জাতীয় স্তরে সোনা ও রুপোতে ব্যাপক দর পতন, জেনে নিন সর্বশেষ আপডেট

2.9/5 - (7 votes)

আজ ১২ মে ২০২৩, জাতীয় স্তরে ২৪ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রামে ৫৪০ টাকা কমে ৬১,০৪০ টাকায় পৌঁছেছে। অর্থাৎ গতকালের তুলনায় ০.৮৮% কমেছে সোনার দাম।

আপনি যদি সোনা ও রুপো কিনতে আগ্রহী হয়ে থাকেন তাহলে আজকের এই সুখবরটি আপনার জন্য। আজ জাতীয় স্তরে সোনা ও রুপোর দামে বিরাট পতনের মধ্য দিয়ে সুলভ মূল্যে এই দুই ধাতু কেনার জন্য আপনার কাছে একটি সুবর্ণ সুযোগ তৈরি হয়েছে। আপনি যদি সোনা ও রুপো কেনার জন্য প্রস্তুত হয়ে থাকেন তাহলে জাতীয় স্তরে সোনা ও রুপোর কি দাম যাচ্ছে সেটা জানা আপনার জন্য অতি গুরুত্বপূর্ণ। এই পোষ্টের মাধ্যমে আমরা আপনাকে সোনা এবং রুপোর সর্বশেষ আপডেট সম্পর্কে বিস্তারিত ভাবে জানিয়ে দেবো। এর মধ্য দিয়ে আপনি অতি সহজেই বুঝতে পারবেন আজকের দিনটি আপনার কাছে সোনা ও রুপো কেনার জন্য কতটা উপযুক্ত।

আজ অর্থাৎ ১২ মে দেশে ২৪ ক্যারেট সোনার দাম ৫৪০ টাকা কমে প্রতি ১০ গ্রাম ৬১,০৪০ টাকায় পৌঁছেছে। যেখানে প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট হলমার্ক যুক্ত গহনা সোনার দাম ৫৫,৯১০ টাকা। অন্যদিকে, রুপোর দাম আজ জাতীয় স্তরে অনেকটা পরিমাণ সস্তা হয়েছে। আজ রূপোর দাম প্রতি কেজিতে 2400 টাকা কমে প্রতি ১ কেজিতে 72,400 টাকায় পৌঁছেছে।

দেশের ৪ মহানগরীতে আজকের সোনার দাম

কলকাতায়, ২৪ ক্যারেট সোনা প্রতি ১০ গ্রামে ৬১,৬৯০ টাকা এবং ২২ ক্যারেট সোনা প্রতি ১০ গ্রামে ৫৬,৫৫০ টাকা।

দিল্লিতে, ২৪ ক্যারেট সোনা প্রতি ১০ গ্রামে ৬১,৮৪০ টাকা এবং ২২ ক্যারেট সোনা প্রতি ১০ গ্রামে ৫৬,৬৫০ টাকা ।

চেন্নাইতে, ২৪ ক্যারেট সোনা প্রতি ১০ গ্রামে ৫২,২৮৫ টাকা এবং ২২ ক্যারেট সোনা প্রতি ১০ গ্রামে ৪৭,৯২৭ টাকা।

মুম্বইতে, ২৪ ক্যারেট সোনা প্রতি ১০ গ্রাম ৬১,৬৯০ টাকা এবং ২২ ক্যারেট সোনা প্রতি ১০ গ্রামে ৫৬,৫৫০ টাকা।

২৪ ক্যারেট সোনা হলো সবচেয়ে বিশুদ্ধ তাই এই সোনা দিয়ে সোনার বার অথবা মুদ্রা ইত্যাদি প্রস্তুত করা হয় এবং ২২ ক্যারেট সোনা হল গহনা তৈরীর জন্য উপযুক্ত, তাই এই প্রকার সোনা দিয়ে সব থেকে উন্নত মানের হলমার্ক জাতীয় গহনা সোনা প্রস্তুত করা হয়।

Leave a Comment