এক লাফে ঘাটতি পূরণ! কলকাতায় সোনা-রুপোর দাম আজ আবারো আকাশ ছোঁয়া

3.3/5 - (9 votes)

আজ ২১ মে ২০২৩, (রবিবার) কলকাতায় সোনার দামে আবারো ঘটেছে আকাশ ছোঁয়া পরিবর্তন। অন্যদিকে রুপোর দামেও বৃদ্ধি অব্যাহত রয়েছে। বৈশাখের মতো জ্যৈষ্ঠের শুরু থেকেই রয়েছে বিয়ের মরশুম। চলতি সপ্তাহে কলকাতায় সোনার বাজার দর বেশ খানিকটা নিম্নমুখী ছিল তাই দলে দলে মানুষ ভিড় জমিয়েছিল দোকান থেকে শোরুম প্রায় সব জায়গাতেই। কিন্তু আজ বিগত কয়েকদিনের সোনার দামের নিম্নমুখীতার ঘাটতি প্রায় এক লাফে পূরণ করে আবারো কলকাতায় সোনা রুপোর বাজার দর বেশ গরম হয়ে উঠেছে।

সপ্তাহ শুরুতে কলকাতায় সোনার বাজার ছিল স্থিতিশীল, দ্বিতীয় দিনে ঘটেছিল স্বল্প বৃদ্ধি তারপর থেকে শুরু করে আগামী চারদিন পর্যন্ত বড় পতন ঘটেছিল কলকাতা সোনার দামে। আজ অর্থাৎ রবিবার আবারো কলকাতায় সোনার বাজার দরে আকাশ ছোঁয়া পরিবর্তন ঘটেছে। তো চলুন বন্ধুরা দেখে নেওয়া যাক কলকাতায় সোনা ও রুপোর দাম কতটা বৃদ্ধি পেয়েছে।

কলকাতায় সোনার দাম, রবিবার (২১মে,২০২৩)

আজ কলকাতায়, প্রতি ১ গ্রাম বিশুদ্ধ ২৪ ক্যারেট পাকা সোনার বাট এর মূল্য ৬১৪০.০০ টাকা এবং গতকাল প্রতি ১ গ্রাম পাকা সোনার বাট এর মূল্য ছিল ৬০৮০.০০ টাকা।

আজ কলকাতায়, প্রতি ১০ গ্রাম বিশুদ্ধ ২৪ ক্যারেট পাকা সোনার বাট এর মূল্য ৬১,৪০০.০০ টাকা এবং গতকাল প্রতি ১০ গ্রাম পাকা সোনার বাট এর মূল্য ছিল ৬০,৮০০.০০ টাকা।

আজ কলকাতায়, প্রতি ১১.৬৬৪ গ্রাম (১ ভরি) বিশুদ্ধ ২৪ ক্যারেট পাকা সোনার বাট এর মূল্য ৭১,৬১৬.০০ টাকা এবং গতকাল প্রতি ১১.৬৬৪ গ্রাম (১ ভরি) পাকা সোনার বাট এর মূল্য ছিল ৭০,৯১৭.০০ টাকা।

আজ কলকাতায়, প্রতি ১ গ্রাম বিশুদ্ধ ২৪ ক্যারেট খুচরো পাকা সোনার মূল্য ৬১৭০.০০ টাকা এবং গতকাল প্রতি ১ গ্রাম খুচরো পাকা সোনার মূল্য ছিল ৬১১০.০০ টাকা।

আজ কলকাতায়, প্রতি ১০ গ্রাম বিশুদ্ধ ২৪ ক্যারেট খুচরো পাকা সোনার মূল্য ৬১,৭০০.০০ টাকা এবং গতকাল প্রতি ১০ গ্রাম খুচরো পাকা সোনার মূল্য ছিল ৬১,১০০.০০ টাকা।

আজ কলকাতায়, প্রতি ১১.৬৬৪ গ্রাম (১ ভরি) বিশুদ্ধ ২৪ ক্যারেট খুচরো পাকা সোনার মূল্য ৭১,৯৬৬.০০ টাকা এবং গতকাল প্রতি ১১.৬৬৪ গ্রাম (১ ভরি) খুচরো পাকা সোনার মূল্য ছিল ৭১,২৬৭.০০ টাকা।

আজ কলকাতায়, প্রতি ১ গ্রাম ২২ ক্যারেট হলমার্ক যুক্ত গহনা সোনার মূল্য ৫৮৬৫.০০ টাকা এবং গতকাল প্রতি ১ গ্রাম হলমার্ক যুক্ত গহনা সোনার মূল্য ছিল ৫৮১০.০০ টাকা।

