সপ্তাহের শুরুতেই সোনা-রুপোর দামে পতন, দাম শুনলে আপনিও ছুটবেন দোকানে!

4/5 - (3 votes)

আজ ০৫ জুন ২০২৩ আজ আবারো পরলো জাতীয় পর্যায়ে সোনা রুপোর দর। ইন্ডিয়ান বুলিয়ান এন্ড জুয়েলারি অ্যাসোসিয়েশন এর মতেও একই কথা বলে।

ভারতীয় বলিয়ান বাজারে আজ প্রতি 10 গ্রাম সোনার দাম ৬০ হাজারের নিচেই রয়েছে। অপরদিকে প্রতি কেজির উপর দাম ৭১ হাজারের থেকে একটু উপরে রয়েছে। জাতীয় পর্যায়ে ৯৯৯ মার্ক বিশিষ্ট বিশুদ্ধ ২৪ ক্যারেট ১০ গ্রাম সোনার দাম ৫৯,৬০১.০০ টাকা। অপরদিকে ৯৯৯ মার্ক বিশিষ্ট বিশুদ্ধ রূপোর দাম ৭১,৪২৩.০০ টাকা।

ibjarates.com অনুসারে সোনা ও রুপার দাম

অফিসিয়াল ওয়েবসাইট ibjarates.com অনুসারে, ৯৯৫ মার্ক বিশিষ্ট বিশুদ্ধ ২৪ ক্যারেট ১০ গ্রাম সোনার দাম ৫৯,৩৬২.০০ টাকা। একই প্রকার বিশুদ্ধতার ভিত্তিতে ৯১৬ মার্ক বিশিষ্ট বিশুদ্ধ ২২ ক্যারেট ১০ গ্রাম সোনার দাম ৫৪,৫৯৫.০০ টাকা। এছাড়াও ৭৫০ মার্ক বিশিষ্ট বিশুদ্ধ ১৮ ক্যারেট সোনার দাম ৪৪,৭০১.০০ টাকা এবং ৫৮৫ মার্ক বিশিষ্ট বিশুদ্ধ ১৪ ক্যারেট সোনার দাম ৩৪,৮৬৭.০০ টাকায় নেমে এসেছে। অপরদিকে ৯৯৯ মার্ক বিশিষ্ট বিশুদ্ধ ১ কেজি রুপোর দাম ৭১,৪২৩.০০ টাকা।

বন্ধুরা আমরা আপনাদের বলে রাখি যে ibjarates.com দ্বারা নির্ধারিত এই দাম সমস্ত প্রকার ট্যাক্স এবং মেকিং চার্জ ছাড়াই আপনাদের সামনে উপস্থাপন করা হয়েছে। আপনি যদি সোনা অথবা উপ কোনো দোকানে কিনতে গিয়ে থাকেন তাহলে অতি অবশ্যই ট্যাক্স এবং মেকিং চার্জ অন্তর্ভুক্তিকরনের কারণে সোনা ও রুপর দাম কিছুটা হলেও পরিবর্তন হতে পারে।

Leave a Comment