সোনা-রুপোর দাম সস্তা হয়েছে জাতীয় স্তরে, কেনার আগে দেখে নিন সর্বশেষ আপডেট

3/5 - (6 votes)

আজ ১৬ মে ২০২৩, মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে সোনার দাম প্রতি ১০ গ্রাম পিছু ৬১,৪৯৮.০০ টাকা। জাতীয় পর্যায়ে গতকাল সোনার দামের পাশাপাশি রুপোর দামও বেড়েছে। কিন্তু আজ ঠিক তার উল্টো চিত্র দেখা গেছে। এ কারণে আজকের দিনটি আপনার জন্য হতে পারে এই দুই ধাতু কেনার জন্য একদম উপযুক্ত। এমন পরিস্থিতিতে যদি আপনি সোনা অথবা রুপো কিনতে চান তাহলে আপনার শহরে এই দুই মূল্যবান ধাতুর সঠিক দাম কত চলছে তা জেনে রাখাটা আপনার অত্যন্ত জরুরি। সোনা অথবা রুপো কেনার আগে এই দুই ধাতুর সঠিক ও সর্বশেষ দাম সম্পর্কে না জানলে আপনি কোন অসাধু ব্যবসায়ী দ্বারা প্রতারিত হতে পারেন। তো চলুন জেনে নেওয়া যাক জাতীয় পর্যায়ে এই দুই মূল্যবান ধাতুর দাম কত চলছে?

জাতীয় পর্যায়ে সোনা রুপোর দাম কত আজ?

গতকালের তুলনায় আজ দিছে সোনা ও রুপোর দাম কমেছে, আজ বিশুদ্ধ ২৪ ক্যারেট সোনার দাম ১৩০.০০ টাকা কমে প্রতি ১০ গ্রামে ৬১,০৮০.০০ টাকায় পৌঁছেছে। এবং প্রতি ২২ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রামে ৫৫,৯৫০.০০ টাকায় পৌঁছেছে।

অন্যদিকে রুপোর দামও সস্তা হয়েছে জাতীয় পর্যায়ের। আজ রুপোর দাম প্রতি ১ কেজিতে ৭২,০০০.০০ টাকায় পৌঁছেছে।

দেশের চার মহানগরীতে আজকের সোনার দাম

কলকাতায়, বিশুদ্ধ ২৪ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রামে ৬১,৯১০.০০ টাকায় পৌঁছেছে এবং ২২ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রামে ৫৬,৭৫০.০০ টাকায় পৌঁছেছে।

দিল্লিতে, বিশুদ্ধ ২৪ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রামে ৬২,০৬০.০০ টাকায় পৌঁছেছে এবং ২২ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রামে ৫৬,৯০০.০০ টাকায় পৌঁছেছে।

মুম্বাইতে, বিশুদ্ধ ২৪ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রামে ৬১,৮০০.০০ টাকায় পৌঁছেছে এবং ২২ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রামে ৫৬,৭৫০.০০ টাকায় পৌঁছেছে।

চেন্নাইতে, বিশুদ্ধ ২৪ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রামে ৬১,৯১০.০০ টাকায় পৌঁছেছে এবং ২২ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রামে ৪৭,৯২৭.০০ টাকায় পৌঁছেছে।

MCX- এ সোনা ও রুপোর দাম

মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে আজ সোনার দাম হ্রাস পেয়েছে। আজ মার্কেট খুলেছে প্রতি ১০ গ্রাম পিছু ৬১,৪৯৮.০০ টাকায়, এরপর দুপুরের দিকে প্রতি ১০ গ্রাম পিছু ২৭৭.০০ টাকা কমে ৬১,১০৪.০০ টাকায় লেনদেন হয়েছে।

অন্যদিকে রুপোর কথা বলতে গেলে আমরা দেখতে পাবো, আজ মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে রুপোর দামে বিরাট পতন ঘটেছে। আজ মার্কেট খুলেছে প্রতি ১ কেজি ৭৩,১৬০.০০ টাকায়। এরপর দুপুরের দিকে প্রতি ১ কেজিতে ৮১৬.০০ টাকা কমে ৭২,৩৪৪.০০ টাকায় লেনদেন হয়েছে।

এই প্রকার আপনারা যদি প্রত্যেকদিনের জাতীয় পর্যায়ে সোনা ও রুপোর দাম সম্পর্কে আপডেটেড থাকতে চান তাহলে অতি অবশ্যই-ajkersonardsm.com এর পাতায় চোখ রাখতে ভুলবেন না।

Leave a Comment