জাতীয় পর্যায়ে দরপতন হলুদ ধাতুতে, ২২ ক্যারেটের দাম কত চলছে দেখে নিন

Rate this post

আজ ২৮ জুন ২০২৩, বুধবার জাতীয় পর্যায়ে আবারো সোনার দামে পতন ঘটেছে আজ কিন্তু রুপোর দাম রয়েছে ঊর্ধ্বমুখী। ইন্ডিয়ান বুলিয়ান এন্ড জুয়েলার্স অ্যাসোসিয়েশন অনুযায়ী গতকাল অর্থাৎ মঙ্গলবার বিশুদ্ধ ২৪ ক্যারেট প্রতি ১০ গ্রাম সোনার দাম ৫৮,৪৪০ টাকা ছিল আজ সমপরিমাণ সোনার দাম ৫৮,২৯৮ টাকা হয়েছে।

আজ জাতীয় পর্যায়ে ৯৯৯ মার্ক বিশিষ্ট বিশুদ্ধ ২৪ ক্যারেট প্রতি ১০ গ্রাম সোনার দাম ৫৮,২৯৮ টাকা যা গতকালের তুলনায় ১৪২.০০ টাকা হ্রাস পেয়েছে। একই প্রকার ৯৯৯ মার্ক বিশিষ্ট বিশুদ্ধ রুপোর দাম প্রতি কেজি ৬৯,৬৯৫ টাকা চলছে। অর্থাৎ বিশুদ্ধতার ভিত্তিতে হিসেব করলে দেখা যাবে গতকালের তুলনায় সোনার দাম স্বল্প হ্রাস পেয়েছে এবং রুপোর দাম বৃদ্ধি পেয়েছে।

Ibjarates.com অনুসারে সোনা ও রুপোর দাম

অফিসিয়াল ওয়েবসাইট Ibjarates.com অনুসারে বিভিন্ন ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রামে আজ কত চলছে সে সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেব। বিশুদ্ধতার ভিত্তিতে ৯৯৫ মার্ক বিশিষ্ট বিশুদ্ধ ২৪ ক্যারেট প্রতি ১০ গ্রাম সোনার দাম ৫৮,০৬৫ টাকা চলছে আজ। একই প্রকার ৯১৬ মার্ক বিশিষ্ট ২২ ক্যারেট প্রতি ১০ গ্রাম সোনার দাম ৫৩,৪০১ টাকা। বিশুদ্ধতার ভিত্তিতে ৭৫০ মার্ক বিশিষ্ট ১৮ ক্যারেট প্রতি ১০ গ্রাম সোনার দাম ৪৩,৭২৪ টাকা। এছাড়াও ৫৮৫ মার্ক বিশিষ্ট ১৪ ক্যারেট প্রতি ১০ গ্রাম সোনার দাম ৩৪,১০৪ টাকায় নেমে এসেছে। অপরদিকে , ৯৯৯ মার্ক বিশিষ্ট প্রতি কেজি রুপার দাম ৬৯,৬৯৫ টাকা চলছে আজ।

বন্ধুরা আমরা আশা করব আপনারা উপরিউক্ত তথ্য থেকে আজ জাতীয় পর্যায়ে সোনা ও রুপোর দাম সম্পর্কে বিস্তারিত ভাবে জানতে পেরেছেন। আপনারা বিশেষভাবে মনে রাখবেন যে তথ্য স্বরূপ দেওয়া সোনা ও রুপোর দাম সম্পূর্ণরূপে সমস্ত প্রকার ট্যাক্স এবং মেচিং চার্জ ছাড়াই প্রদান করা হয়েছে। অতঃপর আপনারা যখন গহনা ক্রয় করবেন সেক্ষেত্রে মেকিং চার্জ এবং ট্যাক্স অন্তর্ভুক্তির কারণে এই দুই মূল্যবান ধাতুর দাম সামান্য বৃদ্ধি পেতে পারে। এই প্রকার প্রত্যেকদিন জাতীয় পর্যায়ে সোনা ও রুপোর দামের সাথে আপডেটেড থাকতে জুড়ে থাকবেন- ajkersonardam.com এর সাথে।

Leave a Comment