বাড়লো সোনার দাম, কমলো রুপোর দাম, এক ক্লিকে জেনে নিন দুই মূল্যবান ধাতুর দামের সর্বশেষ আপডেট

3.5/5 - (4 votes)

বাড়লো সোনার দাম, কমলো রুপোর দাম। আজ ৩১ মে ২০২৩ (বুধবার) কলকাতা বাজারে ফের বৃদ্ধি পেয়েছে সোনার দাম। যদিও দেশীয় বাজারে সোনার দামের সাথে পাল্লা দিয়ে রুপোর দাম ওঠা-নামা করতে থাকে কিন্তু আজ চিত্রটা সম্পূর্ণ আলাদা। আমরা যদি আজ কলকাতা বাজারে রুপোর দাম কত চলছে তা দেখতে চাই তাহলে আমরা দেখতে পাবো রুপোর দাম আজ কলকাতা বাজারে বেশ খানিকটা কমেছে। যদিও চলতি মাসের প্রথম থেকেই সোনা ও রুপোর দাম যেভাবে কমে এসেছে তাতে করে সাধারণ মানুষ বেজায় খুশি। কিন্তু বর্তমানে মাসের শেষ দুইদিন আবারো ঊর্ধ্বমুখী কলকাতায় সোনার দাম অবশ্য রুপোর দামে পতন অব্যাহত রয়েছে।

এহেন অবস্থায় আমরা যদি সোনা ও রুপোর দামের তুলনা করি আমরা দেখতে পাবো, মাসের শুরু থেকেই সোনা ও রুপোর দাম যে পরিমাণ কমেছে তাতে করে গতকাল ও আজকের সোনার দাম বৃদ্ধি খুবই সামান্য। বর্তমানে আপনি যদি আজ এই দুই মূল্যবান ধাতুতে বিনিয়োগ করতে চান তাহলে অতি অবশ্যই আপনার শহরে এই দুই মূল্যবান ধাতুর দাম কত চলছে তা জানাটা অত্যন্ত জরুরী। তাই চলুন বন্ধুরা দেখে নেওয়া যাক আজ কলকাতা শহরে সোনা ও রুপোর দাম কত চলছে।

কলকাতায় সোনার দাম, বুধবার (৩১মে,২০২৩)

প্রতি ১ গ্রাম বিশুদ্ধ ২৪ ক্যারেট পাকা সোনার বাট এর মূল্য ৬০৬০.০০ টাকা।

প্রতি ১০ গ্রাম বিশুদ্ধ ২৪ ক্যারেট পাকা সোনার বাট এর মূল্য ৬০,৬০০.০০ টাকা।

প্রতি ১১.৬৬৪ গ্রাম (১ ভরি) বিশুদ্ধ ২৪ ক্যারেট পাকা সোনার বাট এর মূল্য ৭০,৬৮৩.৮৪ টাকা।

প্রতি ১ গ্রাম বিশুদ্ধ ২৪ ক্যারেট খুচরো পাকা সোনার মূল্য ৬০৯০.০০ টাকা।

প্রতি ১০ গ্রাম বিশুদ্ধ ২৪ ক্যারেট খুচরো পাকা সোনার মূল্য ৬০,৯০০.০০ টাকা।

প্রতি ১১.৬৬৪ গ্রাম (১ ভরি) বিশুদ্ধ ২৪ ক্যারেট খুচরো পাকা সোনার মূল্য ৭১,০৩৩.৭৬ টাকা।

প্রতি ১ গ্রাম বিশুদ্ধ ২২ ক্যারেট হলমার্ক যুক্ত গহনা সোনার মূল্য ৫৭৯০.০০ টাকা।

প্রতি ১০ গ্রাম বিশুদ্ধ ২২ ক্যারেট হলমার্ক যুক্ত গহনা সোনার মূল্য ৫৭,৯০০.০০ টাকা।

প্রতি ১১.৬৬৪ গ্রাম (১ ভরি) বিশুদ্ধ ২২ ক্যারেট হলমার্ক যুক্ত গহনা সোনার মূল্য ৬৭,৫৩৪.৫৬ টাকা।

