1 vote)

আজ ২৮ জুন ২০২৩, বুধবার স্বস্তি দিচ্ছে কলকাতায় হলুদ ধাতুর বাজার দর। অপরদিকে রুপোর দাম যেন আবারও লাগাম ছাড়াতে চায়। টানা বিগত বেশ কয়েকদিন কলকাতা সহ সমস্ত জেলায় সোনার দামে পতন অব্যাহত ছিল। কিন্তু গতকাল আবারো কলকাতা বাজারে সোনার দাম উর্ধ্বমুখী হয়েছে। অতঃপর আজ হলুদ ধাতুর বাজার দর আবারো নিম্নমুখী। আজ কলকাতা বাজার সহ সমস্ত জেলায় প্রতি ১০ গ্রাম হলমার্ক যুক্ত গহনা সোনার মূল্য ৫৬,৩৫০ টাকা চলছে।

বিশেষজ্ঞদের মতে বর্তমান পরিস্থিতিই হল সোনার উপর বিনিয়োগের জন্য সুবর্ণ সুযোগ। কারণ চলতি বছরের শেষের দিকে সোনার দাম আবারও বৃদ্ধি পাবে এমনটাই আশা করা যায়। তাই বন্ধুরা আপনারাও যদি আজকের দিনটি সোনা ও রুপোতে বিনিয়োগের জন্য উপযুক্ত বলে মনে করে থাকেন সেক্ষেত্রে এই দুই ধাতুর বাজার দর সম্পর্কে সঠিক তথ্য রাখাটা আপনার অত্যন্ত জরুরি। তাই চলুন বন্ধুরা এক মুহূর্তে চোখ বুলিয়ে নেওয়া যাক কলকাতা সহ সমস্ত জেলায় সোনা ও রুপোর বাজারদরে।

কলকাতায় সোনার দাম, বুধবার (২৮জুন, ২০২৩)

সোনা১ গ্রাম১০ গ্রাম
হলমার্ক সোনার গহনা (৯১৬/ ২২ ক্যাঃ)৫৬৩৫ টাকা ৫৬,৩৫০ টাকা
পাকা সোনার বাট (৯৯৫০/ ২৪ ক্যাঃ)৫৯০০ টাকা৫৯,০০০ টাকা
খুচরো পাকা সোনা (৯৯৫০/ ২৪ ক্যাঃ)৫৯৩০ টাকা৫৯,৩০০ টাকা
কলকাতায় সোনার দাম

আজ কলকাতায়, হলমার্ক যুক্ত গহনা সোনার মূল্য প্রতি ১ গ্রামে হ্রাস পেয়েছে ১০.০০ টাকা এবং প্রতি ১০ গ্রামে হ্রাস পেয়েছে ১০০.০০ টাকা।

আজ কলকাতায়, পাকা সোনার বাট এর মূল্য প্রতি ১ গ্রামে হ্রাস পেয়েছে ১০.০০ টাকা এবং প্রতি ১০ গ্রামে হ্রাস পেয়েছে ১০০.০০ টাকা।

আজ কলকাতায়, খুচরো পাকা সোনার মূল্য প্রতি ১ গ্রামে হ্রাস পেয়েছে ১০.০০ টাকা এবং প্রতি ১০ গ্রামে হ্রাস পেয়েছে ১০০.০০ টাকা।

কলকাতায় রুপোর দাম, বুধবার (২৮জুন, ২০২৩)

রুপো১০০ গ্রাম১ কেজি
রুপোর বাট৭০০৫৭০,০৫০
খুচরো রুপো৭০১৫৭০,১৫০
কলকাতায় রুপোর দাম

আজ কলকাতায়, রুপোর বাট এর মূল্য প্রতি ১০০ গ্রামে বৃদ্ধি পেয়েছে ৪০.০০ টাকা এবং প্রতি ১ কেজিতে বৃদ্ধি পেয়েছে ৪০০.০০ টাকা।

আজ কলকাতায়, খুচরো রুপোর মূল্য প্রতি ১০০ গ্রামে বৃদ্ধি পেয়েছে ৪০.০০ টাকা এবং প্রতি ১ কেজিতে বৃদ্ধি পেয়েছে ৪০০.০০ টাকা।

বন্ধুরা আপনারা বিশেষভাবে মনে রাখবেন যে, উপরিউক্ত তথ্যাস্বরূপ দেওয়া আজকের সোনা ও রুপোর দাম সম্পূর্ণরূপে সমস্ত প্রকার ট্যাক্স এবং মেকিং চার্জ ছাড়াই প্রদান করা হয়েছে। গহনা সোনা অথবা রুপো কেনার সময় মেকিং চার্জ এবং ট্যাক্স অন্তর্ভুক্তির কারণে এই দুই ধাতুর দাম কিছুটা বৃদ্ধি পেতে পারে। ওয়েবসাইট মাধ্যমে প্রদান করা এই তথ্য আনন্দবাজার পত্রিকা থেকে সংগৃহীত। এই প্রকার প্রত্যেকদিন সোনা ও রুপোর দামের আপডেট সঠিকভাবে সবার আগে পেতে – ajkersonardam.com এর পাতায় চোখ রাখতে ভুলবেন না।

Leave a Comment