জাতীয় স্তরে সস্তা সোনা-রুপো, এখনই দেখুন সর্বশেষ আপডেট

2.5/5 - (8 votes)

আজ ২৬ মে ২০২৩, (শুক্রবার) জাতীয় পর্যায়ে সস্তা হয়েছে সোনা-রুপো। আপনি যদি আজকের দিনে সোনা ও রূপোর মধ্যে যেকোন ধাতু কেনার পরিকল্পনা করে থাকেন তাহলে অতি অবশ্যই আজকের দিনটি আপনার জন্য সুবর্ণ সুযোগ হতে পারে। আজ জাতীয় পর্যায়ে সোনার দাম যেমন কমেছে তেমনি রুপোর দামেও মলিনতা ধরা পড়েছে। এই দুই মূল্যবান ধাতু কেনার আগে আজ জাতীয় স্তরে সোনা ও রুপোর দাম কত চলছে তা জেনে নেওয়াটা আপনার অত্যন্ত জরুরি। তাই আপনি যদি সোনা ও রুপো কেনার জন্য প্রস্তুত থাকেন তাহলে আজকের জাতীয় স্তরে এই দুই মূল্যবান ধাতুর সর্বশেষ দামের সাথে পরিচয় করে নিন।

আজ, জাতীয় পর্যায়ে সোনা ও রুপোর দাম কমেছে। দেশীয় বাজারে বিশুদ্ধ ২৪ ক্যারেট পাকা সোনা গতকালের তুলনায় প্রতি ১০ গ্রামে ৩১০ টাকা কমে ৬১,০৪০ টাকায় পৌঁছেছে। এবং ২২ ক্যারেট হলমার্ক যুক্ত গহনা সোনা প্রতি ১০ গ্রাম ৫৫,০১০ টাকায় নেমে এসেছে।

অন্যদিকে আমরা যদি জাতীয় পর্যায়ে রুপোর কথা বলতে যাই তাহলে দেখতে পাবো, দেশীয় বাজারে আজ প্রতি ১ কেজি রুপোর দাম ০.১৪% এর সামান্য হ্রাসের সাথে ৭২,২০০ টাকায় এসে দাঁড়িয়েছে।

দেশের প্রধান চার মহানগরীতে সোনার দাম, শুক্রবার (২৬মে, ২০২৩)

আজ কলকাতায় প্রতি ১০ গ্রাম বিশুদ্ধ ২৪ ক্যারেট পাকা সোনার দাম ৬০,৭১০ টাকা এবং প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট হলমার্ক যুক্ত গহনা সোনার দাম ৫৫,৬৫০ টাকা।

আজ দিল্লিতে প্রতি ১০ গ্রাম বিশুদ্ধ ২৪ ক্যারেট পাকা সোনার দাম ৬০,৮৬০ টাকা এবং প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট হলমার্ক যুক্ত গহনা সোনার দাম ৫৫,৮০০ টাকা।

আজ মুম্বাইতে প্রতি ১০ গ্রাম বিশুদ্ধ ২৪ ক্যারেট পাকা সোনার দাম ৬০,৭১০ টাকা এবং প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট হলমার্ক যুক্ত গহনা সোনার দাম ৫৫,৬৫০ টাকা।

আজ চেন্নাইতে প্রতি ১০ গ্রাম বিশুদ্ধ ২৪ ক্যারেট পাকা সোনার দাম ৫২,২৮৫ টাকা এবং প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট হলমার্ক যুক্ত গহনা সোনার দাম ৪৭,৯২৭ টাকা।

বন্ধুরা আপনারা যদি প্রতিদিন বিভিন্ন দেশের টাকার রেট বাংলাদেশি টাকায় কত এবং বাংলাদেশসহ বিভিন্ন দেশের স্বর্ণের মূল্য জানতে চান তাহলে বন্ধুরা আপনারা এখানে ক্লিক করতে পারেন।

আপনাদের মনে রাখা উচিত ২৪ ক্যারেট সোনা ৯৯.৯ শতাংশ বিশুদ্ধ হয়ে থাকে তাই এই প্রকার সোনা শুধুমাত্র মুদ্রা এবং বার তৈরি করতে ব্যবহৃত হয়ে থাকে। তাই ২৪ ক্যারেট সোনা দিয়ে গহনা তৈরি সম্ভব নয়। সর্বদা, ২২ ক্যারেট হলমার্ক যুক্ত সোনা গহনা তৈরির জন্য উপযুক্ত হয়ে থাকে। এই প্রকার তথ্য নিয়মিত পেতে- ajkersonardam.com এর পাতায় চোখ রাখতে ভুলবেন না।

Scroll to Top