SBI ব্যাংক এর লকার চুক্তিতে নয়া পরিবর্তন, মানতেই হবে আপনাকে!

Rate this post

আপনি কি SBI গ্রাহক? তাহলে এই খবরটি শুধুমাত্র আপনার জন্য। কারণ দেশের সমস্ত এস বি আই গ্রাহকদের জন্য ব্যাংক নতুন একটি সর্তকতা জারি করেছে। আপনাকে শীঘ্রই এই কাজ করতে হবে।

রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার নতুন জারি করা লকার নীতি অনুযায়ী গ্রাহকদের তাঁদের ব্যাংকের নিকটবর্তী শাখা থেকে একটি নতুন লকার চুক্তি স্বাক্ষর করতে হবে। আর তাই স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তাদের লকার নীতি পরিবর্তন করতে বাধ্য হয়েছে।

আরো পড়ুন- যে পাঁচ উপায়ে আপনি সম্মুখ ভবিষ্যতে একজন সফল ধনী মানুষ হয়ে উঠবেন।

যেকোনো ব্যাংক তাদের লকারের অবস্থান এবং আকার এর উপর ভিত্তি করে চার্জ নির্ধারণ করে থাকে। আর এসবিআই ব্যাংক এর ক্ষেত্রেও এই নিয়মই খাটে। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তাদের ছোট এবং মাঝারি আকারের লকারের ক্ষেত্রে GST সহ ৫০০ টাকা চার্জ করে থাকে এবং বড় লকার গুলির জন্য GST সহ ১০০০ টাকা পর্যন্ত চার্জ করে থাকে।

আরো পড়ুন- প্রথমবারের মতো সোনায় বিনিয়োগ করতে চলেছেন, এক্ষেত্রে আপনার যা করণীয়।

এমনকি আপনাদের জানা প্রয়োজন যে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া নির্দিষ্ট শহর এবং লকারের ভিত্তিতে তাদের লকার ভাড়া নির্ধারণ করে থাকে। বিশেষত ছোট শহর এবং গ্রামীন এলাকায় GST সহ লকার ভাড়া ৬০০০ টাকা চার্জ করে থাকে। একই প্রকার বড় বড় মেট্রো শহর গুলিতে GST সহ লকার ভাড়া ৮,০০০ টাকা চার্জ করে থাকে।

রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া অর্থাৎ RBI এর নির্দেশ অনুসারে সমস্ত ব্যাংকে তাদের ৫০ শতাংশ লকার হোল্ডারদের ৩০ জুন এর মধ্যে নতুন চুক্তিতে স্বাক্ষর করতে হবে। এবং ৭৫ শতাংশ লকার হোল্ডারদের ৩০ সেপ্টেম্বরের মধ্যে এবং ১০০ শতাংশ লকার হোল্ডারদের ৩১ ডিসেম্বরের মধ্যে নতুন লকার চুক্তিতে স্বাক্ষর করতে হবে।

তাই SBI ব্যাংক এর নতুন নিয়ম অনুযায়ী এই ব্যাংকের আওতায় সমস্ত লকার হোল্ডারদের এই নিয়ম মানতেই হবে। এই প্রকার ব্যাংক সম্পর্কিত তথ্যের সাথে আপডেটেড থাকতে অবশ্যই জুড়ে থাকবেন- ajkersonardam.com এর সাথে।

Scroll to Top