কলকাতা বাজারে হু হু করে কমেছে সোনার দাম! আজ রবিতেও পতন অব্যাহত রয়েছে কলকাতায় সোনার দামে

Swagatam
4 Min Read
3/5 - (32 votes)

আজ ২৮ মে, ২০২৩(রবিবার) কলকাতা বাজারে সোনার দামে পতন অব্যাহত রয়েছে। অন্যদিকে সোনার দামের সাথে পাল্লা দিচ্ছেনা রুপোর দাম। আজ রুপোর বাজার দরে চিত্রটা সম্পূর্ণ আলাদা। একধারে কলকাতা বাজারে যেমন এই হলুদ ধাতুর দাম হ্রাস পেয়েছে অন্যদিকে রুপোর দাম বৃদ্ধি পেয়েছে। চলতি মাসের বিগত কয়েকদিন ধরেই সোনা-রুপোর দাম লাফিয়ে কমেছে কলকাতা বাজারে। অবশ্য এই কারণে হাসি ফুটেছে বহু স্বর্ণপ্রেমী মানুষদের মুখে। চলতি বছরের শুরু থেকেই যেভাবে সোনা ও রুপোর দাম তরতর করে বেড়ে আকাশ ছুয়েছিল, তাতে করে হতাশ হয়েছিলেন বহু স্বর্ণপ্রেমী মধ্যবিত্ত। আজ সপ্তাহান্তে সোনার দাম এর ক্ষেত্রে সেই হতাশার অবসান ঘটেছে বলেই মনে হয়। যদিও রুপোর দাম হালকা ঊর্ধ্বমুখী আজ।

যদিও আমাদের ভারতবর্ষ তথা কলকাতায় সোনা ও রুপোর দাম প্রায় প্রত্যেক দিনই ওঠানামা করে থাকে। তাই সোনার দামের পতন চিরস্থায়ী নয়। বিশেষজ্ঞদের মতে ভবিষ্যতে সোনার দাম বাড়বে বলেই আশঙ্কায়িত। তাই আপনি যদি আজকের দিনটি সোনা ও রুপো কেনার জন্য উপযুক্ত মনে করে থাকেন তাহলে অতি অবশ্যই আজ বর্তমানে কলকাতায় সোনার দাম কত চলছে তা জানাটা আপনার অত্যন্ত জরুরী। তাই চলুন বন্ধুরা দেখে নেওয়া যাক আপনার শহরে আজ প্রতি ১ এক গ্রাম, ১০ গ্রাম ও ১১.৬৬৪ গ্রাম(১ ভরি) সোনার দাম কতটা কমেছে।

কলকাতায় সোনার দাম, রবিবার (২৮মে,২০২৩)

প্রতি ১ গ্রাম ২৪ ক্যারেট পাকা সোনার বাটের মূল্য ৬০৪০.০০ টাকা।

whatapp channel

প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারেট পাকা সোনার বাটের মূল্য ৬০৪০০.০০ টাকা।

প্রতি ১১.৬৬৪ গ্রাম (১ ভরি) ২৪ ক্যারেট পাকা সোনার বাটের মূল্য ৭০,৪৫০.০০ টাকা।

প্রতি ১ গ্রাম ২৪ ক্যারেট খুচরো পাকা সোনার মূল্য ৬০৭০.০০ টাকা।

প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারেট খুচরো পাকা সোনার মূল্য ৬০,৭০০.০০ টাকা।

প্রতি ১১.৬৬৪ গ্রাম (১ ভরি) ২৪ ক্যারেট খুচরো পাকা সোনার মূল্য ৭০,৮০০.০০ টাকা।

প্রতি ১ গ্রাম ২২ ক্যারেট হলমার্ক যুক্ত গহনা সোনার মূল্য ৫৭৭০.০০ টাকা।

প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট হলমার্ক যুক্ত গহনা সোনার মূল্য ৫৭,৭০০.০০ টাকা।

