দিনের পর দিন হু হু করে কমছে কলকাতা বাজারে সোনা ও রুপোর দাম, এক ধাক্কায় রেকর্ড পতন ঘটেছে আজ!

Rate this post

আজ ২৩ জুন ২০২৩ শুক্রবার, আবারো এক বিরাট পতনের মধ্য দিয়ে খুলেছে কলকাতায় সোনা ও রুপোর বাজার। যদিও হপ্তা শুরু থেকেই কলকাতা সহ সমস্ত জেলায় সোনা ও রুপোর বাজারদর ছিল বেশ নিম্নমুখী। তারপর গতকাল এক বিরাট পতনের মধ্য দিয়ে খুলেছিল এই দুই মূল্যবান ধাতুর বাজার। আজ অর্থাৎ বর্তমান পরিস্থিতিতে আবারো স্বর্ণ বিনিয়োগকারীদের মুখে হাসি ফুটিয়ে কলকাতা বাজারে দুই মূল্যবান ধাতুতে বিরাট পতন অব্যাহত রয়েছে। গতকাল সোনা ও রুপোর দামে পতন চোখে পড়ার মতো হলেও আজ একেবারে হুর মুড়িয়ে ধ্বস নেমেছে এই দুই মূল্যবান ধাতুর দামে। এমনকি চলতি বছরে হলমার্ক সোনার দামে রেকর্ড দরপতন-ও বলা চলে।

এমন পরিস্থিতিতে আজকের দিনটি আপনার কাছে সোনা ও রুপো কেনার জন্য উপযুক্ত হয়ে উঠতে পারি। তাই আপনারা যদি আপনাদের শহরে এই দুই মূল্যবান ধাতুর বাজার দর আজ কতটা নিম্নমুখী সে সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নিতে চান তাহলে অতি অবশ্যই নিম্নে প্রদান করা এই তথ্যস্বরূপ বিশ্লেষণটি সম্পূর্ণরূপে পড়তে থাকুন।

কলকাতায় সোনার দাম, শুক্রবার (২৩জুন,২০২৩)

আজ কলকাতায়, প্রতি ১ গ্রাম বিশুদ্ধ ২৪ ক্যারেট পাকা সোনার বাট এর মূল্য ৫৯০০ টাকা, গতকাল এই মূল্য ছিল ৫৯৩০ টাকা। অর্থাৎ গতকালের তুলনায় প্রতি ১ গ্রামে সোনার মূল্য কমেছে ৩০.০০ টাকা।

আজ কলকাতায়, প্রতি ১০ গ্রাম বিশুদ্ধ ২৪ ক্যারেট পাকা সোনার বাট এর মূল্য ৫৯০০০ টাকা, গতকাল এই মূল্য ছিল ৫৯৩০০ টাকা। অর্থাৎ গতকালের তুলনায় প্রতি ১০ গ্রামে সোনার মূল্য কমেছে ৩০০.০০ টাকা।

আজ কলকাতায়, প্রতি ১ গ্রাম বিশুদ্ধ ২৪ ক্যারেট খুচরো পাকা সোনার মূল্য ৫৯৩০ টাকা, গতকাল এই মূল্য ছিল ৫৯৫৫ টাকা। অর্থাৎ গতকালের তুলনায় প্রতি ১ গ্রামে সোনার মূল্য কমেছে ২৫.০০ টাকা।

আজ কলকাতায়, প্রতি ১০ গ্রাম বিশুদ্ধ ২৪ ক্যারেট খুচরো পাকা সোনার মূল্য ৫৯৩০০ টাকা, গতকাল এই মূল্য ছিল ৫৯৫৫০ টাকা। অর্থাৎ গতকালের তুলনায় প্রতি ১০ গ্রামে সোনার মূল্য কমেছে ২৫০.০০ টাকা।

আজ কলকাতায়, প্রতি ১ গ্রাম বিশুদ্ধ ২২ ক্যারেট হলমার্ক যুক্ত গহনা সোনার মূল্য ৫৬৪০ টাকা, গতকাল এই মূল্য ছিল ৫৬৬৫ টাকা। অর্থাৎ গতকালের তুলনায় প্রতি ১ গ্রামে সোনার মূল্য কমেছে ২৫.০০ টাকা।

আজ কলকাতায়, প্রতি ১০ গ্রাম বিশুদ্ধ ২২ ক্যারেট হলমার্ক যুক্ত গহনা সোনার মূল্য ৫৬৪০০ টাকা, গতকাল এই মূল্য ছিল ৫৬৬৫০ টাকা। অর্থাৎ গতকালের তুলনায় প্রতি ১০ গ্রামে সোনার মূল্য কমেছে ২৫০.০০ টাকা।

কলকাতায় রুপোর দাম, শুক্রবার (২৩জুন,২০২৩)

আজ কলকাতায়, প্রতি ১ কেজি বিশুদ্ধ রুপোর বাটের মূল্য ৬৯৩৫০ টাকা, গতকাল এই মূল্য ছিল ৭০৬৫০ টাকা। অর্থাৎ গতকালের তুলনায় প্রতি কেজিতে রুপোর বাট এর মূল্য কমেছে ১,৩০০.০০ টাকা।

আজ কলকাতায়, প্রতি ১ কেজি বিশুদ্ধ খুচরো রুপোর মূল্য ৬৯৪৫০ টাকা, গতকাল এই মূল্য ছিল ৭০৭৫০ টাকা। অর্থাৎ গতকালের তুলনায় প্রতি কেজিতে রুপোর বাট এর মূল্য কমেছে ১,৩০০.০০ টাকা।

উপরিউক্ত তথ্যাস্বরূপ প্রদান করা সোনার মূল্য সম্পূর্ণরূপে সমস্ত প্রকার ট্যাক্স এবং মেকিং চার্জ ছাড়াই প্রদান করা হয়েছে। আপনারা গহনা কেনার সময় ট্যাক্স এবং মেকিং চার্জ অন্তর্ভুক্তির কারণে সোনার দাম কিছুটা বৃদ্ধি পেতে পারে। এছাড়াও আপনারা যদি এই প্রকার প্রত্যেকদিন কলকাতায় সোনা ও রুপোর দাম সম্পর্কে আপডেটেড থাকতে চান তাহলে অতি অবশ্যই- ajkersonardam.com এর পাতায় চোখ রাখতে ভুলবেন না।

Leave a Comment