আজ কলকাতায়, প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট হলমার্ক যুক্ত গহনা সোনার মূল্য ৫৮,৬৫০.০০ টাকা এবং গতকাল প্রতি ১০ গ্রাম হলমার্ক যুক্ত গহনা সোনার মূল্য ছিল ৫৮,১০০.০০ টাকা।

আজ কলকাতায়, প্রতি ১১.৬৬৪ গ্রাম (১ ভরি) ২২ ক্যারেট হলমার্ক যুক্ত গহনা সোনার মূল্য ৬৮,৪০৯.০০ টাকা এবং গতকাল প্রতি ১১.৬৬৪ গ্রাম (১ ভরি) হলমার্ক যুক্ত গহনা সোনার মূল্য ছিল ৬৭,৭৬৭.০০ টাকা।

মূল্যবৃদ্ধি

বিশুদ্ধ ২৪ ক্যারেট পাকা সোনার বাট এর মূল্য প্রতি ১ গ্রামে বৃদ্ধি পেয়েছে ৬০.০০ টাকা, প্রতি ১০ গ্রামে বৃদ্ধি পেয়েছে ৬০০.০০ টাকা এবং প্রতি ১১.৬৬৪ গ্রামে (১ ভরি) বৃদ্ধি পেয়েছে ৬৯৯ টাকা ৮৪ পয়সা।

বিশুদ্ধ ২৪ ক্যারেট খুচরো পাকা সোনার মূল্য প্রতি ১ গ্রামে বৃদ্ধি পেয়েছে ৬০.০০ টাকা, প্রতি ১০ গ্রামে বৃদ্ধি পেয়েছে ৬০০.০০ টাকা এবং প্রতি ১১.৬৬৪ গ্রামে (১ ভরি) বৃদ্ধি পেয়েছে ৬৯৯ টাকা ৮৪ পয়সা।

আজ, ২২ ক্যারেট হলমার্ক যুক্ত গহনা সোনার মূল্য প্রতি ১ গ্রামে বৃদ্ধি পেয়েছে ৫৫.০০ টাকা, প্রতি ১০ গ্রামে বৃদ্ধি পেয়েছে ৫৫০.০০ টাকা এবং প্রতি ১১.৬৬৪ গ্রামে (১ ভরি) বৃদ্ধি পেয়েছে ৬৪১ টাকা ৫২ পয়সা।

কলকাতায় রুপোর দাম, রবিবার (২১মে,২০২৩)

প্রতি ১০ গ্রাম রুপোর বাট এর মূল্য ৭৩১.০০ টাকা।

প্রতি ১০০ গ্রাম রুপোর বাট এর মূল্য ৭৩১০.০০ টাকা।

প্রতি ১ কেজি রুপোর বাট এর মূল্য ৭৩,১০০.০০ টাকা।

প্রতি ১০ গ্রাম খুচরো রুপোর মূল্য ৭৩২.০০ টাকা।

প্রতি ১০০ গ্রাম খুচরো রুপোর মূল্য ৭৩২০.০০ টাকা।

প্রতি ১ কেজি খুচরো রুপোর মূল্য ৭৩,২০০.০০ টাকা।

মূল্যবৃদ্ধি

আজ কলকাতায়, রুপোর বাট এর মূল্য প্রতি ১০ গ্রামে বৃদ্ধি পেয়েছে ৭.০০ টাকা, প্রতি ১০০ গ্রামে বৃদ্ধি পেয়েছে ৭০.০০ টাকা এবং প্রতি ১ কেজিতে বৃদ্ধি পেয়েছে ৭০০.০০ টাকা।

আজ কলকাতায়, খুচরো রুপোর মূল্য প্রতি ১০ গ্রামে বৃদ্ধি পেয়েছে ৭.০০ টাকা, প্রতি ১০০ গ্রামে বৃদ্ধি পেয়েছে ৭০.০০ টাকা এবং প্রতি ১ কেজিতে বৃদ্ধি পেয়েছে ৭০০.০০ টাকা।

তো বন্ধুরা আমরা আশা করব আপনারা আমাদের দেওয়া এই নিবন্ধটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়েছেন এবং আজ বর্তমানে কলকাতায় সোনা ও রুপোর দাম কতটা বৃদ্ধি পেয়েছে সে সম্পর্কে বিস্তারিত ভাবে জানতে পেরেছেন। এছাড়াও আপনারা যদি এই প্রকার প্রত্যেক দিনের কলকাতায় সোনা ও রুপোর দাম জানতে আগ্রহী হয়ে থাকেন তাহলে অতি অবশ্যই -ajkersonardam.com এর পাতায় চোখ রাখতে ভুলবেন না।

Leave a Comment