প্রতি ১১.৬৬৪ গ্রাম ২২ ক্যারেট হলমার্ক যুক্ত গহনা সোনার মূল্য ৬৭,৩০১.০০ টাকা।

মূল্য হ্রাস

বিশুদ্ধ ২৪ ক্যারেট পাকা সোনার বাট এর মূল্য প্রতি ১ গ্রামে হ্রাস পেয়েছে ১৫.০০ টাকা, প্রতি ১০ গ্রামে হ্রাস পেয়েছে ১৫০.০০ টাকা এবং প্রতি ১১.৬৬৪ গ্রামে (১ভরি) হ্রাস পেয়েছে ১৭৪.৯৬ টাকা।

বিশুদ্ধ ২৪ ক্যারেট খুচরো পাকা সোনার মূল্য প্রতি ১ গ্রামে হ্রাস পেয়েছে ১৫.০০ টাকা, প্রতি ১০ গ্রামে হ্রাস পেয়েছে ১৫০.০০ টাকা এবং প্রতি ১১.৬৬৪ গ্রামে (১ভরি) হ্রাস পেয়েছে ১৭৪.৯৬ টাকা।

বিশুদ্ধ ২২ ক্যারেট হলমার্ক যুক্ত গহনা সোনার মূল্য প্রতি ১ গ্রামে হ্রাস পেয়েছে ১৫.০০ টাকা, প্রতি ১০ গ্রামে হ্রাস পেয়েছে ১৫০.০০ টাকা এবং প্রতি ১১.৬৬৪ গ্রামে (১ভরি) হ্রাস পেয়েছে ১৭৪.৯৬ টাকা।

কলকাতায় রুপোর দাম, রবিবার (২৮মে,২০২৩)

প্রতি ১০ গ্রাম রুপার বাট এর মূল্য ৭১৩.০০ টাকা।

প্রতি ১০০ গ্রাম রুপার বাট এর মূল্য ৭১৩০.০০ টাকা।

প্রতি ১ কেজি রুপার বাট এর মূল্য ৭১,৩০০.০০ টাকা।

প্রতি ১ গ্রাম খুচরো রুপোর মূল্য ৭১৪.০০ টাকা।

প্রতি ১০ গ্রাম খুচরো রুপোর মূল্য ৭১৪০.০০ টাকা।

প্রতি ১ কেজি খুচরো রুপোর মূল্য ৭১,৪০০.০০ টাকা।

মূল্য বৃদ্ধি

রুপোর বাট এর মূল্য প্রতি ১০ গ্রামে বৃদ্ধি পেয়েছে ২.৫০ টাকা, প্রতি ১০০ গ্রামে বৃদ্ধি পেয়েছে ২৫.০০ টাকা এবং প্রতি ১ কেজিতে বৃদ্ধি পেয়েছে ২৫০.০০ টাকা।

খুচরো রুপোর মূল্য প্রতি ১০ গ্রামে বৃদ্ধি পেয়েছে ২.৫০ টাকা, প্রতি ১০০ গ্রামে বৃদ্ধি পেয়েছে ২৫.০০ টাকা এবং প্রতি ১ কেজিতে বৃদ্ধি পেয়েছে ২৫০.০০ টাকা।

তো বন্ধুরা আমরা আশা করব আপনারা আমাদের দেওয়া এই উপরিউক্ত তথ্য থাকে আজ কলকাতায় সোনার দাম কত চলছে সে সম্পর্কে বিস্তারিতভাবে জানতে পেরেছেন। এছাড়াও আপনারে যদি এই প্রকার প্রত্যেকদিন কলকাতায় সোনা ও রুপোর দামের আপডেট সঠিকভাবে সবার আগে পেতে চান তাহলে অতি অবশ্যই- ajkersonardam.com এর পাতায় চোখ রাখতে ভুলবেন না।

Share This Article
Follow:
আমি স্বাগতম মাইতি। দীর্ঘদিন যাবত আমি ব্লগিং এর সাথে জড়িত। আজকের সোনার দাম ওয়েবসাইটের মাধ্যমে আপনি প্রত্যহ কলকাতায় সোনার দাম, বাংলাদেশে সোনার দাম, বিভিন্ন দেশের টাকার রেট সহ দৈনন্দিন তাজা খবর সম্পর্কে সবার আগে অবগত হতে পারবেন।
Leave a comment
error: Content is protected !!