চাকরিতে প্রাণ ওষ্ঠাগত? শুরু করুন এই স্টার্টআপ, লাভ হবে দেদার!

Rate this post

বর্তমান পরিস্থিতিতে সাধারণত ৮-৯ ঘন্টার চাকুরী জীবন চাকরিজীবীদের কাছে রীতিমতো একঘেয়েমি হয়ে উঠেছে। এমন পরিস্থিতিতে বহু চাকরিজীবী স্বল্প হলেও ঝুঁকে নিতে প্রস্তুত। আপনিও যদি সেই সমস্ত মানুষগুলোর মধ্যে একজন হয়ে থাকেন তাহলে অতি অবশ্যই আজকের এই জীবন বদলে দেওয়া স্টার্ট-আপের সাথে আপনার পরিচয় করিয়ে দেবো।

সময়ের কালক্রমে বহু মানুষই বর্তমান পরিস্থিতিতে চাকুরি ছেড়ে ববসার দিকে ঝুকছেন। আসল ব্যাপারটা হল বহু মানুষই চাকরি জীবনের এই সময়ের ঘেরাটোপ পছন্দ করেন না। তাই বন্ধুরা আজ একেবারে নতুন এক দমদার ব্যবসার সাথে আপনার পরিচয় করিয়ে দেব।

যুগের ব্যবধানে সাধারণ মানুষ আগের তুলনায় অনেকটা বেশি উন্নত হয়ে উঠেছে। একই সাথে তাদের উন্নয়নমূলক জীবনধারার একটা অঙ্গ হয়ে উঠেছে পার্সোনালাইজড জিনিসপত্র। আর তাই অন্যান্য জিনিসপত্রের পাশাপাশি পার্সোনালাইজড কফি মগের চাহিদাও এখন তুঙ্গে উঠেছে। কাজের ফাঁকে কফির মগে একবার চুমুক দিতে কার-ই ভালো লাগে। আর সেই কফি মগ যদি হয় আপনার মনের পছন্দের ব্যাস তাহলে তো আর কোন প্রশ্নই বাকি থাকে না।

ব্যবসায়িক পরিকল্পনা

যেকোনো ব্যবসার উত্থানের পিছনে প্রধানরূপে রূপে ভূমিকা পালন করে দক্ষ কর্মী। সেই হিসাবে আপনাকে কর্মী বাছাই করতে হবে। এই বিষয়টা স্পষ্ট হয়ে গেলে আপনি অতি সহজে বুঝতে পারবেন কতজন কর্মীকে কাজে রাখার প্রয়োজন রয়েছে।

পরবর্তী ধাপে আপনাকে বুঝতে হবে কোন পদ্ধতিতে ব্যবসা করা উচিত। পদ্ধতি বলতে এখানে বোঝায় আপনি আপনার বক্সা কে অফলাইন মাধ্যমে না অনলাইন মাধ্যমে বাস্তবে রূপান্তরিত করতে চান। যদিও বর্তমান পরিস্থিতিতে অনলাইন মাধ্যমে ব্যবসা করে আপনি আপনার ব্যবসায় অতি দ্রুত বিস্তার লাভ করতে পারবেন।

কফি মগের ডিজাইন ও ধরন সমূহ

কফি মগের ধরন গুলির মধ্যে অন্যতম হলো ট্রান্সপারেন্ট মগ, পটারি মগ, সেরামিক মগ, স্পট মগ, ট্রাভেল মগ, স্টানলেস স্টিল মগ ইত্যাদি। এই সমস্ত ধরনের মগগুলি অতি সহজেই অনলাইন মাধ্যমে অথবা কোন অফলাইন দোকান থেকে কিনে নিতে পারেন। অবশ্য কাস্টমাইজেশন এর জন্য কোন ধরনের কফি মগের চাহিদা সবচেয়ে বেশি সেই ধরনকেই বেশি করে অগ্রাধিকার দেওয়া গুরুত্বপূর্ণ। যদিও গ্রাহকের পছন্দ অনুযায়ীও ডিজাইন করা যেতে পারে।

প্রোডাক্ট ডিজাইনার টুল

এই সমস্ত কফি মগগুলি পারফেক্টভাবে ডিজাইনের জন্য অনলাইন প্রোডাক্ট ডিজাইনিং সফটওয়্যারের প্রয়োজন হয়ে থাকে সাধারনত। এরই মধ্যে প্রয়োজনীয় বিষয়গুলি যেমন; কাস্টম ফ্রন্ট ম্যানেজার, এড কোটস অপশন, কাস্টমাই জেবেল টেক্সট, মেসেজে স প্রভৃতি টেক্সট ফিচার সমূহ। প্রায় ১০ হাজারেরও বেশি কাস্টমাইজেবেল ক্লিপ আর্ট, স্মার্ট সার্চ, এসভিজি সাপোর্ট সহ ক্লিপ আর্ট ম্যানেজার, অবজেক্ট হ্যান্ডলার্স, অবজেক্ট গ্রুপিং, পজিশনিংসহ অবজেক্ট হ্যান্ডলিং ইত্যাদি।

অনলাইন স্টোর মাধ্যমে

বর্তমান যুগে আপনাকে ব্যবসায়িক দৌড়াত্তে টিকে থাকতে হলে আপনার বর্ষাকে অনলাইন মাধ্যমে বাস্তবায়িত করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই আপনার বাচ্চাকে অনলাইন মাধ্যমে বাস্তবায়িত করতে ন্যূনতম খরচ বহন করতে হবে অনলাইন শপিং স্টোর তৈরি করতেও। ফলপ্রসূত গ্রাহকরা যে কোন প্রোডাক্ট অর্ডার দেওয়ার আগে সেই প্রোডাক্টটির সমস্ত অ্যাঙ্গেল থেকে ইমেজ প্রিভিউ করতে পারবে।

ভবিষ্যতে ব্যবসায়িক ক্ষেত্রে যাতে কোন প্রকার আইনি সমস্যা না হয় সেক্ষেত্রে আপনার করণীয় হবে সমস্ত প্রকার ব্যবসায়িক রেজিস্ট্রেশন আগে থেকেই করিয়ে রাখা। এছাড়াও ব্যবসার জন্য সমস্ত রকম লাইসেন্স ও প্রয়োজনীয় নথিপত্রের ব্যবস্থা করতে একজন অভিজ্ঞ আইনজীবীর পরামর্শ নিতে হবে আপনাকে। এই প্রকার সর্বশেষ ধাপের ক্ষেত্রে আইনি বিষয়গুলি চূড়ান্ত করা আবশ্যিক।

Leave a Comment