আকাশ নয়, মাটি ছুঁয়েছে কলকাতায় সোনার বাজার দর! একেই বলে সুবর্ণ সুযোগ

3/5 - (2 votes)

উৎসবে, উপহারে ও নিত্য প্রয়োজনে উপহার দেওয়া হোক বা নিজেকে নতুন করে সাজিয়ে তুলতে সোনার জুরি মেলা ভার। কিন্তু সমস্যা একটি জায়গাতেই স্বর্ণ নামক এই হলুদ ধাতুটি অতীব মূল্যবান ঘটে। তবে কি এবার চুকবে বাঙালির বহু পুরানো রীতিনীতির মধ্যে অন্যতম সেই স্বর্ণ আদান-প্রদানের পাঠ নাকি ত্যাগ দিতে হবে স্বর্ণ অলংকার পরিধান করে নিজেকে নতুন করে সাজিয়ে তোলার ইচ্ছা। হ্যাঁ একথা সত্য যে চলতি বছরের প্রথম থেকেই কলকাতা বাজার সহ সমস্ত জেলায় সোনার দামে লেগেছিল আগুন ও ছুয়েছিল আকাশ। অতঃপর আজ জুলাইয়ের শুরুতে কলকাতা সহ সমস্ত জেলায় এই হলুদ ধাতুর দাম একেবারে তলানি পর্যায়ে এসে থেকেছে। যা সমস্ত আম জনতার কাছে এক সুবর্ণ সুযোগই বটে।

আপনি মানুন বা না-মানুন, বিশেষজ্ঞদের মত অনুযায়ী এখনই হল সোনার উপর বিনিয়োগের সুবর্ণ সুযোগ। কিছু মাস আগে এই হলুদ ধাতুর বাজার দর যেমন আকাশ শুয়েছিল আজ তার রয়েছে মধ্যবিত্তের নাগালের মধ্যেই। এখন আপনিও যদি আজকের দিনটিকে সোনা ও রুপোতে বিনিয়োগের জন্য উপযুক্ত বলে মনে করে থাকেন সেক্ষেত্রে আজ আপনার শহরে এই দুই মূল্যবান ধাতুর বাজারদর সম্পর্কে অবগত হওয়াটা অত্যন্ত জরুরী। তাই চলুন বন্ধুরা দেখে নেওয়া যাক আজ কলকাতা সহ সমস্ত জেলায় সোনা ও রুপোর বাজার ধরে ঠিক কতটা পতন ঘটেছে।

কলকাতায় সোনার দাম, শনিবার (০১ জুলাই, ২০২৩)

আজ কলকাতায়, বিশুদ্ধ ২৪ ক্যারেট প্রতি ১ গ্রাম পাকা সোনার বাট এর মূল্য ৫৮৫০ টাকা। যা গতকালের তুলনায় ১৫.০০ টাকা হ্রাস পেয়েছে।

আজ কলকাতায়, বিশুদ্ধ ২৪ ক্যারেট প্রতি ১০ গ্রাম পাকা সোনার বাট এর মূল্য ৫৮,৫০০ টাকা। যা গতকালের তুলনায় ১৫০.০০ টাকা হ্রাস পেয়েছে।

আজ কলকাতায়, বিশুদ্ধ ২৪ ক্যারেট প্রতি ১ ভরি (১১.৬৬৪ গ্রাম) পাকা সোনার বাট এর মূল্য ৬৮,২৩৪ টাকা। যা গতকালের তুলনায় ১৭৪.৯৬ টাকা হ্রাস পেয়েছে।

আজ কলকাতায়, বিশুদ্ধ ২৪ ক্যারেট প্রতি ১ গ্রাম খুচরো পাকা সোনার মূল্য ৫৮৮০ টাকা। যা গতকালের তুলনায় ১৫.০০ টাকা হ্রাস পেয়েছে।

আজ কলকাতায়, বিশুদ্ধ ২৪ ক্যারেট প্রতি ১০ গ্রাম খুচরো পাকা সোনার মূল্য ৫৮,৮০০ টাকা। যা গতকালের তুলনায় ১৫০.০০ টাকা হ্রাস পেয়েছে।

আজ কলকাতায়, বিশুদ্ধ ২৪ ক্যারেট প্রতি ১ ভরি (১১.৬৬৪ গ্রাম) খুচরো পাকা সোনার মূল্য ৬৮,৫৮৪ টাকা। যা গতকালের তুলনায় ১৭৪.৯৬ টাকা হ্রাস পেয়েছে।

আজ কলকাতায়, ২২ ক্যারেট প্রতি ১ গ্রাম হলমার্ক যুক্ত গহনা সোনার মূল্য ৫৫৯০ টাকা। যা গতকালের তুলনায় ১৫.০০ টাকা হ্রাস পেয়েছে।

আজ কলকাতায়, ২২ ক্যারেট প্রতি ১০ গ্রাম হলমার্ক যুক্ত গহনা সোনার মূল্য ৫৫,৯০০ টাকা। যা গতকালের তুলনায় ১৫০.০০ টাকা হ্রাস পেয়েছে।

আজ কলকাতায়, ২২ ক্যারেট প্রতি ১ ভরি (১১.৬৬৪ গ্রাম) হলমার্ক যুক্ত গহনা সোনার মূল্য ৬৫,২০১ টাকা। যা গতকালের তুলনায় ১৭৪.৯৬ টাকা হ্রাস পেয়েছে।

কলকাতায় রুপোর দাম, শনিবার (০১ জুলাই, ২০২৩)

আজ কলকাতায়, প্রতি ১০০ গ্রাম বিশুদ্ধ রুপোর বাট এর মূল্য ৬৮৭০ টাকা। যা গতকালের তুলনায় ৯৫.০০ টাকা হ্রাস পেয়েছে।

আজ কলকাতায়, প্রতি ১ কেজি বিশুদ্ধ রুপোর বাট এর মূল্য ৬৮,৭০০ টাকা। যা গতকালের তুলনায় ৯৫০.০০ টাকা হ্রাস পেয়েছে।

আজ কলকাতায়, প্রতি ১০০ গ্রাম খুচরো রুপোর মূল্য ৬৮৮০ টাকা। যা গতকালের তুলনায় ৯৫.০০ টাকা হ্রাস পেয়েছে।

আজ কলকাতায়, প্রতি ১ কেজি খুচরো রুপোর মূল্য ৬৮,৮০০ টাকা। যা গতকালের তুলনায় ৯৫০.০০ টাকা হ্রাস পেয়েছে।

প্রিয় পাঠক আমরা আশা করব আপনারা আজ বর্তমানে কলকাতায় সোনা ও রুপোর দাম কত চলছে ও গতকালের তুলনায় কতটা হ্রাস পেয়েছে সে সম্পর্কে বিস্তারিতভাবে জানতে পেরেছেন। আপনারা বিশেষভাবে মনে রাখবেন যে উক্ত তথ্য স্বরূপ দেওয়া সোনা ও রুপোর দাম সম্পূর্ণরূপে সমস্ত প্রকার ট্যাক্স এবং মেকিং চার্জ ছাড়াই প্রদান করা হয়েছে। আপনারা শোনা অথবা রুপো কেনার সময় ট্যাক্স এবং মেকিং চার্জ অন্তর্ভুক্তির কারণে এই দাম কিছুটা বৃদ্ধি পেতে পারে। এই প্রকার প্রত্যেকদিন কলকাতায় সোনা ও রুপোর দাম সম্পর্কে আপডেটেড থাকতে জুড়ে থাকবেন- ajkersonardam.com এর সাথে।

Leave a Comment