কলকাতায় আজ সোনা-রুপোতে বিরাট দরপতন! দাম জানলে আপনিও খুশি হবেন

3.9/5 - (20 votes)

আজ ২৪ মে ২০২৩(বুধবার) কলকাতায় সোনার দামে বিরাট পতন অব্যাহত রয়েছে। অন্যদিকে রুপোর বাজারদরেও বড়োসড়ো ধস লক্ষ্য করা গেছে। যদিও গতকাল কলকাতা বাজারে সোনা ও রুপোর দাম কমেছিল কিন্তু তা ছিল যথেষ্ট স্বল্প। কিন্তু আজ এই দুই মূল্যবান ধাতুর দামে বেশ বড়সড়ো পতন লক্ষ্য করা গেছে। বছরের শুরু থেকেই সোনা ও রুপোর দাম হু হু করে বাড়তে শুরু করেছিল। কিন্তু বর্তমানে চলতি মাসের শেষের দিকে সোনা ও রুপোর দামে পতন সাধারণ স্বর্ণপ্রেমী মানুষদের স্বস্তির নিশ্বাস ফেলতে দিয়েছে। তাই আজকের দিনটি আপনার জন্য এই দুই মূল্যবান ধাতু কেনার ক্ষেত্রে বড় সুযোগ হয়ে উঠতে পারে।

বর্তমানে, সোনা এতটাই মূল্যবান ধাতু হয়ে উঠেছে যে বহু মানুষ সাধ্যের বাইরে গিয়ে হলেও এই হলুদ ধাতুর উপর বিনিয়োগ করতে বেশ আগ্রহী হয়ে উঠেছেন। আপনিও যদি সেই মানুষ গুলির মধ্যে হয়ে থাকেন তাহলে অতি অবশ্যই সোনা ও রুপোর সঠিক দাম জানাটা আপনার অত্যন্ত জরুরি। তাই আজকের দিনে কলকাতায় সোনা ও রুপোর দাম কতটা কমেছে তা চলুন দেখে নেওয়া যাক।

কলকাতায় সোনার দাম, বুধবার (২৪মে,২০২৩)

আজ, প্রতি ১ গ্রাম বিশুদ্ধ ২৪ ক্যারেট পাকা সোনার বাট এর মূল্য ৬০৮৫.০০ টাকা এবং গতকাল প্রতি ১ গ্রাম বিশুদ্ধ ২৪ ক্যারেট পাকা সোনার বাট এর মূল্য ছিল ৬১২৫.০০ টাকা। অর্থাৎ গতকালের তুলনায় আজ প্রতি ১ গ্রামে সোনার দাম কমেছে ৪০.০০ টাকা।

আজ, প্রতি ১০ গ্রাম বিশুদ্ধ ২৪ ক্যারেট পাকা সোনার বাট এর মূল্য ৬০,৮৫০.০০ টাকা এবং গতকাল প্রতি ১০ গ্রাম বিশুদ্ধ ২৪ ক্যারেট পাকা সোনার বাট এর মূল্য ছিল ৬১,২৫০.০০ টাকা। অর্থাৎ গতকালের তুলনায় আজ প্রতি ১০ গ্রামে সোনার দাম কমেছে ৪০০.০০ টাকা।

আজ, প্রতি ১১.৬৬৪ গ্রাম (১ ভরি) বিশুদ্ধ ২৪ ক্যারেট পাকা সোনার বাট এর মূল্য ৭০,৯৭৫.০০ টাকা এবং গতকাল প্রতি ১১.৬৬৪ গ্রাম (১ ভরি) বিশুদ্ধ ২৪ ক্যারেট পাকা সোনার বাট এর মূল্য ছিল ৭১,৪৪২.০০ টাকা। অর্থাৎ গতকালের তুলনায় আজ প্রতি ১১.৬৬৪ গ্রামে (১ ভরি) সোনার দাম কমেছে ৪৪৬.৫৬ টাকা।

আজ, প্রতি ১ গ্রাম বিশুদ্ধ ২৪ ক্যারেট খুচরো পাকা সোনার মূল্য ৬১১৫.০০ টাকা এবং গতকাল প্রতি ১ গ্রাম বিশুদ্ধ ২৪ ক্যারেট খুচরো পাকা সোনার মূল্য ছিল ৬১৫৫.০০ টাকা। অর্থাৎ গতকালের তুলনায় আজ প্রতি ১ গ্রামে সোনার দাম কমেছে ৪০.০০ টাকা।

আজ, প্রতি ১০ গ্রাম বিশুদ্ধ ২৪ ক্যারেট খুচরো পাকা সোনার মূল্য ৬১,১৫০.০০ টাকা এবং গতকাল প্রতি ১০ গ্রাম বিশুদ্ধ ২৪ ক্যারেট খুচরো পাকা সোনার মূল্য ছিল ৬১,৫৫০.০০ টাকা। অর্থাৎ গতকালের তুলনায় আজ প্রতি ১০ গ্রামে সোনার দাম কমেছে ৪০০.০০ টাকা।

