জানেন কি, দেশের কোন শহরে কাজ করে কর্মীরা পায় সর্বোচ্চ বেতন? আগ্রহী হলে এখনই দেখুন

Rate this post

সংসারের হোক বা নিজের জীবনের আর্থিক সমস্যা ঘোচানো জন্য বেশিরভাগ মানুষই একটা চাকরি খুঁজে থাকেন। কিন্তু এই চাকরি কোন বাজারের শাকসবজি বা আলু পটল নয় যে যখন ইচ্ছে হলো তখন কিনে নিলাম। অবশ্য এখনকার দিনে অর্থাৎ বর্তমান সময়ে বাজারে দ্রবাদী মূল্যের যে অকাল বৃদ্ধি ঘটেছে তাতে করে চাকরি করে সংসার চালানো দায় হয়ে পড়ছে। তাই এমন পরিস্থিতিতে প্রায় প্রত্যেক চাকরিজীবী একটু উচ্চ বেতন পেতে চান।

কিন্তু আপনি কি জানেন, ভারতের কোন শহরে গেলে সবথেকে ভালো ও উচ্চমানের বেতন প্রাপ্ত চাকরি পাওয়া সম্ভব? অবাক হচ্ছেন, ভাবছেন এরকমও শহর থাকতে পারে! হ্যাঁ এটাই সত্যি আর সেই শহর অবস্থিত মহা রাষ্ট্র রাজ্যের মধ্যে। তো চলুন দেখে নেওয়া যাক বেতনের নিরিখে দেশের কোন কোন শহরগুলি শীর্ষ পর্যায়ে অবস্থান করছে।

মহারাষ্ট্রের সোলাপুর হল এমন একটি শহর যেখানে গোটা ভারতবর্ষের সর্বোচ্চ গড় বার্ষিক বেতন প্রাপ্ত চাকরিজীবীরা থেকে থাকেন। আর এ কথা শুধুমাত্র হাওয়ায় ঢিল মারা হচ্ছে না, সঠিকভাবে সমীক্ষা করার দরুন এই তথ্য উঠে এসেছে।

আরো পড়ুন- এই স্কলারশিপ এর মাধ্যমে রাজ্যের পড়ুয়াদের ১২ হাজার টাকা দিচ্ছে কেন্দ্র।

এখন কেউ যদি প্রশ্ন করে থাকেন সারা ভারতে সর্বোচ্চ বার্ষিক গড়বেতন কত? সেক্ষেত্রে বলা যেতে পারে যে সঠিক সমীক্ষার ধরুন পরিসংখ্যান প্রাপ্ত হয়েছে যে, ভারতবর্ষে গড় বার্ষিক বেতন এখনো পর্যন্ত ১৮.৯ লক্ষ টাকা।

এরপর দ্বিতীয় সর্বোচ্চ বেতন প্রাপ্ত চাকুরিজীবীরা থাকেন মহারাষ্ট্রের মুম্বাই শহরে। অর্থাৎ সর্বোচ্চ গড় বার্ষিক বেতনের প্রদানের দিক থেকে দ্বিতীয় স্থানে অবস্থান করছে মহারাষ্ট্রের মুম্বাই শহর।

আমরা প্রত্যেকেই জানি যে কর্ণাটক রাজ্যের রাজধানী হল বেঙ্গালুরু। সর্বোচ্চ গড় বার্ষিক বেতন প্রদানের তালিকায় তৃতীয় স্থানে অবস্থান করছে ক্লিন সিটি বেঙ্গালুরু।

তো বন্ধুরা আমরা আশা করবো আপনারা উপরিউক্ত তথ্যস্বরূপ নিবন্ধটি পড়ে বুঝতে পেরেছেন যে দেশের মধ্যে সর্বোচ্চ বেতন প্রদানকারী শহরের তালিকায় কোন শহর কত নম্বর স্থানে অবস্থান করছে। এছাড়াও আপনারা যদি এই প্রকার তথ্যের সাথে প্রত্যেকদিন আপডেটেড থাকতে- ajkersonardam.com এর পাতায় চোখ রাখতে ভুলবেন না।

Leave a Comment