লক্ষ্মীবারে সোনায় হাত বাড়ালে পকেট খালি হতে পারে আপনার! আগে দেখুন কত চলছে কলকাতায় হলমার্ক সোনার বাজার দর?

2/5 - (1 vote)

আজ ০৬ জুলাই ২০২৩, বৃহস্পতিবার কলকাতা বাজারে সোনার দাম আবারও উর্ধ্বমুখী হয়েছে। যদিও রুপোর বাজার দর আজ স্থিতিশীল বলেই জানা যায়। হলুদ ধাতুতে দীর্ঘ লম্বা পতন দেখিয়ে গতকাল অর্থাৎ বুধবার থেকে আবারও কলকাতা বাজারে সোনার দাম চাগান দিয়েছে উর্ধ্বমুখে। আজ কলকাতা বাজারে প্রতি ১০ গ্রাম হলমার্ক যুক্ত গহনা সোনার মূল্য ৫৬,৩০০ টাকা চলছে। কিন্তু বর্তমানে এই দাম গতকাল ও আজকের বৃদ্ধির ফলাফল। বিশেষজ্ঞদের মতে সম্মুখ ভবিষ্যতে সোনার দাম আরো কমবে বলেই আশা করা যায়। তাই বর্তমানে আজ সোনার উপর বিনিয়োগ আপনার জন্য উপযুক্ত নাও হতে পারে।

অবশ্য, এই হলুদ ধাতুতে বিনিয়োগ করুন বা না করুন এই মূল্যবান ধাতুর দাম জেনে রাখাটা আপনার অত্যন্ত জরুরি। কারণ দেশীয় বাজার তথা কলকাতা শহরে সোনার দাম সর্বদাই ওঠা নামা করতেই থাকে। তাই কোন সময় সোনার দাম হ্রাস পাবে সে সম্পর্কে জানতে অতি অবশ্যই চোখ রাখুন আজকের সোনার দামে।

কলকাতায় সোনার দাম, বৃহস্পতিবার (০৬জুলাই, ২০২৩)

সোনা১ গ্রাম১০ গ্রাম
হলমার্ক যুক্ত গহনা সোনা (২২ ক্যারেট)৫৬৩০ ₹ ৫৬,৩০০ ₹
পাকা সোনার বাট (২৪ ক্যারেট)৫৯০০ ₹৫৯,০০০ ₹
খুচরো পাকা সোনা (২৪ ক্যারেট)৫৯৩০ ₹৫৯,৩০০ ₹
আজ কলকাতায় সোনার দাম

আজ কলকাতায়, পাকা সোনার বাট ও খুচরো পাকা সোনা প্রতি ১ গ্রামে হ্রাস পেয়েছে ১০.০০ টাকা এবং প্রতি ১০ গ্রামে হ্রাস পেয়েছে ১০০.০০ টাকা।

আজ কলকাতায়, হলমার্ক যুক্ত গহনা সোনার মূল্য অপরিবর্তিত রয়েছে।

কলকাতায় রুপোর দাম, বৃহস্পতিবার (০৬জুলাই, ২০২৩)

রুপো১০০ গ্রাম১ কেজি
রুপোর বাট৬৯৯৫৬৯,৯৫০
খুচরো রুপো৭০০৫৭০,০৫০
আজ কলকাতার রুপোর দাম

আজ কলকাতায়, রুপোর বাট ও খুচরো রুপোর মূল্য অপরিবর্তিত রয়েছে।

বন্ধুরা আপনারা বিশেষভাবে মনে রাখবেন উপরিউক্ত তথ্য স্বরূপ দেওয়া আজকের সোনা ও রুপোর দাম সম্পূর্ণরূপে সমস্ত প্রকার ট্যাক্স ও মেকিং চার্জ ছাড়াই প্রদান করা হয়েছে। আপনারা যখন সোনা অথবা রূপ ও ক্রয় করবেন সেক্ষেত্রে ট্যাক্স এবং মেকিং চার্জ অন্তর্ভুক্তির কারণে সোনা অথবা রুপোর দাম কিছুটা বৃদ্ধি পেতে পারে। এই প্রকার প্রত্যেকদিন সোনা ও রুপোর দাম সম্পর্কে আপডেটেড থাকতে- ajkersonaedam.com এর পাতায় চোখ রাখতে ভুলবেন না।

Leave a Comment