আজ, প্রতি ১১.৬৬৪ গ্রাম (১ ভরি) বিশুদ্ধ ২৪ ক্যারেট খুচরো পাকা সোনার মূল্য ৭১,৩২৫.০০ টাকা এবং গতকাল প্রতি ১১.৬৬৪ গ্রাম (১ ভরি) বিশুদ্ধ ২৪ ক্যারেট খুচরো পাকা সোনার মূল্য ছিল ৭১,৭৯১.০০ টাকা। অর্থাৎ গতকালের তুলনায় আজ প্রতি ১১.৬৬৪ গ্রামে (১ ভরি) সোনার দাম কমেছে ৪৪৬.৫৬ টাকা।

আজ, প্রতি ১ গ্রাম ২২ ক্যারেট হলমার্ক যুক্ত গহনা সোনার মূল্য ৫৮১৫.০০ টাকা এবং গতকাল প্রতি ১ গ্রাম ২২ ক্যারেট হলমার্ক যুক্ত গহনা সোনার মূল্য ছিল ৫৮৫০.০০ টাকা। অর্থাৎ গতকালের তুলনায় আজ প্রতি ১ গ্রামে সোনার দাম কমেছে ৩৫.০০ টাকা।

আজ, প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট হলমার্ক যুক্ত গহনা সোনার মূল্য ৫৮,১৫০.০০ টাকা এবং গতকাল প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট হলমার্ক যুক্ত গহনা সোনার মূল্য ছিল ৫৮,৫০০.০০ টাকা। অর্থাৎ গতকালের তুলনায় আজ প্রতি ১ গ্রামে সোনার দাম কমেছে ৩৫০.০০ টাকা।

আজ, প্রতি ১১.৬৬৪ গ্রাম (১ ভরি) ২২ ক্যারেট হলমার্ক যুক্ত গহনা সোনার মূল্য ৬৭,৮২৬.০০ টাকা এবং গতকাল প্রতি ১১.৬৬৪ গ্রাম (১ ভরি) ২২ ক্যারেট হলমার্ক যুক্ত গহনা সোনার মূল্য ছিল ৬৮,২৩৪.০০ টাকা। অর্থাৎ গতকালের তুলনায় আজ প্রতি ১১.৬৬৪ গ্রামে(১ ভরি) সোনার দাম কমেছে ৪০৮.২৪ টাকা।

কলকাতায় রুপোর দাম, বুধবার (২৪মে,২০২৩)

আজ, প্রতি ১০ গ্রাম রুপার বাট এর মূল্য ৭১৩.০০ টাকা এবং গতকাল প্রতি ১০ গ্রাম রুপার বাট এর মূল্য ছিল ৭২৬.০০ টাকা। অর্থাৎ আজ প্রতি ১০ গ্রামে রুপোর বাট এর মূল্য কমেছে ১৩.০০ টাকা।

আজ, প্রতি ১০০ গ্রাম রুপার বাট এর মূল্য ৭১৩০.০০ টাকা এবং গতকাল প্রতি ১০০ গ্রাম রুপার বাট এর মূল্য ছিল ৭২৬০.০০ টাকা। অর্থাৎ আজ প্রতি ১০০ গ্রামে রুপোর বাট এর মূল্য কমেছে ১৩০.০০ টাকা।

আজ, প্রতি ১ কেজি রুপার বাট এর মূল্য ৭১,৩০০.০০ টাকা এবং গতকাল প্রতি ১ কেজি রুপার বাট এর মূল্য ছিল ৭২,৬০০.০০ টাকা। অর্থাৎ আজ প্রতি ১ কেজিতে রুপোর বাট এর মূল্য কমেছে ১,৩০০.০০ টাকা।

আজ, প্রতি ১০ গ্রাম খুচরো রুপোর মূল্য ৭১৪.০০ টাকা এবং গতকাল প্রতি ১০ গ্রাম খুচরো রুপোর মূল্য ছিল ৭২৭.০০ টাকা। অর্থাৎ আজ প্রতি ১০ গ্রামে খুচরো রুপোর মূল্য কমেছে ১৩.০০ টাকা।

আজ, প্রতি ১০০ গ্রাম খুচরো রুপোর মূল্য ৭১৪০.০০ টাকা এবং গতকাল প্রতি ১০০ গ্রাম খুচরো রুপোর মূল্য ছিল ৭২৭০.০০ টাকা। অর্থাৎ আজ প্রতি ১০০ গ্রামে খুচরো রুপোর মূল্য কমেছে ১৩০.০০ টাকা।

আজ, প্রতি ১ কেজি খুচরো রুপোর মূল্য ৭১,৪০০.০০ টাকা এবং গতকাল প্রতি ১ কেজি খুচরো রুপোর মূল্য ছিল ৭২,৭০০.০০ টাকা। অর্থাৎ আজ প্রতি ১ কেজি খুচরো রুপোর মূল্য কমেছে ১,৩০০.০০ টাকা।

আমরা এই উপযুক্ত নিবন্ধের মধ্য দিয়ে আপনাদের বিস্তারিতভাবে বোঝানোর চেষ্টা করেছি যে আজ কলকাতায় সোনা ও রুপোর মূল্য বর্তমানে কত চলছে এবং গতকালের তুলনায় এই দুই ধাতুর মূল্য কতটাই বা কমেছে। এছাড়াও আপনারা যদি এই প্রকার প্রত্যেকদিনের কলকাতায় সোনা ও রুপোর মূল্যের আপডেট সঠিকভাবে সবার আগে পেতে চান তাহলে অতি অবশ্যই- ajkersonardam.com এর পাতায় চোখ রাখতে ভুলবেন না।

Leave a Comment