মূল্যবৃদ্ধি

বিশুদ্ধ ২৪ ক্যারেট পাকা সোনার বাট এর মূল্য প্রতি ১ গ্রামে বৃদ্ধি পেয়েছে ১৫.০০ টাকা, প্রতি ১০ গ্রামে বৃদ্ধি পেয়েছে ১৫০.০০ টাকা এবং প্রতি ১১.৬৬৪ গ্রামে (১ভরি) বৃদ্ধি পেয়েছে ১৭৪.৯৬ টাকা।

বিশুদ্ধ ২৪ ক্যারেট খুচরো পাকা সোনার মূল্য প্রতি ১ গ্রামে বৃদ্ধি পেয়েছে ১৫.০০ টাকা, প্রতি ১০ গ্রামে বৃদ্ধি পেয়েছে ১৫০.০০ টাকা এবং প্রতি ১১.৬৬৪ গ্রামে (১ভরি) বৃদ্ধি পেয়েছে ১৭৪.৯৬ টাকা।

বিশুদ্ধ ২২ ক্যারেট হলমার্ক যুক্ত গহনা সোনার মূল্য প্রতি ১ গ্রামে বৃদ্ধি পেয়েছে ১৫.০০ টাকা, প্রতি ১০ গ্রামে বৃদ্ধি পেয়েছে ১৫০.০০ টাকা এবং প্রতি ১১.৬৬৪ গ্রামে (১ভরি) বৃদ্ধি পেয়েছে ১৭৪.৯৬ টাকা।

কলকাতায় রুপোর দাম, বুধবার (৩১মে,২০২৩)

প্রতি ১০ গ্রাম রুপোর বাট এর মূল্য ৭১০.৫০ টাকা।

প্রতি ১০০ গ্রাম রুপোর বাট এর মূল্য ৭১০৫.০০ টাকা।

প্রতি ১ কেজি রুপোর বাট এর মূল্য ৭১,০৫০.০০ টাকা।

প্রতি ১০ গ্রাম খুচরো রুপোর মূল্য ৭১১.৫০ টাকা।

প্রতি ১০০ গ্রাম খুচরো রুপোর মূল্য ৭১১৫.০০ টাকা।

প্রতি ১ কেজি খুচরো রুপোর মূল্য ৭১,১৫০.০০ টাকা।

মূল্য হ্রাস

রুপোর বাট এর মূল্য প্রতি ১০ গ্রামে হ্রাস পেয়েছে ২.০০ টাকা, প্রতি ১০০ গ্রামে হ্রাস পেয়েছে ২০.০০ টাকা এবং প্রতি ১ কেজিতে হ্রাস পেয়েছে ২০০.০০ টাকা।

খুচরো রুপোর মূল্য প্রতি ১০ গ্রামে হ্রাস পেয়েছে ২.০০ টাকা, প্রতি ১০০ গ্রামে হ্রাস পেয়েছে ২০.০০ টাকা এবং প্রতি ১ কেজিতে হ্রাস পেয়েছে ২০০.০০ টাকা।

তো বন্ধুরা আমরা আশা করব আপনারা আমাদের দেওয়া এই উপরিউক্ত তথ্যটি অতি মনোযোগ সহকারে প্রথম থেকে শেষ পর্যন্ত পড়েছেন এবং আজ কলকাতায় সোনা ও রুপোর দাম কতটা বৃদ্ধি অথবা ক্রাশ পেয়েছে সে সম্পর্কে বিস্তারিতভাবে জানতে পেরেছেন। এছাড়াও আপনার যদি এই প্রকার কলকাতায় সোনা ও রুপো দাম সম্পর্কে প্রত্যেকদিন আপডেটেড থাকতে চান তাহলে অতি অবশ্যই- ajkersonardam.com এর পাতায় চোখ রাখতে ভুলবেন না।

Leave a Comment