কলকাতা বাজারে চাঙ্গা হচ্ছে সোনার দাম, রুপোর দামে হালকা পতন, দেখে নিন সর্বশেষ আপডেট

5/5 - (1 vote)

আজ ১৪ মে ২০২৩ কলকাতা বাজারে চাঙ্গা হচ্ছে সোনার দাম। অবশ্য, রুপোর দামে হালকা পতন লক্ষ্য করা গেছে। বিগত দুইদিন কলকাতা বাজারে সোনার দামে বেশ খানিকটা পতন লক্ষ্য করা গেলেও সেই রেশ কাটিয়ে আজ রবিবার আবারো মাথা ছাড়া দিয়েছে কলকাতায় সোনার বাজার দর। অন্যদিকে বিগত দুই দিনের মত আজও কলকাতা বাজারে রুপোয় দরপতন অব্যাহত রয়েছে।

বিগত দুই দিন গ্রাহকদের মুখে হাসি ফুটলেও আজ রবিবার কলকাতা বাজারে সোনার দাম বৃদ্ধির কারণে তা আবার ম্লান হয়েছে। আমেরিকা ও ইউরোপীয় দেশগুলিতে ব্যাংকিং সঙ্কটের কারণে সারা বিশ্বে অর্থনৈতিক মন্দার আশঙ্কা কাজ করছে বিগত কয়েকদিন ধরেই। এর ফলে বিশেষত মাঝেমধ্যে সোনার দামে হালকা পতন লক্ষ্য করা গেলেও, তা টিকিয়ে রাখা দায় হয়ে পড়ছে। ভারতবর্ষ যেহেতু বহিরাগত দেশ থেকে বহু টন সোনা আমদানি করে থাকে সেহেতু সোনার দাম লাফিয়ে লাফিয়ে বৃদ্ধির পেছনে ব্যাংকিং সঙ্কট ও বিশ্ববাজারে অর্থনৈতিক মন্দা এক প্রধান কারণও বটে। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতা বাজারে আজ সোনা-রুপোর দামে কতটা হ্রাস বৃদ্ধি ঘটেছে।

কলকাতায় সোনার দাম, রবিবার (১৪মে,২০২৩)

প্রতি ১ গ্রাম ২৪ ক্যারেট পাকা সোনার বাট এর মূল্য ৬১৬০ টাকা।

প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারেট পাকা সোনার বাট এর মূল্য ৬১,৬০০ টাকা।

প্রতি ১১.৬৬৪ গ্রাম (১ ভরি) ২৪ ক্যারেট পাকা সোনার বাট এর মূল্য ৭১,৮৫০ টাকা।

প্রতি ১ গ্রাম ২৪ ক্যারেট খুচরো পাকা সোনার মূল্য ৬১৯০ টাকা।

প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারেট খুচরো পাকা সোনার মূল্য ৬১,৯০০ টাকা।

প্রতি ১১.৬৬৪ গ্রাম (১ ভরি) ২৪ ক্যারেট খুচরো পাকা সোনার মূল্য ৭২,২০০ টাকা।

মূল্যবৃদ্ধি

আজ কলকাতায় ২৪ ক্যারেট পাকা সোনার বাট এর মূল্য প্রতি ১ গ্রামে বৃদ্ধি পেয়েছে ১০.০০ টাকা, প্রতি ১০ গ্রামে বৃদ্ধি পেয়েছে ১০০.০০ টাকা এবং প্রতি ১১.৬৬৪ গ্রামে (১ ভরি) বৃদ্ধি পেয়েছে ১১৬ টাকা ৬৪ পয়সা।

আজ কলকাতায় ২৪ ক্যারেট খুচরো পাকা সোনার মূল্য প্রতি ১ গ্রামে বৃদ্ধি পেয়েছে ১০.০০ টাকা, প্রতি ১০ গ্রামে বৃদ্ধি পেয়েছে ১০০.০০ টাকা এবং প্রতি ১১.৬৬৪ গ্রামে (১ ভরি) বৃদ্ধি পেয়েছে ১১৬ টাকা ৬৪ পয়সা।

কলকাতায় রুপোর মূল্য, রবিবার (১৪মে, ২০২৩)

প্রতি ১০ গ্রাম রুপোর বাট এর মূল্য ৭২৭ টাকা।

প্রতি ১০০ গ্রাম রুপোর বাট এর মূল্য ৭২৭০ টাকা।

প্রতি ১ কেজি রুপোর বাট এর মূল্য ৭২,৭০০ টাকা।

প্রতি ১০ গ্রাম খুচরো রুপোর মূল্য ৭২৮ টাকা।

প্রতি ১০০ গ্রাম খুচরো রুপোর মূল্য ৭২৮০ টাকা।

প্রতি ১ কেজি খুচরো রুপোর মূল্য ৭২৮০০ টাকা।

মূল্যহ্রাস

রুপোর বাট এর মূল্য প্রতি ১০ গ্রামে হ্রাস পেয়েছে ১.০০ টাকা, প্রতি ১০০ গ্রামে হ্রাস পেয়েছে ১০.০০ টাকা এবং প্রতি ১ কেজিতে হ্রাস পেয়েছে ১০০.০০ টাকা।

খুচরো রুপোর মূল্য প্রতি ১০ গ্রামে হ্রাস পেয়েছে ১.০০ টাকা, প্রতি ১০০ গ্রামে হ্রাস পেয়েছে ১০.০০ টাকা এবং প্রতি ১ কেজিতে হ্রাস পেয়েছে ১০০.০০ টাকা।

তো বন্ধুরা আমরা আশা করব আপনারা এই নিবন্ধটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে করেছেন এবং আজ কলকাতায় সোনা ও রুপোর মূল্যে কতটা হ্রাস বৃদ্ধি ঘটেছে সে সম্পর্কে বিস্তারিত ভাবে জানতে পেরেছেন। এছাড়াও আপনারা যদি এই প্রকার প্রত্যেক দিনের কলকাতায় সোনা ও রুপোর দামের আপডেট সঠিকভাবে সবার আগে পেতে চান তাহলে অতি অবশ্যই- ajkersonardam.com এর পাতায় চোখ রাখতে ভুলবেন না।

Scroll to Top